রনির জামিন বাতিল, গ্রেফতারের আদেশ । সরকারের সমালোচনা করাতেই জনপ্রিয় নেতা রনির এই পরিনতি?

লিখেছেন লিখেছেন Deshe ২৪ জুলাই, ২০১৩, ০২:৫৯:৫৮ দুপুর

ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের দুই সাংবাদিককে মারধরের ঘটনায় জামিন পাওয়া পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য গোলাম মাওলা রনির জামিন বাতিল করে গ্রেফতারের আদেশ দিয়েছে আদালত।

মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান শুনানি শেষে বুধবার দুপুরে এ আদেশ দেন।

সোমবার ঢাকা মুখ্য মহানগর হাকিমের আদালতে এ মামলার বাদি রনির বিরুদ্ধে জামিন বাতিলের আবেদন করেন। এ আবেদনের পরিপ্রেক্ষিতে জামিন বাতিলের শুনানি বুধবার ধার্য করে আদালত।

আবেদনে উল্লেখ করা হয়, গত ২১ জুলাই জামিন পাওয়ার পর হতে বাদীর ল্যান্ডফোনে হুমকি ধমকি দিচ্ছেন আসামি রনি। সেজন্য বাদী শাহবাগ থানায় হাজির হয়ে ওই দিনই গোলাম মাওলা রনির বিরুদ্ধে একটি জিডি করেন। জিডির নম্বর হচ্ছে ১১০৯।

আদালত শাহবাগ থানার ওসিকে বিষয়টি তদন্ত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন। এ প্রতিবেদনের ভিত্তিতে বুধবার জামিন বাতিলের আবেদনের শুনানির জন্য দিন ধার্য করেন আদালত।

উল্লেখ্য, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক পেটানোর ঘটনায় দায়ের হওয়া মামলায় গত রোববার ঢাকার সিএমএম আদালতে হাজির হয়ে জামিন পান সরকার দলীয় সংসদ সদস্য গোলাম মাওলা রনি। ওইদিন আত্মসমর্পণপূর্বক জামিন প্রার্থনা করলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম পাঁচ হাজার টাকা মুচলেকায় একজন স্থানীয় জামিনদার ও একজন আইনজীবীর জিম্মায় এই জামিন দেন।

আসামিপক্ষে জামিন শুনানি করেন দুদকের বিশেষ পিপি কবির হোসেইন ও অ্যাডভোকেট মোহাম্মাদ তাজউদ্দিন।

মামলায় রনিসহ অজ্ঞাত পরিচয় ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে। মামলায় হত্যাচেষ্টা, মারধর ও ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে।

গত ২০ জুলাই দুপুরে রাজধানীর তোপখানা রোডের মেহেরবা প্লাজায় এমপি গোলাম মওলা রনির অফিসে ইনডিপেনডেন্ট টিভির সাংবাদিক ইমতিয়াজ মমিন সনি ও ক্যামেরাম্যান মহসিন মুকুলকে মারধর করা হয়। এর মধ্যে আহত মুকুলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরাধবিষয়ক অনুসন্ধানমূলক অনুষ্ঠান ‘তালাশ’ এর সংবাদ সংগ্রহের জন্য তারা সেখানে গিয়েছিলেন।

সাংবাদিক পেটানোর ঘটনায় ওইদিনই টেলিভিশনটির সহকারী ব্যবস্থাপক ইউনুছ আলী বাদী হয়ে শনিবার বিকেলে এ মামলাটি করেছেন।

অন্যদিকে এমপি রনিও পাল্টা অভিযোগ এনে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের অন্যতম মালিক ব্যবসায়ী সালমান এফ রহমানের বিরুদ্ধে মামলা করেছেন।

সুত্র: নতুন বার্তা

বিষয়: বিবিধ

১৩১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File