বিএনপির জন্য নতুন সুযোগ?এই সুযোগ হাতছাড়া করা যাবে না।

লিখেছেন লিখেছেন Deshe ২২ জুন, ২০১৩, ১০:৩০:৪৭ সকাল

আওয়ামী লীগ বার বার বলছে তত্বাবধায়কের অধীনে নির্বাচনের প্রয়োজন নাই। নির্বাচন কমিশন শক্তিশালী করলেই সুষ্ঠু নির্বাচন সম্ভব। খুব ভাল কথা।

নির্বাচন কমিশন শক্তিশালী করা মানে/অর্থ কি? আওয়ামী লীগ তাদের হাতে সকল ক্ষমতা রাখলে কি নির্বাচন কমিশন সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে কোন নির্বাচন করতে পারবে ?

নির্বাচন কমিশন শক্তিশালী তথা সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন করতে হলে সকল ক্ষমতা নির্বাচন কমিশনকে দিতেই হবে।

কারন নির্বাচন কালীন সময়ে সেনাবাহিনী নিয়োগ,প্রশাসনিক বিন্যাসসহ ইত্যাদি কাজ হয় নির্বাহী আদেশে। বর্তমান সরকার যদি ক্ষমতায় থাকে নির্বাচন কমিশনের পক্ষে স্বাধীনভাবে এসব কাজ করা কোন মতেই সম্ভব নয়।

আওয়ামী লীগকে রাজনৈতিকভাবে কুপোকাত করার জন্য তাই বিএনপি দাবী করতেই পারে,

মেয়াদ শেষে বর্তমান সরকারকে পদত্যাগ করতে হবে এবং

নির্বাচন কমিশনকে সকল নির্বাহীসহ সকল ক্ষমতা দিতে হবে বর্তমান নির্বাচন কমিশনের মেম্বারগন তো সরকারেরই নিয়োগকৃত।নির্বাচনকালীন সময়ে বর্তমান সরকারের হাতে ক্ষমতা রাখার প্রয়োজনটাই বা কি? ঐ সময়ে বর্তমান সরকার কেন ক্ষমতাসীন থাকতে চায় তা ২ বছরের বাচ্চারাও বুঝে। এবং তা হল ভোট চুরি,ভোট চুরি এবং ভোট চুরি।

বিএনপি যদি জনগনের সামনে উপরে উল্লেখিত এই দাবীগুলো নিয়ে আসে তাহলে আওয়ামী লীগ নেতাদের আর বলার কিছুই থাকবে না।

তত্বাবধায়ক সরকার অসাংবিধানীক,আওয়ামী প্রধানকে গ্রেফতার করবে,তারা ক্ষমতা ছাড়বে না,কেয়ামত পর্যন্ত থাকবে,ভাল না ইত্যাদি ইত্যাদি বলার আর সুযোগ থাকবে না।

কারন বিএনপি তো তত্বাবধায়ক সরকারের কথা বলছে না।

বিএনপি বলছে এই সরকারের হাতে কোন ক্ষমতা রাখা যাবে না।

উপরের দাবী গুলো যদি বিএনপি উত্থাপন করে তাহলে বিএনপি লাভবানই হবে। রাজনীতিক ভাবে বিএনপির সকল ক্ষেত্রে জয় হবে। কৌশল গত ভবে আওয়ামী লীগের সকল ক্ষেত্রে পরাজয় অনিবার্য এবং তা সময়ের ব্যাপার মাত্র।

বিষয়: বিবিধ

১১২৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File