মাননীয় প্রধানমন্ত্রী ! জনগণ আপনাকে প্রত্যাখ্যান করেছে বলেই কি প্রতিশোধ নিচ্ছেন !?

লিখেছেন লিখেছেন স্বাধীন কন্ঠ ০১ আগস্ট, ২০১৩, ০১:৩৩:২৫ রাত

পাঁচ সিটি নির্বাচনে জনগণ আপনাকে বাঁশ দিয়েছে , তাতেই আপনি বড্ড নাখুশ। গণরায় কে আপনি তাচ্ছিল্য করছেন! জনগনের ভোট বিপ্লবে নির্বাচিত প্রার্থীদেরকে আপনি দুর্নীতিবাজ বলে গণমানুষের রায়ের প্রতি আপনি অশ্রদ্ধা জানালেন।

২৩ জুলাই অনুষ্ঠিত একনেকের সভায় আপনি বরিশাল, সিলেট ও খুলনা এই তিন সিটির উন্নয়ন প্রকল্প স্থগিত করে দিয়েছেন, বললেন,অনুমোদন দিলে নির্বাচিতরা বসে বসে খাবেন।” এ স¤পর্কে মাননীয় প্রধানমন্ত্রী আপনি আরও নানা ধরনের অযৌক্তিক ও অস্বাভাবিক কথাবার্তা বললেন। এর প্রধান কারণ সম্ভবত এই যে, পাঁচটি সিটি করপোরেশনে বিএনপি সমর্থিত জোট বিপুল ভোটে জয়লাভ । জনগণ কেন আপনার দলকে ভোট দিল না, তার মাশুল হিসেবে তাদের করপোরেশনে উন্নয়ন কাজ বন্ধ করে দিলেন। ঐ সভায় আপনি বললেন, এত উন্নয়ন করে কী হবে? ভোট তো পাই না। আমরা ক্ষমতায় এসে দেশের এত কাজ করি,অথচ জনগণ আমাদের উন্নয়ন দেখে না। আর ভোটই যদি না পাই, তাহলে কার জন্য উন্নয়ন করবো?” ।

আমিওতো তাই বলি!! আপনারা বিগত সাড়ে চারবছরে যা করেছেন স্বাধীনতার পরবর্তী কোন সরকারই তা করেনি। আপনারা একদিনে মানুষ মারার রেকর্ড গড়েছেন, শাপলা চত্তরে ঘুমন্ত আলেম - উলামাদের উপর পৈশাচিক গণহত্যা চালিয়েছেন। নিরপরাধ আলেম উলামা ও ইসলামী আন্দোলনের শীর্ষ নেতৃবৃন্দ কে শুধু রাজনৈতিক হীন স্বার্থে যুদ্ধপরাধের নাটক সাজিয়ে ফাঁসির কাস্টে ঝুলানোর ব্যবস্তা করেছেন। একটি প্রতিনিধিত্বশীল নিবন্ধিত রাজনৈতিক দলের লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছেন, জেলে পুরেছেন হাজার হাজার নেতাকর্মীকে। তাদের কেন্দ্রীয় অফিসে তালা ঝুলিয়েছেন, প্রধান বিরুধীদলের অফিসে আপনার পেটুয়া বাহিনীদের দিয়ে তান্ডব চালিয়েছেন। দেশের সর্ববৃহৎ ইসলামী ছাত্রসংঠনের কেন্দ্রীয় সভাপতি মেধাবী ছাত্রনেতা দেলোয়ার হোসেন কে ৫৫ দিন রিমান্ড দিয়েছেন। সত্য প্রকাশে নির্ভীক সাংবাদিক আমার দেশের ভারপ্রাপ্ত স¤পাদক মাহমুদুর রহমান কে অন্যয় ভাবে গ্রেফতার করেছেন, বন্ধ করে দিয়েছেন আমার দেশের প্রকাশনা। আপনাদের কুকর্মের দৃশ্য ধারন করায় রাতের আঁধারে বন্ধ করে দিয়েছেন দেশের জনপ্রিয় ২ টি টিভি চ্যনেল দিগন্ত ও ইসলামিক টিভি। মানুষের রাজনৈতিক অধিকার কেড়ে নিয়েছেন বাকশালী কায়দায়। মিছিল সমাবেশ নিষিদ্ধ করেছেন , বিরুধী দলের নেতা –কর্মীদের দেখামাত্র গুলির নির্দেশ দিয়েছেন আপনাদের পেটুয়া বাহিনীকে। শেয়ারবাজার , হলমার্ক , ডিস্টিনি, ইউনিপেটুইউ, পদ্মাসেতু থেকে লাখ লাখ মানুষকে ফতুর বানিয়ে সুকৌশলে হাতিয়ে নিয়েছেন হাজার হাজার কোটি টাকা। শাহবাগে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় বসিয়েছিলেন নাস্তিকদের মেলা,যারা অনর্গল কুৎসা রচনা করেছিল ইসলাম ও প্রিয় নবী (সঃ) এর বিরুদ্ধে। আর আপনি নির্লজ্জের মত উঠবস করছিলেন নাস্তিক সর্দার ইমরান সরকারের কথায়। আপনার বিশেষ বাহিনী দিয়ে গুম করিয়েছে বিএনপির সাংগঠনিক স¤পাদক এম,ইলিয়াস আলী, শিবিরের ৮ জন মেধাবী ছাত্রনেতাসহ আরও অনেক কে যাদের হাদিস এখনও মিলেনি। সাগর রুনির হত্যা রহস্য এখনও আলোর মুখ দেখেনি আর দেখবে বলে মনে হয় না। এ সবইতো আপনারই সফলতা। আপনি বলেছিলেন কারো বেডরুম পাহারা দেয়ার দায়িত্ব আপনার নয়, ঠিকইতো পাহারা বসালে আপনার ছেলেরাতো নিরবিগ্নে খুন করতে পারবে না। প্রতিটি ক্যা¤পাস ছিল আপনার সোনার ছেলেদের চাপাতি আর বন্দুকের গুলিতে মুখরিত। আপনার সোনার ছেলেদের লাগানো আগুনে ভুস্মিভুত হয়েছে সিলেট এমসি কলেজ, সরকারী কলেজ ও শাবি,প্রবি ছাত্রাবাস, যার ক্ষত এখনও বিদ্যমান। ভুস্মিভুত এম,সি হোস্টেল পরিদর্শনে এসে শিক্ষামন্ত্রীর চোখের পানি চলে আসা প্রমান করে অভিনয়ে আপনার মন্ত্রিরা আপনার চেয়ে কম পারদর্শী না। রানা প্লাজা ট্র্যাজেডি কে কেন্দ্র করে রেশমাকে নিয়ে যে নাটক বানিয়েছিলেন তাতে আপনার আগাধ দক্ষতার পরিচয় পাওয়া গেছে। অনেককে বলতে শুনেছি , আপনি রাজনীতিতে না আসলে ভাল নাট্য পরিচালক হতে পারতেন। আপনার মত এত সুন্দর করে মিথ্যাকে সত্যের মত করে বলতে পারে আমার এই জীবনে আর একজন দেখিনি। আপনি যখন যা খুশি তাই বলেছেন লাগামহীন ভাবে যার অনেকগুলোই আপনার অবস্থান থেকে মানায় না। আদালত আপনাকে বলেছিল রং হেডেড মহিলা। যার মাধ্যমে কিছুটা হলেও আপনার যথাযথ মূল্যায়ন হয়েছিল।

বিসিএস পরীক্ষায় কোটা পদ্ধতি বাতিলের দাবিতে আন্দোলনকারীদের কঠোর সমালোচনা করে আপনি বলেছেন, যারা কোটাবিরোধী আন্দোলন করতে গিয়ে গাড়ি ভাঙচুর করেছে, তান্ডব চালিয়েছে, তাদের ছবি সংরক্ষণ করে পিএসসিতে পাঠানো হয়েছে। ছবি দেখে ভাইভা নেয়া হবে। তাদের পাবলিক সার্ভিস কমিশনে চাকরি হবে না। আপনার এই দাম্বিকতা জনগনের ধৈর্য্যরে বাধ ভেঙ্গে দিচ্ছে সে কথা কি আপনি জানেন ? জনগনের মনের ভাষা বুঝতে আপনি পুরোপুরি ব্যার্থ হয়েছেন। আপনার এই ব্যর্থতা আড়াল করতে আপনি জনবিচ্ছিন্ন ইস্যুগুলোকে প্রধান ইস্যু হিসেবে একের পর এক দাড় করাচ্ছেন। কিন্তু সব কিছুর একটা শেষ থাকে । জনতা আপনার শেষ দেখতে চায়। আপনার কৃতকর্মের কারনে, আজ জনগণ আপনাকে ইসলাম ও গনতন্ত্রের পক্ষের শক্তি ভাবতে নারাজ। এ দেশের মানুষ ধর্মপ্রান , ইসলাম ও গনতন্ত্র রক্ষার জন্য কতটা বেপরওয়া হতে পারে তা আপনার চেয়ে ভাল কেউ জানেনা। তাই সময় থাকতেই আগুন নিয়ে খেলা বন্ধ করুন নতুবা সেই আগুনের লেলিহান শিখা ভুস্মিভ’ত করে দেবে আপনার সপ্নের প্রাসাদ।

বিষয়: বিবিধ

১৫৯৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File