ভারত-পাকিস্তান যুদ্ধে বাংলাদেশের জন্ম!

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ১৯ ডিসেম্বর, ২০১৭, ০৪:৫২:০১ বিকাল

বাংলাদেশিদের কোনো অবদান নয় বলিউডের আপকামিং সিনেমা ‘আইয়ারি’-তে দেখানো হয়েছে ভারত ও পাকিস্তান যুদ্ধের কারণে বাংলাদেশের সৃষ্টি।

১৬ ডিসেম্বর বাংলাদেশ যখন মহান বিজয় দিবস পালন করছে, তখনই এমন বার্তা দিয়ে সিনেমাটির পোস্টার মুক্তি দেয়া হয়েছে। ছবিটিতে যে বার্তা থাকছে, তা বাংলাদেশের ইতিহাসকে বিকৃতির শামিল।

গত ১৬ ডিসেম্বর ভারতের শীর্ষস্থানীয় তিন সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্তান টাইমস ও বলিউড হাঙ্গামা ‘আইয়ারি’র পোস্টার নিয়ে পৃথক তিনটি প্রতিবেদন প্রকাশ করে। সব খবরেই বলা হয়েছে, ১৯৭১ সালে ভারত ও পাকিস্তানের মধ্যে যুদ্ধ হয়েছে! ওই যুদ্ধে ভারতের সাহসী সৈন্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতেই ছবিটি বানানো হয়েছে।



আইয়ারির পরিচালক নিরাজ পাণ্ডেও সংবাদমাধ্যমে একই দাবি করেছেন। তিনি বলেন, আমাদের দেশের সামরিক বাহিনীর জন্য ১৬ ডিসেম্বর খুবই গুরুত্বপূর্ণ দিন। ১৯৭১ সালে ভারতের বিজয়ের জন্য যারা আত্মত্যাগ করেছেন, তাদের জন্য আমাদের এই শ্রদ্ধাঞ্জলি।



ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আগামী বছরের ২৬ জানুয়ারি সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

১০০% কপি -পেসত

বিষয়: বিবিধ

৬৯৮ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384574
১৯ ডিসেম্বর ২০১৭ সন্ধ্যা ০৬:৩২
384582
২১ ডিসেম্বর ২০১৭ সকাল ১১:৩৫
আনিসুর রহমান লিখেছেন : ধন্যবাদ
384585
২৩ ডিসেম্বর ২০১৭ সকাল ১০:৪০
সাদাচোখে লিখেছেন : আসসালামুআলাইকুম।
ভারতের পারস্পেক্টিভ অনুযায়ী তারা পাকিস্থানের সাথে যুদ্ধ করেছে যাতে তাকে দ্বিখন্ডিত করে দূর্বল করতে পারে এবং ইস্ট পাকিস্থানকে একটি সাবসারবিয়েন্ট, আজ্ঞাবহ একটা ল্যান্ডে পরিনত করতে পারে।

অন্যদিকে বাংলাদেশের পারস্পেক্টিভ অনুযায়ী তারা পাকিস্থানের বিরুদ্ধে গৃহযুদ্ধে জড়িয়েছে পাকিস্থানের শত্রুর সামরিক ও বেসামরিক সহয়তায় যাতে নিজেদের জন্য পৃথক একটা স্বাধীন ভূমি পেতে পারে।

আর পাকিস্থানের পারস্পেক্টিভ হতে তারা তাদের ইস্টার্ন প্রভিন্সে ইন্ডিয়ান পলিটিক্যাল ও মিলিটারী এ্যাগ্রাসন ও ইন্ডিয়ান লোকাল এজেন্ট এর বিরুদ্ধে দেশের অখন্ডতার জন্য যুদ্ধ করেছে ও পরাজিত হয়েছে।

এর মধ্যে প্রবলেম কোথায়?

আমার মনে হয় আলোচনার প্রয়োজন হলঃ কখন, কিভাবে ভারতীয় সাবকন্টিনেন্ট তথা আজকের ভারত, পাকিস্থান, বাংলাদেশ, আরাকান, কাশ্মীর এর হিন্দুরা মুসলিম নিধন এ নামবে এবং এ জনপদের এক তৃতীয়াংশ মুসলমানকে হত্যা করবে। জানা প্রয়োজন কিভাবে এক তৃতীয়াংশ মুসলিম এ জনপদ হতে পালাবে (অথবা পালিয়েছি) এবং কিভাবে অবশিষ্ট এক তৃতীয়াংশ মুসলিম হিন্দুর উপর জয় পাবে ও জেরুজালেম এ গিয়ে ঈশা আঃ এর কাছে বাইয়াত দিবে?
৩০ ডিসেম্বর ২০১৭ বিকাল ০৪:৩৬
317233
আনিসুর রহমান লিখেছেন : অলাইকুমআসসালাম,
Do not think situation is very simple rather the situation should be very complex, if muslim are fail to equip with knowledge before the 'FETAN' touch them, should be end up hailfire.
০৮ জানুয়ারি ২০১৮ রাত ০১:১৭
317264
সাদাচোখে লিখেছেন : With Salam once again.

Brother I believe Allah has made things quite simple, straight forward; while the deceptive forces and the secular education of this duniya made things complex.

Sure, Muslims has no options but to equip themselves with the divine knowledge and should apply those knowledge to test and check whether the secular sayings and writings of those so called intellectuals are right and relevant for them to be successful in Akhirah and gaining Jannah NOT Duniyah.

Jajak Allah Khayer.

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File