Is Bangladesh Open The Gate of Hell Fire?

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ০৯ জুলাই, ২০১৬, ০৭:৫১:৪১ সন্ধ্যা

সাম্প্রতিক বাংলাদেশের ঘটনাবলী থেকে এটা পরিষ্কার ভাবে বুঝা যাচ্ছে যে, গণতন্ত্রের নামে দীঘদিন ধরে স্বৈরতান্ত্রক শাসনের ফলাফল স্বরূপ ইসলামী জঙ্গীবাদ মাথা চারা দিয়ে উঠছে। সব চেয়ে বিপদজনক ব্যাপার হ’ল এই জঙ্গীরা ইসলাম সম্পকে কোন ধারনাই রাখেনা কিন্ত তারা দেখেছে যে বর্তমান ফ্যাসিস্ট রেজীম তাদের ক্ষমতা ধরে রাখার জন্য হত্যা, খুন গুম সহ বিভিন্ন ধরনের জঙ্গী পলেশি গ্রহণ করেছে। তারা দেখছে বাংলাদেশের সার্ব বৃহৎ ইসলামী ও গণতন্ত্রের প্রতি আস্থাশীল দলের নেতাদের প্রতি বিভিন্ন অভিযোগ এনে বৈচারিক হত্যা করছে, ক্ষমতাকে ধরে রাখার জন্য। তারা দেখছে বাংলাদেশের “ডবল স্টান্ডার” বৈচারিক ব্যাবস্থা। বাংলাদেশের তরুণেরা ঐতিয্যগত ভাবে অন্যায়ের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করে থাকে এবং এই জন্য তারা নিজেদের জীবনকে দান করতে পরোয়া করে না (ভাষা অন্দলোন, স্বাধীনতা জন্য যুদ্ধ তার বড় প্রমান) কিন্ত বর্তমান ফ্যাসিস্ট রেজীম অন্যায়ের প্রতীবাদ করার সব ধরনের গণতান্ত্রিক পথকে বন্ধ করে দিয়েছে। ফলে এই তরুণেরা অন্তজাতিক ভয়ঙ্কর সন্ত্রাসী সংঘটন আই এস সহজ শিকারে পরিণত হচ্ছে।

সব চেয়ে বিপদের বিষয় হচ্ছে এই আই এস এর খপ্পরে পরা তরুণেরা শুধু বাংলাদেশ নয় বরং সারা বিশ্বের জন্য বিপদ জনক। বাংলাদেশ একটি জনসংখ্যা বহুল দেশ এবং এখানে প্রতিবাদী এই ধরনের তরুণদের সংখ্যা লক্ষ লক্ষ। এই লক্ষ লক্ষ তরুণ যদি অন্তজাতিক ভয়ঙ্কর সন্ত্রাসী সংঘটন আই এস খপ্পরে পড়ে তবে তা হবে বিশ্বের জন্য বিপদজনক। আরও বিপদের বিষয় হছে এই তরুণেরা ইসলাম সম্পকে কিছু জানে না; না তারা কোন ইসলামী দলের প্রতি অনুগত বা মাদ্রাসার ছাত্র বরং তারা নাচ, গান, মডেল ইত্যাদি বিষয়ের প্রতি অনুরাগী। ফলে তাদেরকে ইসলামের নামে যেভাবে ইচ্ছে সভাবেই ব্যাবহার করা যাবে।

এই তরুণেরা অন্তজাতিক ভয়ঙ্কর সন্ত্রাসী সংঘটন আই এস খপ্পরে পড়ার পূর্বেই সারা বিশ্বকে তা যেভাবেই হোক বন্ধ করার জন্য জোর প্রচেষ্টা চালানো দরকার, এমন কি দরকার হলে বল প্রয়োগ করা যেতে পারে। আর সকলের কাছে গ্রহণ যোগ্য একটি নির্বাচিত বাংলাদেশী সরকারই এই সমস্যা থেকে বের করে নিয়ে আসতে পারে। বিশ্ব যদি এই সমস্যা সমাধানে ব্যার্থ হয় তবে হয়তো আই এস এর খপ্পরে পরা লক্ষ লক্ষ তরুণেরা সারা বিশ্বের জন্য নরকের দ্বারকে খুলে দিতে পারে।

বিষয়: বিবিধ

৯৫০ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

374257
০৯ জুলাই ২০১৬ রাত ০৮:০২
শেখের পোলা লিখেছেন : আপনার সাথে একমত।
১০ জুলাই ২০১৬ সন্ধ্যা ০৬:১৬
310551
আনিসুর রহমান লিখেছেন : Thanks for your comment
374263
০৯ জুলাই ২০১৬ রাত ০৯:১৮
হতভাগা লিখেছেন : বাংলাদেশ অশান্তিতে থাকলে সেটা ভারতের জন্যও সুখকর হবে না । হচ্ছেও তাই - ভারতই বেশী লাফাচ্ছে ১লা জুলাইয়ের ঘটনা নিয়ে ।
১০ জুলাই ২০১৬ সন্ধ্যা ০৬:২১
310552
আনিসুর রহমান লিখেছেন : India are digging hole for Bangladeshi people but reality is they also fall in the same hole
374302
১০ জুলাই ২০১৬ বিকাল ০৪:২০
কুয়েত থেকে লিখেছেন : যেভাবেই হোক এই ভয়ঙ্কর সন্ত্রাসী তৎপরতা বন্ধ করার জন্য জোর প্রচেষ্টা চালানো দরকার। ভালো লাগলো ধন্যবাদ
১০ জুলাই ২০১৬ সন্ধ্যা ০৬:২২
310553
আনিসুর রহমান লিখেছেন : Thanks for your comment

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File