ভারতে নিষিদ্ধের তালিকার গরু জবাই তারপর কী?

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ৩১ মার্চ, ২০১৫, ০৬:৫৭:২০ সন্ধ্যা

মধ্যপ্রদেশ এবং হরিয়ানার পর গোটা ভারতেই জরু জবাই নিষিদ্ধ করা হবে বলে জানিয়েছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং হিন্দু মৌলবাদী নেতা রাজনাথ সিং।রবিবার ইন্দোর শহরে জৈন ধর্মগুরুদের এক সমাবেশে বক্তব্য রাখার সময় তিনি এসব কথা বলেন।

এ ব্যাপারে তার সরকারের ‘সদিচ্ছার’ কথা ব্যক্ত করে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ বলেন, ‘এ দেশে গরু জবাইকে কোনোভাবেই অনুমোদন করা হবে না। এটি বন্ধ করার জন্য আমরা আমাদের সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাব।

মহারাষ্ট্রে শুধু গরু নয়, মহিষ জবাইও নিষিদ্ধ করা হচ্ছে।

সমাবেশে জৈন ধর্মগুরু আচার্য শিভমুনি আসন্ন বাজেট অধিবেশনেই গোটা ভারতে গরু-মহিষ জবাই নিষিদ্ধ করে বিল আনার জন্য বিজেপি সরকারের প্রতি দাবি জানিয়েছেন।

তারপর কী? তারপর সম্ভবত ছাগল, ভেরা মুরগী জবাই নিষিদ্ধ হতে পারে এবং তা ঘটার যথেষ্ট কারন রয়েছে, কেননা জৈন ধর্মের অনুসারীরা নিরামিষ ভোজী ও সর্ব প্রকারের জীব হত্যার বিরোধী।

ভারতে নিষিদ্ধের তালিকার গরু জবাই তারপর কী? বাংলাদেশের লাভঃ বাংলাদেশীরা অধীর আগ্রহে পানির দরে গরুর মাংস খাওয়ার জন্য অপেক্ষা করছে।

বিষয়: বিবিধ

১০৪০ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

312079
৩১ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:০৭
নূর আল আমিন লিখেছেন : জয় বাংলা গে হিন্দ। লুঙ্গী থুইয়া দুতি পিন্দ
০১ এপ্রিল ২০১৫ সকাল ০৯:১৩
253189
আনিসুর রহমান লিখেছেন : আপনার সাথে একমত হতে পারলাম না, কেননা আমাদের দেশে জয় বাংলা পন্থী বেশীর ভাগ লোক লুঙ্গী পরে এবং গরু খায়। তবে এ কথাও ঠিক তারা ইসলাম সম্পকে সঠিক ধরনা রাখে ফলে তারা অনেক ক্ষত্রে তারা জয় কালী মাতা জয় বা জয় দেশ মতা জয় বা জয় দুর্গা মাতা জয় পন্থী লোকদের মত কথা /কাজ করে থাকে। যেমন তারা বলে ধর্ম যার যার কিন্তু উৎসব অথাৎ কালী পুজা কিংবা দুর্গা বা ঈদ সবার।
312097
৩১ মার্চ ২০১৫ রাত ০৯:১৯
মাটিরলাঠি লিখেছেন :
মাঝে মাঝে মজা করে বলি উনারা যখন থেকে গরু খাওয়া শুরু করলো, তখন থেকে বাংলাদেশে গরুর দাম বাড়তে শুরু করেছে। ইউরোপের ইন্ডিয়ার গরুর মাংসের বিশাল এক রপ্তানী বাজার আছে। যা হোক এখন এই অছিলায় যদি এখানে দাম কমে। Surprised


০১ এপ্রিল ২০১৫ সকাল ০৯:২২
253191
আনিসুর রহমান লিখেছেন : বলেন কি গরুর মাংস ইউরোপে রফতানি!!হাগল লাকি, আপনি জানেন গরু তাদের মাতার সমান। এমনকি তারা গরুর মুত পান করে সুস্থ হওয়ার জন্য এবং গরুর ‘গু’(মল) হল এমন বস্তু যা খেয়ে তারা প্রবিত্র হয়। সুতরাং গরু নিয়ে ব্যাবসা বন্ধ হল বলে। তবে হ্যাঁ, বাংলাদেশের কথা ভিন্ন, কেননা এখানে গরু আসবে চোরা পথে, আর চোর না শুনে ধর্মের কাহিনী একথা আমরা সবাই জানি।
০১ এপ্রিল ২০১৫ রাত ১০:৫০
253343
মাটিরলাঠি লিখেছেন : ইউরোপে ম্যাডকাউ রোগের পরে, ভারত থেকে গরুর মাংস রপ্তানী হয়। এর প্রভাবেই বাংলাদেশে গরু কম আসে। কারণ বাজার পূর্ব থেকে পশ্চিমে।

"The world's largest exporters of beef are Brazil, India, Australia and the United States in that order (in 2014).[3] Beef production is also important to the economies of Uruguay, Canada, Paraguay, Mexico, Argentina, Belarus and Nicaragua." সূত্রঃ http://en.wikipedia.org/wiki/Beef
০৩ এপ্রিল ২০১৫ সকাল ০৬:৩৩
253615
আনিসুর রহমান লিখেছেন : ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বিএসএফকে নির্দেশ দেন বাংলাদেশ-ভারত সীমান্তে কড়া প্রহরা বসাতে, যাতে ভারতের কোন গরু বাংলাদেশে না যায়। এতে বাংলাদেশের মানুষ গরুর মাংস খাওয়া বাদ দেবে। তিনি বলেন, আমাকে সম্প্রতি বলা হয়েছে, সীমান্তে গরু পাচারের বিরুদ্ধে বিএসএফ কড়া নজরদারি করার প্রেক্ষিতে বাংলাদেশে গরুর মাংসের দাম শতকরা ৩০ ভাগ বেড়ে গেছে। তিনি বলেন, তাই আমি আপনাদেরকে অনুরোধ করবো নজরদারি আরও কঠোর করতে, যাতে বাংলাদেশে কোন গরু পাচার হয়ে না যায়। এতে বাংলাদেশে গরুর মাংসের দাম বৃদ্ধি পাবে শতকরা ৭০ থেকে ৮০ ভাগ। এটা হলে বাংলাদেশের মানুষ গরুর মাংস খাওয়া ছেড়ে দেবে। সরকারি পরিসংখ্যানে বলা হয়েছে, ২০১৪ সালে ভারত থেকে ১৭ লাখ গবাদি পশু পাচার হয়ে এসেছে বাংলাদেশে।
মানব যমিন
312101
৩১ মার্চ ২০১৫ রাত ০৯:২৩
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
০১ এপ্রিল ২০১৫ সকাল ০৯:২৪
253192
আনিসুর রহমান লিখেছেন : পানির দামে যখন গরুর মাংস পাবেন তখন আরও অনেক বেশী ভাল লাগবে।
312117
৩১ মার্চ ২০১৫ রাত ১১:০৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : বন্ধ হোক।
গরুর গোস্তের দাম কমবে।
০১ এপ্রিল ২০১৫ সকাল ০৯:৩৪
253196
আনিসুর রহমান লিখেছেন : আপনার সাথে একমত। কেননা এতে ভারতের মুসলমানদের ধর্মীয় বিধি বিধান অর্থাৎ কুরবানী করতে কোন অসুভিদা হওয়ার কথা না। যেমন আমরা সুদূর অস্ট্রেলিয়াতে বসে বাংলাদেশসহ পৃথিবীর যে কোন দেশে গরু কুরবানী দিতে পারছি বিভিন্ন আন্তজাতিক ইসলামী সংগঠনের সাহায্য নিতে, আশা করি সেরুপভাবে তারাও গরু কুরবানী দিতে পারবে। তবে এতে ভারতের কটি কটি রূপি দেশের বাহিরে চলে যাবে। আবুল মাল মুহিতের ভাষায় সামান্য ক্ষতি!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File