গনতন্ত্রের সুভিদা ও অসুভিদা এবং ফ্যেসিইজম বিরোধী ও গনতন্ত্র পুনঃরুদ্ধার আন্দোলন বিরোধী অপপ্রচার

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ১১ ফেব্রুয়ারি, ২০১৫, ১০:১৯:২৭ সকাল

আমাদের এই পৃথিবীতে আখেরাতের(Meta physical world) মত এমন কোন কিছু নেই থেকে এক চাটিয়া শুধু সুভিদাই পাবেন। তা কোন বৈজ্ঞানিক সুত্র হোওক, কোন রাজনৈতিক অথবা সমাজিক বা অর্থনৈতিক ব্যাবস্থা (System)হোওক, এমন কী আপনার মুলবান সম্পদ হোওক না কেন; আপনি কোন কিছু থেকে এখানে আখেরাতের(Meta physical world) মত এক চাটিয়া শুধু সুভিদা পাবেন না। সুভিদার সাথে সাথে আপনাকে এর অসুভিদা গুলও ভোগ করতে হবে। উদাহরণ স্বরূপ বলা চলে আপনার মুলবান সম্পদ রক্ষনা বেক্ষনের জন্য আপনাকে সর্বদা ব্যাতি ব্যাস্ত থাকতে হয়, এমন কী আপনার মুলবান সম্পদ আপনার জন্য শোক, দুঃখ ও মৃত্যুর কারন হতে পারে। তাই বলে কী কেউ তার সম্পদকে অপ্রয়জনীয় মনে করে এ লাভ করা থাকে বিরত থাকে।

গনতন্ত্রের ক্ষত্রেও এর অনেক অনেক সুভিদার সাথে সাথে অল্প কিছু অসুভিদা বিদ্যমান। যেমন গনতন্ত্রের হাত ধরেই বর্তমান ফ্যাসিস্ট রেজীম সিন্দাবাদের দৈতের মত আমাদের ঘারে চেপে বসেছে। গনতন্ত্র পরিবার তন্ত্রকে সাথে সাথে নিমুল করে না বরং ধীরে ধীরে তা থেকে জনগণকে রক্ষা করে। বস্তব উদাহরণ ভারত।

কিন্ত বর্তমান ফ্যাসিস্ট রেজীম এর সমর্থকরা গনতন্ত্রের এই অসুভিদা গুল উল্লখ্য করে গনতন্ত্রের বিপক্ষে ও ফ্যাসিস্ট রেজীম এর সপক্ষে প্রচারনা করছে। যেমন তারা বলছে—

বাংলাদেশের জন্য গনতন্ত্র না, বাংলাদেশের আমজনতা গনতন্ত্র বুঝে না, বাংলাদেশে কখনও পুরাপুরি ভাবে গনতন্ত্র কায়েম হয়নি, তাই বাংলাদেশে গনতন্ত্র অযৌতিক!! তার মানে জয় বল, ফ্যাসিবাদ!!

ফ্যাসিবাদ সমর্থকদের এই গনতন্ত্র বিরোধী অপ্রচার সম্পকে আমজনতাকে আমাদের সচেতন করা দরকার। এই সচেতনতা তৈরির মধ্য দিয়ে আমরা ফ্যাসিস্ট রেজীমের কবরের উপর গনতন্ত্র পতাকা উড়াতে সক্ষম হবো, ইনশাআল্লাহ

বিষয়: বিবিধ

১২১০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File