নয় মাসের মুক্তিযুদ্ধ বনাম সাত দিনের গণতন্ত্র পুনঃরুদ্ধার আন্দোলন

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ২৪ জানুয়ারি, ২০১৫, ০৬:১৯:৫২ সকাল

ইসলাম বিরোধী ও গণতন্ত্রের কবর রচনাকারী বর্বর ম্যাটেরিয়ালিস্ট পাক হানাদার বাহিনী বাংলাদেশের নিরীহ জনতার উপর ঝাপিয়ে পরলে, বাংলার মানুষ তদের বিরুদ্ধে পতিরোধ গড়ে তুলতে বাধ্য হয়। এই পতিরোধ সংগ্রামের শুরু হয় ২৬ শে মার্চ, ১৯৭১(আনুসঠানিক ভাবে ধুমকেতুর মত জিয়াউর রহমানের আবির্ভাব ও স্বাধীনতা ঘোষনার মাধ্য দিয়ে ) ও শেষ হয় ১৬-ই ডিসেম্বর,১৯৭১(আনুসঠানিক ভাবে পাক হানাদার বাহিনীর আত্নসমাপর্ণের মধ্য দিয়ে বিজয় অর্জনের মধ্য দিয়ে ) অর্থাৎ সময় লাগে নয় মাস। এই দীঘ নয় মাস পাক হানাদার বাহিনী হত্যা, খুন, গুম, নিপীড়ন নির্যাতন সহ বহু অপরাধ করে। অপর দিকে তারা সব সময় বলত বাংলার মানুষ তাদের পক্ষে রয়েছে। যারা পতিরোধ আন্দোলন তাদেরকে তারা বলত, বিছিন্নতাবাদী, সন্ত্রাসী ইত্যাদি। তারা প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কণ্ঠ রোধের মাধ্যমে প্রচার চালাতো বাংলাদেশের অবস্থা স্বাভাবিক এবং খুব তারাতারি এই বিছিন্নতাবাদী, সন্ত্রাসী কযকালাপ বন্ধ হয়ে যাবে। পাক হানাদার বাহিনী তাদের তাদের দ্বারা কৃত অপরাধ অর্থাৎ হত্যা, খুন, গুম, নিপীড়ন নির্যাতন কে এই বলে জায়েজ করত যে, জনগণের জানমাল রক্ষা করা সরকারের দায়িত্ব। সরকারকে এ দায়িত্ব পালন করতে হবে।

বর্তমান ফ্যাসিস্ট রেজীমও একই ভাবে পাক হানাদার বাহিনীর মত হত্যা, খুন, গুম, নিপীড়ন নির্যাতন সহ বহু অপরাধ করে যাচ্ছে, এই আন্দোলনে দমন করার জন্য। একই ভাবে তারও ভাবে পাক হানাদার বাহিনীর মত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কণ্ঠ রোধ করে প্রচার ঘ্যানর ঘ্যানর ঘেন করে হ্যাস্যকর ভাবে বলে যাচ্ছে, বাংলাদেশের অবস্থা নাকি স্বাভাবিক এবং নয় মাস নয় বরং সাত দিনের মধ্যে এই সন্ত্রাসীদের (গণতন্ত্র পুনঃরুদ্ধারের জন্য আন্দোলন কারীদের) কযকালাপ বন্ধ হয়ে যাবে!!! অথচ তারা দাবী করে তার নয় মাস যুদ্ধ করে দেশে স্বাধীন করেছে!!!

আগামী এক সপ্তাহের মধ্যে দেশের পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হয়ে আসবে(!!!) বলে, মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদ্যস্য সুরঞ্জিত সেনগুপ্ত, তিনি বলেন, জনগণের জানমাল রক্ষা করা সরকারের দায়িত্ব। সরকারকে এ দায়িত্ব পালন করতে হবে। (ইনকিলাব)

কী অদ্ভুত মিল!!!

বিষয়: বিবিধ

১০২০ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

301499
২৪ জানুয়ারি ২০১৫ সকাল ১০:৩৫
রক্তলাল লিখেছেন : ইয়াহিয়ার প্রেতাত্মা হাসিনার বিদায় হবে আরো করুণ পরিণতির মাধ্যমে।
301505
২৪ জানুয়ারি ২০১৫ সকাল ১১:৫৪
আনিসুর রহমান লিখেছেন : Thanks for your comment. Inshallah happening like that which you are thinking. Today is the 16th day the movement going on and I hope he never ever ovserve his desirable week, i.e.এক সপ্তাহের মধ্যে দেশের পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হয়ে আসবে(!!!) in another words week come and go but আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদ্যস্য সুরঞ্জিত সেনগুপ্ত week never come
301530
২৪ জানুয়ারি ২০১৫ দুপুর ০৩:৪১
মোতাহারুল ইসলাম লিখেছেন : ইতিহাসের শিক্ষা হচ্ছে, মানুষ ইতিহাস থেকে শিক্ষা নেয়না।

ক্ষমতার দম্ভের ক্ষমতা হচ্ছে, নিজেকে এক অন্ধ গলিতে আবদ্ধ করা, যেখানে নির্গমণ পথ থাকেনা নিজের ধ্বংস ব্যাতিত।

অহংকারী ব্যাক্তির অহংকার হচ্ছে, তার পতন সর্বনিম্ন গহবরে হয়।
২৪ জানুয়ারি ২০১৫ বিকাল ০৫:৪১
243935
আনিসুর রহমান লিখেছেন : There are no point to disagree with you. Thanks for your comment
301689
২৫ জানুয়ারি ২০১৫ বিকাল ০৫:২২
হতভাগা লিখেছেন : ইসলামের নামে মিথ্যা অজুহাত দিয়ে নিরীহ বাংলাদেশীদের হত্যা করেছিল বর্বর পাকিস্তানী ও তাদের এদেশীয় দোসররা ।
দেশের মানুষের জানমালের নিরাপত্তার বিধানের জন্য সরকার বদ্ধ পরিকর । সেটা ৭ দিনেও হতে পারে আবার সারাটা সময়ও হতে পারে।

আপনাদের নেত্রীর ''ঈদের পর আন্দোলন'' এর মত সবকিছুকে মনে করা আপনাদের একটা বাতিকে পরিনত হয়েছে।
২৬ জানুয়ারি ২০১৫ সকাল ০৫:৫৭
244127
আনিসুর রহমান লিখেছেন : ইসলামের নামে মিথ্যা অজুহাত দিয়ে নিরীহ বাংলাদেশীদের হত্যা করেছিল বর্বর পাকিস্তানী(ইসলাম বিরোধী ও গণতন্ত্রের কবর রচনাকারী বর্বর ম্যাটেরিয়ালিস্ট পাক হানাদার বাহিনী) ও তাদের(সুভিদাবাদি ও লোভি) এদেশীয় দোসররা ।
Yes I am agree with you. But you you statement are missing some very very important information which I put in braket(). without this important imformation there are a great change to mislead people.Who do not know partial information always mislead people.
২৬ জানুয়ারি ২০১৫ সকাল ০৬:১৪
244128
আনিসুর রহমান লিখেছেন : দেশের মানুষের জানমালের নিরাপত্তার বিধানের জন্য সরকার বদ্ধ পরিকর ।

পাক হানাদার বাহিনী তাদের তাদের দ্বারা কৃত অপরাধ অর্থাৎ হত্যা, খুন, গুম, নিপীড়ন নির্যাতন কে এই বলে জায়েজ করত যে, জনগণের জানমাল রক্ষা করা সরকারের দায়িত্ব। সরকারকে এ দায়িত্ব পালন করতে হবে।
Did you see any difference between this two tyranical regime.
সেটা ৭ দিনেও হতে পারে আবার সারাটা সময়ও হতে পারে।
But have a look carefully what AL leader said:----
আগামী এক সপ্তাহের মধ্যে দেশের পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হয়ে আসবে(!!!) বলে, মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদ্যস্য সুরঞ্জিত সেনগুপ্ত,
২৬ জানুয়ারি ২০১৫ সকাল ০৯:০৩
244132
হতভাগা লিখেছেন : ৭১ এ যেটা হয়েছিল সেটা একটা স্বাধীন দেশের অভ্যুত্থানের জন্য ।যেটা হতে দিতে চাইছিল না পাকিস্তানীরা। ২০১৫ এরটা কি সেরকম কিছু ?

কিসের সাথে কি ?
২৬ জানুয়ারি ২০১৫ দুপুর ১২:২৪
244144
আনিসুর রহমান লিখেছেন : দেশের মানুষের জানমালের নিরাপত্তার বিধানের জন্য সরকার বদ্ধ পরিকর ।

পাক হানাদার বাহিনী তাদের তাদের দ্বারা কৃত অপরাধ অর্থাৎ হত্যা, খুন, গুম, নিপীড়ন নির্যাতন কে এই বলে জায়েজ করত যে, জনগণের জানমাল রক্ষা করা সরকারের দায়িত্ব। সরকারকে এ দায়িত্ব পালন করতে হবে।
Present fasciest ragime also do the same thing and in support of their criminal acitivities respond the same way
বর্তমান ফ্যাসিস্ট রেজীমও একই ভাবে পাক হানাদার বাহিনীর মত হত্যা, খুন, গুম, নিপীড়ন নির্যাতন সহ বহু অপরাধ করে যাচ্ছে, এই আন্দোলনে দমন করার জন্য। তাদের এই জঘন কাজকেকে এই বলে জায়েজ করছে যে, জনগণের জানমাল রক্ষা করা সরকারের দায়িত্ব। সরকারকে এ দায়িত্ব পালন করতে হবে।
it does not matter what their purpose is, which country they are belong to, which riligion they are belong to; At the end of day they all are henious criminal. That is why i consider them criminal because of their brutal activity not their purpose and in these same I consider them same.


301766
২৬ জানুয়ারি ২০১৫ সকাল ০৬:২৩
আনিসুর রহমান লিখেছেন : আপনাদের নেত্রীর ''ঈদের পর আন্দোলন'' এর মত সবকিছুকে মনে করা আপনাদের একটা বাতিকে পরিনত হয়েছে।

Not only political movement, any sort of movement needs its STRATATGIES. So do the Khalada Zia do. Before her stratatgies worked well and she got success. as an experience leader, I have confidence with her stratatgies and I do also believe that the evil forceses should be down very soon.
২৬ জানুয়ারি ২০১৫ সকাল ০৯:০০
244130
হতভাগা লিখেছেন : উনার স্ট্র‍্যাটেজি এমনই যে উনার সিনিয়র নেতারাও ঘর থেকে বের হন না ।

আন্দোলনে সফল হতে হলে লাঠির বাড়ি তো খেতেই হবে , ওরা তো কালো মানিকের হুমকিতেই বিছানা নষ্ট করে ফেলেছে !

একটা হুইসেলের শব্দ শুনলে ছাত্রদলের মিছিল ছত্রভঙ্গ হয়ে যায় ।

খালেদার ট্যাকটিক্সের সফলতা এখানে কি হিসেবে বের করবেন?

এটা ২০১৫ সাল , ১৯৯০ আর ২০০১ এর থিউরী এখানে কাজে আসবে না । কারণ এখনকার জমানায় মিডিয়া যার ক্ষমতাও তার ।

এ ব্যাপারে বিএনপির(খালেদার) কি স্ট্র‍্যাটেজি ?
301807
২৬ জানুয়ারি ২০১৫ দুপুর ১২:৪৬
আনিসুর রহমান লিখেছেন : এখনকার জমানায় মিডিয়া যার ক্ষমতাও তার _ Sorry I am not agree with you, Media are very strong weapon to get the power but does not mean whom got media he got the power.
এটা ২০১৫ সাল , ১৯৯০ আর ২০০১ এর থিউরী এখানে কাজে আসবে না - Yes I am agree with you this point that is why I believe opposition party's stratatgies are all the way right. i am not ready to explain why I think opposition party get the success. I give you just one clue ---
Hindi words --বাজিগর--- won the game by loosing the game. Thanks for your comment
২৬ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:০১
244188
হতভাগা লিখেছেন : বিএনপি কি জিতেছে হেরে গিয়ে ?
301931
২৭ জানুয়ারি ২০১৫ রাত ০৪:৫৯
আনিসুর রহমান লিখেছেন : বিএনপি কি জিতেছে হেরে গিয়ে ?
This is not the right time to comment about this matter because of THE GAME(movement for regain the democracy) are not finish yet.
In this connection I want to tell you that I am not belong to BNP or any other political party. I believe, in present situation oppoisition party should be get success for various reason. I am supporting this movement because I believe, without proper democracy Bangladesh can not going up rather going down. Even present fasciest ragime, if they change their policy and prove themselfes that thay are working not only for AL and their people rather they working for the people of Bangladesh, I shall never ever hesitate to encourage them. Thanks a lot for your question and comment. Actually I always seeking your comment after I had post my every single. Thanks again.

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File