শিকাগোতে ‘জিয়াউর রহমান’ সড়ক উদ্বোধন ঠেকাতে মরিয়া আ. লীগ

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ১৩ সেপ্টেম্বর, ২০১৪, ১২:৫৯:০০ দুপুর

বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নামে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের একটি সড়কের নামকরণ করা হয়েছে। ১৪ সেটেম্বর রোববার ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান এমিরেটাস ওল্ডার ম্যান জোসেফ মোর আনুষ্ঠানিকভাবে নামফলক উন্মোচন করবেন। আর এ উদ্বোধনী অনুষ্ঠান ঠেকাতে আওয়ামী লীগের পক্ষ থেকে কূটনৈতিক চাপ সৃষ্টি করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, গত ২৬ মে শিকাগো সিটি কাউন্সিলের ৫০ জন সদস্যের মধ্যে ৪৮ জনের উপস্থিতিতে বাংলাদেশের সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নামে এ সড়কের নামকরণের প্রস্তাব পাস হয়। এটির নাম দেয়া হয় ‘জিয়াউর রহমান ওয়ে’। বাংলাদেশের মরহুম এ প্রেসিডেন্টের নামে সড়কের নামকরণ করার মূল উদ্যোক্তা হিসেবে কাজ করেন মার্কিন প্রশাসনের কর্মকর্তা শাহ মোজাম্মেল নান্টু।

শিকাগো সিটি কাউন্সিলের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মেয়র রাম-ই-ম্যানুয়েল।

অভিযোগ উঠেছে, জিয়াউর রহমানের নামে সড়ক উদ্বোধনী অনুষ্ঠান বন্ধ করতে শিকাগো মেয়র ও স্থানীয় প্রশাসনকে সরকারিভাবে চাপ সৃষ্টি করা হচ্ছে। যুক্তরাষ্ট্রে অবস্থানরত সরকারি আমলাসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরা এ নিয়ে বেশ তত্পর রয়েছে। এতে ওবামা প্রশাসনও বিস্মিত হয়েছে। দূতাবাসের কয়েকজন কর্মকর্তা বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বার্তা নিয়ে ওবামা প্রশাসনের সঙ্গে সাক্ষাতও করেছেন। কিন্তু এতেও সিনেটর অটল রয়েছে শিকাগো সিটি কর্তৃপক্ষ।

জানা গেছে, উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজকদের পক্ষ থেকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু তার পূর্বনির্ধারিত অন্য অনুষ্ঠান থাকায় তিনি এতে অংশ নিচ্ছেন না। অনুষ্ঠানে তার পক্ষ থেকে ব্যক্তিগত দূত ও বিশেষ রাজনৈতিক উপদেষ্টা হুমায়ুন কবির অংশ নেবেন বলে জানা গেছে।

বিষয়: বিবিধ

৮৮৩ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

264534
১৩ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:১৩
আমি মুসাফির লিখেছেন : আওয়ামী ও মানুষের পার্থক্য কি? আওয়ামীদের লজ্জা নাই আর মানুষের লজ্জা আছে।।
১৩ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:৫৭
208227
আনিসুর রহমান লিখেছেন : Brother if somebody killed somebody we call him/her Murderer though he/she is a human being. Likewise somebody or party try to cheat people we call them cheater though they are human being. I did not anything wrong in your comment if we consider the present situation in Bangladesh.
264584
১৩ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০৩:৪৫
নজরুল ইসলাম টিপু লিখেছেন : তাহলে সেখানেও কি দেন দরবারের ব্যবস্থা আছে? দেখা যাক পানি কোথায় গিয়ে দাড়ায়? নাম রাজনীতি দেখতে দেখতে জনগণ হয়রান পেরেশান। অনেক ধন্যবাদ
264609
১৩ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:৪৫
আনিসুর রহমান লিখেছেন : Yes anybody can place their objection for anything. But they only approve those objection which base on true fact.
264648
১৩ সেপ্টেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৪৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : শিকাগো শহরের ফাঁসি চাই!!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File