বি.বাড়িয়ায় র্যাবের বিরুদ্ধে মামলা নেয়ার আদেশ দেয়ায় বিচারক প্রত্যাহার!

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ০৭ জুন, ২০১৪, ১২:৩৬:৪৮ দুপুর

RAB বিরুদ্ধে হত্যা মামলা গ্রহণের আদেশ দেয়ার পর দিন ব্রাহ্মণবাড়িয়া জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম নাজমুন নাহারকে আমলি আদালত থেকে প্রত্যাহার করা হয়েছে। গত বৃহস্পতিবার মুখ্য বিচারিক হাকিম আদালতের কার্যালয় এক আদেশে নাজমুন নাহারকে প্রত্যাহার করে। এর ফলে কোনো মামলা বা অভিযোগপত্র গ্রহণ করা হবে কি-না সে সিদ্ধান্ত দেয়ার ক্ষমতা হারিয়েছেন তিনি। তবে মামলার বিচারিক কার্যক্রম পরিচালনা করতে পারবেন ওই বিচারক। আগের দিন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ব্যবসায়ী শাহনূর আলমের নিহতের ঘটনায় র্যাব(RAB)-১৪-এর ভৈরব ক্যাম্পের অধিনায়কসহ নয় সদস্যের বিরুদ্ধে হত্যা মামলা গ্রহণের নির্দেশ দেন তিনি।

গত মাসের প্রথম দিকে নিহত ব্যবসায়ী শাহনূরের ছোট ভাই মেহেদী হাসান গত রোববার জেলা আদালতে একটি হত্যা মামলা করেন। মামলায় র্যাব-১৪-এর ভৈরব ক্যাম্পের অধিনায়ক মেজর এ জেড এম সাকিব সিদ্দিক ও উপ-পরিদর্শক মো. এনামুল হকের নাম উল্লেখ করা হয়। বাকিরা অজ্ঞাত পরিচয়ের র্যাব(RAB) সদস্য।

মুখ্য বিচারিক হাকিমের আদেশে বলা হয়, জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুন নাহারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আমলি আদালত থেকে প্রত্যাহার করা হলো। ব্রাহ্মণবাড়িয়ার মুখ্য বিচারিক হাকিম মোস্তাক আহমেদ সাহ্দানী স্বাক্ষরিত এ আদেশে নাজমুন নাহারকে প্রত্যাহারের সিদ্ধান্তটি ‘জনস্বার্থে’ নেয়া হয়েছে বলেও জানানো হয়।

বিষয়: বিবিধ

৯২৭ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

231830
০৭ জুন ২০১৪ বিকাল ০৪:১০
নজরুল ইসলাম টিপু লিখেছেন : যিনি এই আদেশ দিয়েছেন তিনিও একদিন এর শিকার হবেন। আজ গোলাম আরিফ টিপুর মহা সম্মানীত পদের গুরুত্ব পূর্ন ব্যক্তির করুন দশা পুরো জাতি উপভোগ করছে। তিন মাস আগেও কি কেউ ভেবেছিল যে, কি হাস্যপদ দশাই না তার জন্য অপেক্ষা করছে। দুনিয়াতে তার জন্য আর কেউ রইল না।

প্রতিটি ব্যক্তিকেই এভাবে মোকাবেলা করতে হবে, তবে হাস্যপদ, রসাত্মক পতন তাদের জীবনের জন্য হুলের চেয়েও মারাত্মক ব্যথা তৈরী করবে। যা কাউকে বলতে পারবেনা আবার সইতেও পারবেনা।
231835
০৭ জুন ২০১৪ বিকাল ০৪:১৮
মাটিরলাঠি লিখেছেন : এটাই হলো কুখ্যাত চতুর্থ সংশোধনীর ফল। যেখানে বিচারকদের বরখাস্ত করতে সংসদের দুই তৃতীয়াংশ ভোটের বিধান বাদ দিয়ে বিচার বিভাগকে প্রেসিডেন্ট তথা মন্ত্রণালয়ের অধীনে আনা হয়েছে। বিচারকদের মেরুদন্ড বলতে কিছু নাই। তার সঙ্গে অন্যান্য আরো কিছু ইর্‌রেগুলার প্রাকটিসতো আছেই।
232199
০৮ জুন ২০১৪ সকাল ১০:৪৭
আনিসুর রহমান লিখেছেন : Thanks নজরুল ইসলাম টিপু for your comment. I am also agree with you. I do believe that we get justice may be Here (দুনিয়া) or hereafter(আখেরাত).
232202
০৮ জুন ২০১৪ সকাল ১০:৫৪
আনিসুর রহমান লিখেছেন : Thanksমাটিরলাঠি for your comment.I am agree with you. bascially we can not expect civil right, law & order and justice from a fascist /illegal regime.

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File