পবিত্র গাভী’র ভারত সফর

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ২৪ ফেব্রুয়ারি, ২০১৪, ০৪:৩৭:৩১ বিকাল

সৌভাগ্য ফেরাতে অতিরিক্ত অঙ্গযুক্ত একটি ‘পবিত্র গাভী’ নিয়ে পুরো ভারত সফর করছেন এর মালিক। অনেকে মনে করছেন, গাভীটির পাঁচটি পা-ই প্রমাণ করে যে এটি হিন্দু দেবতা। চার বছর বয়স্ক গরুটির কাঁধের কাছে একটি অতিরিক্ত পা বের হয়ে আছে। অনেকে বিশ্বাস করে, এই অতিরিক্ত অঙ্গ স্পর্শ করলেই কল্যাণ লাভ করবে। গরুটির মালিক লèন ভোসলে (৩৫) গরুটি নিয়ে ভারত সফর করছেন। প্রতিদিন শত শত লোক এই অদ্ভূত গরুটি স্পর্শ করে ধন্য হচ্ছে। লèণ জানান,গরু আমাদের পবিত্র প্রাণী। আমরা তাকে মা বলে ডাকি। এই অতিরিক্ত অঙ্গটির মাধ্যমে ঈশ্বর আমাদের ইঙ্গিত দিচ্ছেন যে আমাদের অবশ্যই এই প্রাণীটিকে শ্রদ্ধা করতে হবে এবং তার আশীর্বাদ চাইতে হবে। তিনি বলেন, ‘মা গরুটির এই অঙ্গটি স্পর্শ করলে কল্যাণ লাভ করা যাবে, আপনার সব ইচ্ছা পূরণ হবে।’ লèণ একটি গরু আশ্রয় কেন্দ্রের মালিক। গত জুলাই মাসে তিনি মহারাষ্ট্রের সোলাপুরে তার বাড়ি থেকে গরুটি নিয়ে বের হন। গরুটি নিয়ে এখন পর্যন্ত তিনি ছয়টি রাজ্যের ১৫টি বড় নগরী সফর করেছেন। তিনি বলেন, লোকজন গরুটি দেখতে আমাদের বাড়িতে আসত। আশীর্বাদ নিতে অনেক দূর থেকেও লোকজন আসত। তাই আমি নিজেই লোকজনকে দেখাতে গরুটি নিয়ে বের হই। পাঁচ পেয়ে গরুটির আশীর্বাদ নিতে আসা লোকজনের অনেকে টাকা-পয়সাও দান করে। লèন জানান, তিনি ইতোমধ্যে মহারাষ্ট্র, গুজরাট, মধ্যপ্রদেশ, হরিয়ানা ও উত্তর প্রদেশ সফর করেছেন। সবখানেই লোকজন গরু মাতাকে স্বাগত জানিয়েছে, আশীর্বাদ নিয়েছে। বেশির ভাগ লোকই পঞ্চম পা’টি স্পর্শ করতে চায়। লèণ এখন রাজধানী নয়া দিল্লিতে এসেছেন। তবে এটা সাময়িক গন্তব্য। এখানে তিনি গরুটি নিয়ে কয়েক দিন ঘুরবেন। তারপর জম্মু ও কাশ্মীরের মাতা বৈষ্ণু দেবীর মন্দিরে যাবেন।

সূত্র : নয়া দিগন্ত অনলাইন

২৪ ফেব্রুয়ারি ২০১৪, সোমবার, ৮:৫০

বিষয়: বিবিধ

১১২৮ বার পঠিত, ১৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

181950
২৪ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:৫২
সজল আহমেদ লিখেছেন : হিন্দুরাই গরুরে সম্মান করেনা আবার মুসলমান।আপনি কি জানেন যে কতিপয় হেঁদুরা গরু ভক্ষন করে ?!পাঁচ পা হইতেই পারে,যেমন হইছিলো ১টি ঘোড়া ও বিড়ালের বেলায়।তাদের ছয়টা কইরা পা আছিলো!তাই বইলা তারে সম্মান করা লাগবে?তাতেই সে পবিত্র হয়া গেছে?
আচ্ছা,আল্লাহর নাম যে আপেলে লিখা আছেলে,মানুষের হার্টে লেখা আছেলে।তাতে কয়টা হিন্দু আল্লাহরে মানছিলো?
সর্বশেষ কথা আমরা গরু খাই,এবং খাইতেই থাকুম।
181955
২৪ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:৫৬
বাংলার দামাল সন্তান লিখেছেন : রেন্ডিয়ার পক্ষে সবই সম্বব
২৪ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৩১
134494
সজল আহমেদ লিখেছেন : জ্বি হাঃহাঃহাঃ
181972
২৪ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:১৯
হতভাগা লিখেছেন : সামনে হয়ত গরু কোরবানী নিষিদ্ধ হয়ে যেতে পারে।
২৪ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৩২
134495
সজল আহমেদ লিখেছেন : তাইলে এবার চাড়ালেগো খবর আছে!
২৪ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৪১
134497
হতভাগা লিখেছেন : গত বছর কিন্তু দূর্গা পূঁজাকে সামনে রেখে কাহিনী করতে চেয়েছিল । অক্টোবরের ১৬ তারিখ কোরবানী ছিল । ১২ তারিখের আগে কোন ট্রাক যাতে না ঢুকতে পারে ঢাকাতে সেজন্য কিছু একটা করতে চাচ্ছিল ।

সময় আড়াই মাস থাকাতে কাহিনী আর বাড়ায় নাই । এখন হাতে অনেক সময় ।
181991
২৪ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৫২
আনিসুর রহমান লিখেছেন : Thanks সজল আহমেদ for your comments.গাভীটির পাঁচটি পা-ই প্রমাণ করে যে এটি হিন্দু দেবতা। This is not a logic at all rather a foolish thinking.The most surprising thing is that; People believe that and give him the Money; Govt did not do anything even they see people are cheated in name of religion.
The real or scientific reason for five legs or abnormal born of that cow is genetic deformation.
181996
২৪ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৫৯
আনিসুর রহমান লিখেছেন : বাংলার দামাল সন্তান লিখেছেন : রেন্ডিয়ার পক্ষে সবই সম্বব
Because these people including Bangladeshi people, always judge every thing by emotion not by Intellect. As a result it is very easy to cheat them.
182008
২৪ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:১৮
আনিসুর রহমান লিখেছেন : হতভাগা লিখেছেন : সামনে হয়ত গরু কোরবানী নিষিদ্ধ হয়ে যেতে পারে।
if you recall your brain definitely you will see, Materialist people try a lot to stop Korban(কোরবানী) in Bangladesh .That time they approach that it is batter anybody else if he/she give his/her Korban(কোরবানী) money to the poor to help. According to them Korban(কোরবানী) mean you are wasting your money!!! Be ware about them
definitely your worry about Korban(কোরবানী) base on true fact
182012
২৪ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২৩
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ভারত বলে কথা
182020
২৪ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২৮
শেখের পোলা লিখেছেন : কোন কোন হিজড়ার উভয় লিঙ্গ আছে৷ এটিও তো ভগবানের দান৷ এটি স্পর্শ করলেও পূন্য হতে পারে৷ তাদেরও সারা ভারতে প্রদর্শনী করলেও তারা সালামী পেতে পারে৷
182034
২৪ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : অনেকে মানুষেরই তো হাতে বা পায়ে ছয়টা আঙুল আছে। তারাও কি দেবতা?
১০
182105
২৪ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:১৯
বিন হারুন লিখেছেন : ছোট বেলায় লিখে ছিলাম "গরু একটি গৃহ পালিত প্রাণি, এটি একটি নিরীহ প্রাণি.এটির পেছনে একটি লেজ আছে যা দিয়ে মশা মাছি তাড়ায়." তাহলে এখন রচনা লিখতে হবে গরু তাদের মাতা, গরু তাদের জন্ম দিয়েছে তবু তারা গরুর সন্তান দাবী করে না ইত্যাদি Happy
১১
182257
২৫ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:১৯
১২
182360
২৫ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৫:৫৪
আনিসুর রহমান লিখেছেন : শেখের পোলা লিখেছেন : কোন কোন হিজড়ার উভয় লিঙ্গ আছে৷ এটিও তো ভগবানের দান৷ এটি স্পর্শ করলেও পূন্য হতে পারে৷ তাদেরও সারা ভারতে প্রদর্শনী করলেও তারা সালামী পেতে পারে৷
আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। আপনার আশংকা হয়ত ভবিৎষতে সত্য হতে পারে। কেননা তারা “হেইডারও” পূজা করে। তবে আমার মনে হয় এই মুহুতে ভারতের পরিস্তিতি “হেইডা” নিয়ে ব্যাবসা করার মত পর্যায়ে পোঁছয়ে নাই। তার একটি অন্যতম কারন হ’ল যদিও ভারতীয় নারীদের একটি উল্লেখযোগ্য অংশ স্বাধীন অর্থাৎ নীতি- নৈতিকতা থেকে নিজেদের মুক্ত করে আধুনিক প্রগতিশীল নারী হিসাবে নিজেদের সমাজে প্রতিষ্ঠা করতে পারলেও ( According to materialist point of view) ,অপরদিকে দুঃখজনক হলেও সত্য যে এখনও সমাজের নারীদের একটি উল্লেখযোগ্য অংশ সে স্বাধীনতা থেকে বঞ্ছিত।( According to materialist point of view) )। ভবিৎষতে ভারতীয় নারীদের সবাই যখন কিছিমের(ধরনের) স্বাধীন হবে তখন “ হেইডা” নিয়েও যে ব্যাবসা প্রসার লাভ করবে এবং লোকেরা আক্কেল সেলামী দিবে তাতে কোন সন্দহ নেই।
১৩
182361
২৫ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৫:৫৬
আনিসুর রহমান লিখেছেন : অনেকে মানুষেরই তো হাতে বা পায়ে ছয়টা আঙুল আছে। তারাও কি দেবতা?

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। আপনার আশংকা হয়ত ভবিৎষতে সত্য হতে পারে। কেননা তদের কিছু মানুষের সুরত ধারী দেবতা আছে কিন্তু তাদের অঙ্গের সংখ্যা একাধিক, যেমন দুই বা ততোধিক হাত।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File