রকমারী নারী তত্ত্ব!(ভিডিও সহ)

লিখেছেন লিখেছেন মুহাম্মাদ রুবেল ১৭ জুলাই, ২০১৩, ১২:৪৪:০৯ দুপুর

বেশ কিছু দিন ধরেই আল্লামা শফী’র নারীকে নিয়ে বলা “তেতুল তত্ত্ব” নিয়ে বেশ সরগরম দেশ। সামাজিক যোগাযোগের মাধ্যম ছাড়িয়ে শেষ পর্যন্ত তা গড়ায় সংসদ পর্যন্ত। কেউ বলেছেন, আল্লামা শফী নারী জাতিকে তেতুল বলে নারীকে অপমান করেছে। আবার কেউ বলছে, তিনি তা বলেননি মিডিয়া বিকৃত ভাবে প্রকাশ করেছে বা পর্দার গুরুত্ব বুঝাতে গিয়ে তিনি তেতুলের উদাহরন দিয়েছেন।

তবে যাই হোক না কেন এ “তেতুল তত্ত্বকে” ঘিরে নারী বাদীরা রাজপথে নেমে এসেছে তারা বলছে, আল্লাম শফীর সঠিক ইসলামের জ্ঞান নাই তাকে গ্রেফতার করা হোক, শাস্তি দেয়া হোক। জমিয়তে উলামা নামে একটি সংগঠন বলছে, আল্লামা শফী একটি বিশেষ স্বার্থে ইসলামকে ব্যবহার করে জাতির সাথে প্রতারণা করছে।

আরেক পক্ষ বলছে, হুমায়ূন আযাদ নারীকে চুইংগাম বলে বলেছে- বিশ্ববিদ্যালয়ের মেয়েদের চুইংগামের মত চাবাতে ইচ্ছে করে।

শংকর নারীকে রসগোল্লা বলে বলেছে – কম বয়সী মেয়েদের রসগোল্লার মত যেখানে রাখবে সেখানেই পিঁপড়ে ধরবে।

মেনানডার নারীকে হিংস্র প্রানী বলে বলেছে- পৃথিবীতে বা সমুদ্রে যত হিংস্র প্রাণী আছে সবচেয়ে বৃহত্তম প্রাণী হল মেয়েরা ।

তাদের বক্তব্য হচ্ছে যারা নারীকে চুইংগাম, রসগোল্লা, হিংস্র বলে নারীকে অপমান করছে তাদের বিরুদ্ধে কেন নারীবাদীরা রাজপথে নামে না?

ফিরে আসি মূল বক্তব্যে এবার নারীকে পাকা নারকেল বলল মালে নামের এক শিল্পী এবং শ্যামলী নামের নারী শিল্পীও স্বীকার করে নিল যে, সে পাকা নারকেল! শুধু তাই নয় তারা গানে গানে বলেছে, তুই নারকেল নারকেল নারকেল, আর মেয়েটিও বলল আমি নারকেল নারকেল নারকেল। ভিতরে জ্বলে ভরা আর উপড়ে ছোফলা শুধু ভিতর স্বাদে ভরা। নারীকে যে নারকেল বলা হল ইহাতে কি নারীর সম্মান বৃদ্ধি পেয়েছে?




মূল লেখা এখানে

বিষয়: রাজনীতি

১৪৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File