ইভটিজিং কেন বৈধ হবেনা?!

লিখেছেন লিখেছেন জঙ্গী বাবা ১৬ জুন, ২০১৩, ১০:৩৯:২৭ রাত

ঘটনা ১: পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোতে ক্লাসের বেলায় রুটিনের কোনো বালাই নেই। এই সুযোগে ছাত্ররা বিভিন্ন রকম আড্ডায় মেতে ওঠে। যাক সেটা ভিন্ন কথা। এইরকম ক্লাস ফাঁকা পেয়ে ক্লাসরুমের ভেতরেই আজ একটু আড্ডায় মেতে উঠেছিল আমাদের কিছু বন্ধু। বেসুরো ভাষায় গান গাইছে তারা। একপর্যায়ে "চুমকি চলছে একা পথে/ সঙ্গী হলে দোষ কি তাতে/ রাগ করনা সুন্দরীগো/ রাগলে তোমায় লাগে আরো ভালো" গানটিও গাইতে শুরু করলে আমার চিন্তায় ছেদ পড়ল। আমি ভাবলাম, এই রকম সুড়সুড়ি মার্কা গান যদি প্রকাশ্যে বাজানো এবং গাওয়া বৈধ হয় এবং ব্যাপক জনপ্রীয়তাও অর্জন করতে পারে, তবে ইভটিজিংকেও বৈধ ঘোষনা করা হবেনা কেন?

ঘটনা ২: C Building এর পেছনে বসে আছি আমরা দুই বন্ধু। জায়গাটা ক্যাম্পাসের আর যেকোনো জায়গা থেকে নির্জন বলে এখানে বসলে শান্তিতে গপ্প করা যায়। একটু পরে এখানে একটা ছেলে ও একটা মেয়ে বাইসাইকেল নিয়ে উপস্থিত হল। মেয়েটির সাইকেল চালানো শেখার খায়েশ মেটাতে ছেলেটি এখানে নিয়ে এসেছে প্রাকটিস করাতে। শুরু করল তারা প্রাক্টিস। সেকি প্রাকটিসরে বাবা! রামলীলা আগে শুধু শুনেছি, আজ দেখার দূর্ভাগ্যও হল। আমাদের দুইজন ছাড়াও এখানে আরোও ১০/১২ জন ছাত্র এসে তাদের কোনো প্রিপ্লান্ড সাংগঠনিক আড্ডা শুরু করল। এখানে আমরা ১২/১৪ জন মানুষ তাদের দেখে লজ্জাবোধ করলেও ওই কইতর জোড়ার মাঝে কোন আড়ষ্টতা আমাদের পোড়া চোখে পড়লনা।

মন্তব্যঃ যা শালাহ! তোর মত কট্টর মৌলবাদীর চোখে এটা দৃষ্টি কটু লাগলেও অন্যদের কাছে এটা এনজয়েবল। সো ডেম কেয়ার গার্লস এন্ড বয়েজ! কেরি অন ইউর মাস্তি!

বিষয়: বিবিধ

১২২৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File