তিন মোড়ল বাদ দিয়ে নতুন ক্রিকেট সংস্থা করলে কেমন হয়?

লিখেছেন লিখেছেন মাজহারুল ইসলাম ২৫ মার্চ, ২০১৫, ১১:১৫:৪৭ সকাল

যার নাম হবে ICA- International Cricket Association. তিন মোড়লের অত্যাচার এবং বিশেষ করে ভারতের রাক্ষসী নীতি থেকে সরে যাওয়ার জন্য এই ICA করলে অনেক ভালো হবে। যার মধ্যে থাকবে নতুন নতুন দল এবং বর্তমান ক্রিকেটার শক্তিশালী নিচের দল গুলো, শ্রীলঙ্কা, সাউথ আফ্রিকা, পাকিস্তান, নিউজিল্যান্ড, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিস, আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে, স্কটল্যান্ড, আফগানিস্তান, কেনিয়া এবং নেদারল্যান্ড। এই সব দেশকে সবাই মোটামুটি চিনে নতুন করে নেওয়া যায় যাদেরঃ হংকং, আরব আমিরাত, নেপাল, কানাডা, পাপুয়া নিউ গিনি সহ আরো কিছু দেশ এবং যেই সব দেশ নিয়মিত ক্রিকেট খেলে।

তখন ভারতের অহংকারী মনভাব এবং ছোট দল গুলাকে নিয়ে আর মজা করতে পারবে না ভারত।

তাদের দেশে নাকি বাংলাদেশ এবং জিম্বাবুয়ে গেলে দর্শক আসবে না খেলা দেখতে। এই সব অহংকারীদের ধ্বংস করতে এই নতুন সংস্থা এখনই করা দরকার।

এই সংস্থা করলে হয়তো প্রথম কয়েক বছর একটু সমস্যায় পড়তে হবে তার পর আস্তে আস্তে ঠিক হয়ে যাবে।

যেখানে ফুটবলে চ্যাম্পিয়ন দল বাছাইপর্ব থেকে বাদ হয়ে যায় মাঝে মাঝে সেখানে তারা ৮ দল নিয়ে বিশ্বকাপ করতে আসে। বাকি ক্রিকেট দল কি বসে বসে আঙ্গুল চুষবে?

এই ভারত যেই দিন থেকে IPL শুরু করেছে ঐ থেকে তাদের অহংকার শুরু হয়ে গেছে। এখনই উত্তম সময় তাদেরকে শেষ করা।

বিষয়: বিবিধ

৯৫৬ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

311015
২৫ মার্চ ২০১৫ সকাল ১১:১৭
গাজী সালাউদ্দিন লিখেছেন : ভালই হয়য় কিন্তু কতটা সম্ভব??????
২৫ মার্চ ২০১৫ সকাল ১১:২৭
252043
মাজহারুল ইসলাম লিখেছেন : যদি বড় বড় দল এগিয়ে আসে তাহলে হতে পারে। আরো কয়েক বছর পরে ক্রিকেটে শুধু ভারতীয় নীতি ছাড়া আর কারো নীতি চলবে না। এই থেকে বাচার জন্য এই কাজ করা দরকার।
311016
২৫ মার্চ ২০১৫ সকাল ১১:২১
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ইন্ডিয়া, জিতলে ঠিকি, কিন্তু লজ্জা নিয়া। ওরে ভাই ধনি, আজ তোদের বিচার মানি, অপমানের বদলা কিন্তু আমরাও নিতে জানি। ওরে ভাই কলি, তোকে একটু বলি, তোরা সবাই তালি দিলেও, বিশ্ব তোদের দেয় গালি । ও ভাই যাদব , তুমি মিশ্র বেয়াদব, কিভাবে খেলতে হয়, শিখনি তার আদব। ও ভাই ধাওয়ান, ফাটাবো তোমার কান, মুছ তোমার বড় বড়, তুমি দেখতে শয়তান। ওরে ও রায়না, তোকে দেখতে চাইনা, পেয়েগেলি বড় লাইফ, জীবনটা তবুও চায়না । ও ভাই রোহিত মোহিত, বলছি তোমাদের সহিত, এবার আসো বাংলাদেশে , নড়াবো তোমাদের ভিত । ও ভাই আম্পায়ার, তোমায় মনে পড়ে বার বার, পায়ে জুতা থাকেনা, তোমার গালে বসতে চায় একবার । ও ভাই মাসরাফি, রুবেলকে বলো, আমরা সবাই হ্যাপি । . . . . .
২৫ মার্চ ২০১৫ সকাল ১১:২৮
252044
মাজহারুল ইসলাম লিখেছেন : দারুন
311024
২৫ মার্চ ২০১৫ দুপুর ১২:৪৮
হতভাগা লিখেছেন : ৩ মোড়লের প্রস্তাব পাশ হবার জন্য লাগতো ১০ টার মধ্যে ৮ টা ভোট ।

যেহেতু এই প্রস্তাবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের সমস্যা হত তাই বাকী ৮ টার মধ্যে ৮ টাই পেতে হত । শোনা গিয়েছিল যে পাকিস্তান , দক্ষিন আফ্রিকা ও শ্রী লংকা নাকি এই প্রস্তাবের ডেড এগেইনস্টে ।

পরের ঘটনা তো ইতিহাস ।

তাই এসব করে লাভ নেই । এসব জায়গায় টাকা পেলে বিট্রে করা খুব সহজ ।
311050
২৫ মার্চ ২০১৫ দুপুর ০৩:২১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সমস্যাটা হচ্ছে অন্য সব দেশের বোর্ডেই এই তিন মোড়ল এর দালাল আছে!!
তবুও বাংলাদেশ যদি এই প্রস্তাব এর বিপক্ষে ভোট দিত তাহলে শ্রিলংকাও দিত। পাকিস্তান তো বিপক্ষে্ ছিলই সেই ক্ষেত্রে দক্ষিন আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ ও ভোট দিত।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File