দীপু মনি-ভূইয়া গং যুক্তরাষ্ট্র যাচ্ছেন : ফের এক/এগারো!!!

লিখেছেন লিখেছেন আসমা সিথী ০৬ জুন, ২০১৩, ০৮:২৪:১৭ রাত

জুন মাঝের মাঝামাঝি সময়ে যুক্তরাষ্ট্র যাচ্ছেন সমকামি ও পররাষ্ট্র মন্ত্রী ডা: দীপু মনি ও সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া।

জানানো হচ্ছে, জাতিসংঘ সাধারণ অধিবেশনে আন্তর্জাতিক শান্তি বিষয়ে এক সেশনে অংশ নিতে সংক্ষিপ্ত সফরে নিউইয়র্কে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী, আর শান্তিরক্ষা মিশনের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে যোগ দিতে নিউইয়র্কে যাচ্ছেন সেনাপ্রধান।

নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক ঠিকানায় বুধবার প্রকাশিত এক প্রতিবেদনে জানা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুও নিউইয়র্ক যাচ্ছেন আগামী ১২ই জুন।

উপরে এসব কারণ দেখিয়ে সফরের কথা বলা হলেও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদের এসব কর্তা ব্যক্তির ঠিক একই সময়ের সফর নিয়ে সবার মাঝেই সন্দেহ ও আশঙ্কা জাগিয়ে তুলছে।

এক এগারোর সময় তারেক রহমানের মেরুদণ্ড ভাঙা এবং বিম্পি জোটকে নিঃশেষ করার আগে ঘোড়া মঈনসহ তৎকালীন শীর্ষ অনেক কর্মকর্তা বহিঃর্বিশ্ব থেকে গ্রীন সিগনাল আনার জন্য দফায় দফায় যুক্তরাষ্ট্র ও ভারত সফরে গিয়েছেন।

তাই নির্বাচনের ক’মাস আগে এই কর্তাব্যক্তিদের আকস্মিক সফর স্বাভাবিক ভাবেই সবার মাঝে সন্দেহের উদ্রেক ঘটাচ্ছে- আবার এক/এগারো আসছে না তো!

এক/এগারোতে তো গুটিকয়েক রাজনীতিককে পেটানো হয়েছে, কিন্তু নির্বাচিত স্বৈরসরকার হাসিনাতো গণহত্যা চালাচ্ছেন! আরও কয়েক দফা গণহত্যা চালানোর ব্যাপারে সবুজ সংকেত বাগিয়ে আনার জন্যই যে এ সফর সে কথাও উড়িয়ে দেওয়া যায় না।

নির্বাচন ছাড়াও তারেক রহমান ভীতির সঙ্গে যুক্ত হয়েছে জামায়াতে ইসলামীর নিরপরাধ নেতাদের ফাঁসিতে ঝোলানোর রিস্ক। বিশেষ করে মাওলানা সাঈদীর বিষয়ে সরকার কোনো কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেললে দেশে ভয়াবহ রকমের দাঙ্গা লেগে যেতে পারে, আর এ ক্ষেত্রে আরও কয়েক দফা গণহত্যা চালানোরও প্রয়োজন পড়তে পারে।

তারেক রহমানকে জব্ধ ও জামায়াত-শিবিরসহ ইসলামপন্থি শক্তিগুলো নিশ্চিহ্ন করতে সরকার ইতোমধ্যে বেশ কিছু কঠিন পদক্ষেপ নিয়েছেও, আরও কঠিন সিদ্ধান্ত নিচ্ছে সরকার- অন্তত কর্তাব্যক্তিদের এ ধরনের সফর সে ইঙ্গিতই বহন করছে।

তাই সাধু সাবধান! পদস্থ ভূঁইয়া সাবেরা নিজেদের কর্তব্য ভুলে গেলেও ৭ নভেম্বরের সিপাহী-জনতা কিন্তু এখনও জেগে আছে।

জেগে আছে একাত্তরের যোদ্ধারাও। কেবল বিম্পি ও ১৮ দলীয় জোটকে নড়েচড়ে উঠতে হবে। তাহলে এ ধরনের উচ্চ পদস্থ সফরে কিছুই হবে না।

সাধু সাবধান! সত্যই মহান!!!

বিষয়: বিবিধ

১৪৫৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File