না খালেদা, না হাসিনা, রাজনৈতিক অচলাবস্থার জন্য দায়ী মিডিয়াই!!!

লিখেছেন লিখেছেন আসমা সিথী ১২ মে, ২০১৩, ০৫:৩৩:৪০ বিকাল



বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির জন্য অনেকেই অনেক রাজনৈতিক দলের পক্ষে অবস্থান নিয়ে বক্তব্য দিচ্ছেন।

কেউ শেখ হাসিনার দীর্ঘস্থায়ী ক্ষমতা দখলের খায়েসকে দায়ী করছেন চোখ বন্ধ করে, আবার কেউবা দলের মধ্যে থাকা বামপন্থি-নষ্ট নেতাদের চাপে খালেদার অদূরদর্শী সিদ্ধান্তকে দায়ী করছেন।

কেউবা কথিত তাণ্ডব পরিচালনার জন্য জামায়াত-শিবিরকে দায়ী করছেন!

আমি কোনো রাজনৈতিক দলকেই এ অচলাবস্থার জন্য দায়ী করবো না, আমার দোষের আঙ্গুল উঠবে দালাল মিডিয়ার দিকে- যেসব মিডিয়া সাংবাদিকতার ন্যূনতম নৈতিকতাকে বিসর্জন দিয়ে সরাসরি রাজনৈতিক দলের মুখপাত্র হিসেবে আবির্ভূত হয়েছে।

আমার এ ব্যাখ্যার পেছনে আমি বেশি দূর যাব না, কেবল গত ২৮ ফেব্রুয়ারির গণহত্যার কথা উল্লেখ করবো।

প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর রায়কে কেন্দ্র করে ধর্মপ্রাণ মুসলমানদের ওপর রাষ্ট্রযন্ত্র যে গণহত্যা চালায় সেই খবরগুলোও যদি তুলে ধরতো তবে অন্তত মতিঝিলে ফের গণহত্যা চালানোর সাহস করতো না রাষ্ট্রযন্ত্র।

কারণ, রাষ্ট্রযন্ত্র দেখলো প্রায় ২০০ মানুষকে হত্যার পরও মিডিয়ার চোখে যদি ২০০ গাছ পুড়ে যাওয়াই মুখ্য মনে হয়, তবে মতিঝিলেও এ ধরনের গণহত্যা চালালের দালাল মিডিয়াগুলো বিক্ষুব্ধ জনতার সামান্য অগ্নিকাণ্ডকেই তাণ্ডব বলে চালাবে।

হলোও তাই।

অবস্থা দৃষ্টে মনে হচ্ছে, যদি বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়াকেও হত্যা করা হয় (আল্লাহ না করুন) তবে বামপন্থি নষ্ট মিডিয়াগুলো সে ঘটনাকে আড়ালে ফেলে খালেদা জিয়ার রাজনৈতিক কথিত ‌'উস্কানি'মূলক কথাগুলো প্রচার করবে। অর্থাৎ খালেদা জিয়ার হত্যাকাণ্ডকে জায়েজ করার চেষ্টা করবে।

সমাধান কী?

সমাধান একটাই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর ব্যাপক তৎপরতার মাধ্যমে দালাল মিডিয়াগুলোর মুখোশ উন্মোচন করা। এ ক্ষেত্রে বিশেষ বুলেটিনও বের করা যেতে পারে। এতেও এরা সংশোধিত না হলে মহান একাত্তরের পথ ধরতে হবে।

মুক্তিযোদ্ধারা যেমন সব দালাল মিডিয়া ও সাংবাদিককে চিহ্নিত করে হত্যা করেছিলেন, দেশ ও জনগণের শত্রু ভিনেদেশি দালাল মিডিয়া ও সাংবাদিককেও সরিয়ে দিতে হবে।

আল্লাহ সবগুলো মিডিয়াকে হেদায়েত দিন, নতুবা ধ্বংস করে দিন।

বিষয়: রাজনীতি

৯৭৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File