হাজারো স্বপ্নের ভালোবাসা শেষ কেন আত্মহত্যায়?????

লিখেছেন লিখেছেন তানভীর আহমাদ আরজেল ০৬ জুন, ২০১৩, ১১:৩৭:৫০ সকাল

আমার ফেইসবুক ফ্রেন্ড লিস্টের একজনকে দেখি প্রায় প্রতিদিনই মন খারাপ করা স্ট্যাটাস দেয়, তার প্রতিটা স্ট্যাটাসেই থাকে জীবনের প্রতি এক গভীর বিরক্তিবোধ, অসহ্য যন্ত্রণা। তার স্ট্যাটাসগুলো দেখে আমার নিজেরই কেমন জানি একটা খারাপ লাগা কাজ করে তার জন্যে।

আজ সকালে ইচ্ছে করেই প্রথম বারের মতো তাকে চ্যাটে আমন্ত্রণ জানালাম তার কষ্টের কারনগুলো জানার জন্যে। সে সব কিছু খুলে বললো। তার কষ্টের কারণটা ব্যতিক্রম কিছু নয়। এই বয়সে (১৫-২৫) আমাদের সমাজের অন্য দশটা ছেলেমেয়ের ক্ষেত্রে যা ঘটে তার ক্ষেত্রেও তাই ঘটেছে....

“সে একজনকে পাগলের মতো ভালোবাসে, সেই মানুষটিও একসময় তাকে প্রচণ্ড রকম ভালোবাসতো কিন্তু এখন আর ভালোবাসেনা। ফোন করে অতীতের কথা স্মরণ করিয়ে দিলে বলে, অতীতের সব কিছু ছিল জাস্ট টাইম পাস। এখন সে কোনভাবেই এতো বড় প্রতারণা মেনে নিতে পারছেনা। শত কান্নাকাটি করেও ভালোবাসার মানুষটিকে বুঝাতে পারছেনা, তাকে আর ফিরে পাচ্ছেনা। প্রতিটা মুহূর্ত তার কাছে মৃত্যুসম মনে হচ্ছে।”

-আসলে বিবাহপূর্ব দায়িত্বহীন প্রেম-ভালোবাসার শুরুটা হয় অত্যন্ত মধুরভাবে, দুচোখ ভরা আকাশ পরিমাণ স্বপ্ন নিয়ে কিন্তু শেষ পরিণতিটা হয় অত্যন্ত করুণ, অত্যন্ত নির্মমভাবে। কখনো কখনো আত্মহত্যাই হয় অতি আবেগের ভালোবাসার শেষ নির্মম পরিনতি।

বিবাহপূর্ব প্রেম-ভালোবাসা সম্পর্কের শতকরা প্রায় ৯৫ ভাগই বিয়ে পর্যন্ত গড়ায় না। এর আগেই কেউ না কেউ কেটে পড়ে । যে ৫% বিয়ে পর্যন্ত গড়ায় সেগুলোর আবার বেশীর ভাগই দেখা যায়, এক সময় না এক সময় ভেঙ্গে যায়। কিছু হয়তোবা অনেক ঝড় ঝাঁপটার মধ্য দিয়েও কোন মতে ঠিকে থাকে তবে দাম্পত্য কলহ হয় তাঁদের নিত্যসঙ্গী। :’(

বিষয়: বিবিধ

২৪২৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File