আমাদের মন্ত্রীরা/আওয়ামি মন্ত্রীরা পর্বঃ ০১

লিখেছেন লিখেছেন বটতলার বাউল ২১ মে, ২০১৩, ০৪:৩৮:৫৩ বিকাল



ছেলেটার নাম ছিল আমিন,সিনেমায় এসে হল আমিন খান।

নাম ছিল শাকিব,সিনেমায় এসে হয়ে গেল শাকিব খান।

ঠিক তেমনি শাকিল,জায়েদ,কাদের প্রমূখ সিনেমায় এসে খান্দানি খান ব্যবহার করে হয়ে গেল শাকিল খান,জায়েদ খান আর কাদের খান।

আমাদের মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল যদি সিনেমায় আসেন তাইলে তার নাম কি হবে?

কি আর হবে! খুবই সোজা।

“মাল খান”!!

এই নামটা উনার সাথে ১০০% যায়।কারণ উনাকে,উনার কথাবার্তায়,মাল খাওয়া পাবলিকের মতই লাগে।

উনি বাংলাদেশের অর্থমন্ত্রী,স্বভাবতই দেশের সমস্ত মালপানি নিয়েই উনিই নাড়াচাড়া করেন।এত মালের থেকে কিছু মাল এদিক সেদিক হবে এটাই স্বাভাবিক।হয়েছেও তাই।শেয়ার বাজার থেকে হাজার হাজার কোটি টাকার মালপানি উধাও,ইউনিপে টু এবং ডেসটিনির মালপানি,হলমার্ক কে অবৈধ ভাবে রাষ্ট্রীয় মালপানি প্রদান,নতুন নতুন ব্যাংক এর অনুমোদন প্রদান এসব বিষয়ে যে উনি চা খরচের টাকা খাননি এটা মেনে নেয়া অস্বাভাবিক।আর উনারা ওটাকে চা খরচ হিসেবে নামকরণ করেন,আমরা বলি মালপানি।

তবে কথা হচ্ছে কত খেয়েছেন?আমার ধারনা ফিগারটা আমাদের ধারনার বাইরে,কারণ আমাদের মাল খানের কাছে চার হাজার কোটি টাকা কোন টাকাই না।এবার চিন্তা করে দেখুন উনি কত মাল খেয়েছেন।এতো গেল এক মাল খাওয়ার কথা।

এবার আসি অন্য মালে।উনি প্রায়ই রাবিশ,ঝঞ্জাল,ফটকা,ফ্রট,কিছুই না এসব কথা ব্যবহার করে থাকেন।তবে কোন জায়গায় কোনটা ব্যবহার করবেন তা বোধহয় উনি ভুলে যান বা গরবর হয়ে যায়।মাঝেমাঝে মনে হয় উনি মাল খেয়ে টাল হয়ে সংবাদ সম্মেলন করতে আসেন।বুঝলেন তো?কোন মালের কথা বলতেছি?হ্যা!ঠিকই ধরেছেন।আমি সেই মালের কথায় বলতেছি এলিট সোসাইটিতে যে মাল একদম কমন কিন্তু আমরা আমজনতার জন্য হারাম।উনি যদি টাল্লি নাই হন তাইলে হাজারো শ্রমিক মারা যাওয়ার পরেও কি করে উনি বলেন যে রানা প্লাজার ঘটনা কিছুই না,একটা স্বাভাবিক দুর্ঘটনা? কি করে বলেন চার হাজার কোটি টাকা কোন টাকাই না?বাজারে কম যান,আলু খান,কম খান বা শেয়ার বাজার সম্পর্কে উনার মন্তব্যগুলো বাদই দিলাম। উনার কথায় বাংলাদেশের অর্থনীতি উনার হাত ধরে পঁ পঁ করে বেড়েই চলেছে,মানুষের ক্রয় ক্ষমতা বাড়তেছে,উন্নয়নে উন্নয়নে দেশ বঙ্গোপসাগরের দিকে ধেয়ে চলতেছে।উনার কথা শুনি আর চিন্তা করি,মালটা খাইছে কে?আর মাতলামি করে কে?

আসিতেছে………………………………..মখা,ইনু,কামরুল,হাসান মাহমুদ প্রমুখ।

বিষয়: বিবিধ

১৯২৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File