এইচ এস সি-তে ভর্তি হতে সমস্যা? জানতে চান কিভাবে আপনার কাঙ্খিত কলেজে ভর্তি হবেন। আসুন বিস্তারিত জানি:--

লিখেছেন লিখেছেন শিমুল হাসান ০৩ জুন, ২০১৩, ০৩:৫৯:৫৯ রাত

এইবার কর্তৃপক্ষ এস এম এস-এর মাধ্যমে এইচ এস সি ভর্তি কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। ছয়শ’র বেশি শিক্ষার্থী ভর্তি করা হয়- এই ধরনের কলেজগুলোতে আগামী শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে অনলাইনের মাধ্যমে ভর্তি করা হবে। ছয়শ’র কম অথচ তিনশ’র বেশি শিক্ষার্থী ভর্তি করে- এমন কলেজগুলোও অনলাইনে শিক্ষার্থী ভর্তি করতে পারবে বলে বুধবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে ২০১২-১৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা চূড়ান্ত করার সভায় এই সিদ্ধান্ত হয়েছে। শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে শিক্ষামন্ত্রী জানিয়েছেন। সভায় সিদ্ধান্ত হয়েছে, আগামী ১২ মে হতে ৬ জুন পর্যন্ত একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন/এসএমএস গ্রহণ হবে। এছাড়া পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে যাদের ফল পরিবর্তন হবে তাদের জন্য ভর্তির আবেদন/এসএমএস গ্রহণ করার শেষ তারিখ ১৪ জুন। বিলম্ব ফি ছাড়া ও বিলম্ব ফিসহ ভর্তি ও টাকা জমা দেওয়ার (ডিডি করার) শেষ তারিখ যথাক্রমে ২৮ জুন ও ১২ জুলাই। আগামী ১ জুলাই ক্লাস শুরু হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে আবেদনপত্র ফরম ও ভর্তি ব্যবস্থাপনার ফি বাবদ এবার ১২০ টাকা নির্ধারণ করা হয়েছে। কোনো শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত অর্থ নেওয়া যাবে না এবং সকল ফি রশিদের মাধ্যমে গ্রহণ করতে কলেজগুলোকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

তথ্য সূত্র: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসআই/০০২০ ঘ.

এস এম এস করার নিয়মাবলি

1st SMS:

CAD_College EIN_Group Nam: S/H/B_Board first 3 letter_SSC roll_Passing year_Shift:d/m_Version_Freedom quota >>>Send to 16222

2nd SMS:

CAD_Yes_Pin number_Contact number >>>Sent to 16222

বিষয়: বিবিধ

১২৯১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File