আস্তিক নাস্তিক যুদ্ধ

লিখেছেন লিখেছেন হিললোল ১২ আগস্ট, ২০১৩, ১০:৩৮:২৪ রাত

বাংলাদেশে হটাত করেই আস্তিক-নাস্তিক যুদ্ধ শুরু হয়ে গেলো । যারা দাবা খেলেন তারা জানেন, প্রায়ই বিরোধী পক্ষ আপনাকে অনেক কিছুই খেতে দেয় । খুশি মনে খেয়েছেন তো আপনার বারটা বাজা বেশি দুরে নয় । যাই হউক, বিষয়টা ছিল যুদ্ধূপ্রাধিদের বিচার । যারা বিচার চাইতে গেলো, তাদের একটা গ্রুপ ছিল, সত্যের পক্ষে , অন্যায়কারীদের সাজা হউক, এটাই তারা চেয়েছিল । এরই মাঝে আর একটা গ্রুপ ছিল যারা ছিল বেতনভুক্ত । রাজনৈতিক ফায়দা লুটা, ফাও বিরিয়ানি খাওয়া ইত্যাদি ছিল তাদের আসল উদ্দেস্য । অনেকে ভূইফোর নেতাও হয়ে গেলেন । কেউ কেউ অগ্নিকন্না হলেন । নির্যাতিত হলেন । সাহিত্যের বিষয় হলেন । তো এইখানে ধোয়া তুলসী পাতা তো সবাই নন । ব্যক্তিগত জীবন অনেকেরই অপরিচ্ছন্ন ছিল । তবে সেটা তো আর সবাই জানতো না । সুযোগ মতো বিরোধীরা দুর্বল জায়গা খুজছিলো । পেয়েও গেলো । এর একটা গ্রুপ ধর্ম মানে না , সমাজের প্রচলিত ধারার বাধা মানেনা , কেউ কেউ এক ধাপ এগিয়ে আল্লাহ ও রাসুল (সা)কেও অবমাননা করতে ছাড়ল না । কিন্তু বিষয়টা এবার প্রকাশ হওয়ায় এদের বিরুদ্ধে ধর্মকে যারা মানেন অথবা অন্তত ভালোবাসেন তারা তীব্র ভাবে খেপে গেলেন । আর এটাই ঈমানের দাবি ।

ফলস্বরূপ, একটি দ্বন্দ্ব সামনে এলো । আস্তিক-নাস্তিক যুদ্ধ । কিন্তু সরকার এ যুদ্ধে দাবার চালে ভুল করল । খেয়ে ফেললো সৈন্য, হারালো রাজা । কোথাকার রাজীব কে ঘোষণা দিয়ে দিলো শহীদ । হয়ে গেলো নাস্তিকদের পৃষ্ঠ পোষক । যদিও না বুঝে বা অতি লোভে । আর রাজিবেরও নিশ্চয়ই শহীদ হবার সাধ ছিল না । সাধ থাকলে আবার নাস্তিক হয় কিভাবে ।

এমনিভাবে আস্তিক-নাস্তিক যুদ্ধের দাবার চালে সরকার কুপোকাত হয়ে গেলো । হেফাজতের উপরে চালালো গুলি । শেষ চাল্টাতে ও মাথা গরম করে ফেললো ।

মনে হয় যারা মাথা আছে সরকারে, তারা একটু পানি(পাগলা) বেশি খান । তাই ঘুমের ঘরে, মাথা গরম করে নানান চাল দিচ্ছেন । রাজতন্ত্র হলে তাদের জন্য ভালো হতো, ভালো খারাপ যাই হোক, জনগনের কিছু বলার থাকতো না, ভোট নামক জিনিস তো থাকতই না ।

সব খেলায় যে বিপক্ষ দল ভালো খেলেই জেতে তা কিন্তু নয় । মাঝে মাঝে আত্মঘাতী গোলেও বিরোধীরা জেতে । বি এন পি বিরোধী হিসেবে সরকারের আত্মঘাতী গোলেই জিতে যাচ্ছে ।

আমাদের হয়েছে জ্বালা । আছি গহীন জঙ্গলে । একবার বাঘ তাড়া দেয়, আসি সিংহের কাছে । আবার সিংহ তাড়া দেয় , যাই বাঘের কাছে । মুক্তি আর মেলে না । আবার জঙ্গলও ছাড়তে মন চায় না । হে আল্লাহ মুক্তি দিন ।

বিষয়: বিবিধ

১৭৬৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File