ধর্মীয় বিবাদ

লিখেছেন লিখেছেন হিললোল ১৯ জুলাই, ২০১৩, ০২:২৯:০২ দুপুর

মুসলমানদের মাঝে ঐক্য রক্ষা করা ফরজ. মহান আল্লাহ বলেন, তোমরা একত্রে আল্লাহর রজ্জু ধারণ করো । বিচ্ছিন্ন হইও না ।

কিন্তু আমরা কতনা ভাগে বিভক্ত । শুধু বিভক্ত হলেও চলতো , অন্য দলকে অপমান থেকে শুরু করে খুন পর্যন্ত করে ফেলি ।কোনো বিষয়ে মতবিরোধ দেখা দিলে যেটি করণীয়-সেটি হলো আপনি ওই বিষয়ে আল্লাহ তার কোরানে কি বলেছেন, তার রাসুল(সা) সহীহ হাদিছে কি বলেছেন তা জানুন । যদি না পারেন, তবে একজন আলিম ব্যক্তির কাছে জান, এবং তার কাছে শুনে নিন ওই সম্পর্কিত কোরান ও হাদিছের বক্তব্য ।

ধরুন আপনি মিলাদ পড়বেন কি না? কার কথা শুনবেন ? আপনার আব্বার কথা, পাড়ার হুজুরের কথা, ইমাম আবু হানিফা, ইমাম শাফি, অথবা আল্লাহ ও তার রাসুলের কথা । অবশ্যই আল্লাহ ও তার রাসুলের কথা । এতজনের কথা বললাম, কারণ তাদের কথা যদি কোরান ও হাদিছের সাথে না মিলে শুধু মাজহাবী, বা কোনো মতাদর্শের অনুসারী হয়ে আপনি দেখা যাচ্ছে কোরান-সহীহ হাদিস কেও পাত্তা দিচ্ছেন না । আমাদের সৌভাগ্য যে , আজ বাংলায় আমরা মুটামুটি সব সহীহ হাদিছ আর কোরানের তাফসির পর্যন্ত পাচ্ছি, আলহামদুলিল্লাহ । তাই আসুন, ইগো প্রবলেম থেকে বেরিয়ে আসি, সত্যকে প্রচার করি, সত্যকে আকড়ে ধরি । দেখবেন, হৃদয়ে অনুভব করবেন অনাবিল শান্তি ।আল্লাহ সহায় হউন ।

আজ আমরা কেউ আওয়ামী, কেউ বি, এন, পি , কেউ জামাত, কেউ তাবলিগ ইত্যাদি, ইত্যাদি । কিন্তু আমরা তো ভাই একই দলের ।আমরা সবাই মুসলিম. ইসলাম আমাদের ধর্ম . কোরান আর হাদিছ আমাদের সংবিধান . আমাদের এই দুনিয়ার সব কাজই আল্লাহকে খুশি করার জন্য হতে হবে .

বিষয়: বিবিধ

১৩২০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File