তত্বাবধায়ক বা নিরপেক্ষ ব্যাক্তির অধিনে নির্বাচন আজ গন মানুষের দাবী.....

লিখেছেন লিখেছেন আবদুল হাদি ১৪ নভেম্বর, ২০১৩, ০৩:৫৮:০০ রাত



তত্বাবধায়ক সরকার ব্যাবস্থা অনেক আন্দোলন সংগ্রামের মাধ্যমে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশে। যা প্রসংশিত ও হয় সর্বমহলে।তত্বাবধায়ক সরকারের রুপকার ছিলেন জামায়াতে ইসলামীর প্রক্তন আমীর ভাষা সৈনিক অধ্যাপক গোলাম আজম।আর এ আন্দোলনের মুল নেত্রী ছিলেন বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

এই ব্যবস্থায়(তত্বাবধায়ক সরকার) এ পর্যন্ত বেশ কয়েকটি ইলেক্শন হয়,যা সর্ব মহলে প্রসংশিত হয়।তা দেশের গন্ডি ছাড়িয়ে দেশের বাহিরেও প্রসংসিত হয়, যার কারনে পৃথিবীর বেশ কয়েকটি দেশ আজ এ ব্যবস্থার প্রাকটিস করছে।

বর্তমান আওয়ামী সরকার ক্ষমতায় আসার পর নানা অপকর্মের কারনে আজ তাদের জনপ্রিয়তা শুন্যের কোটায়,যার কারনে তারা সংবিধান থেকে তারা এই ব্যবস্থা(তত্বাবধায়ক সরকার) বাতিল করে দেয়।যেনতেন ভাবে ইলেকশন দিয়ে আবার ক্ষমতায় আসার জন্য।ক্ষমতার মোহ/লোভ তাদের অন্ধ করে ফেলে তাই তারা জনমতকে তোয়াক্কা করেনি।

তত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিলের মাধ্যমে সরকার মূলত জনগনের ভোটাধিকারকে গলা টিপে হত্যা করে।অথচ সর্বমহলে এই ব্যবস্থা প্রসংসিত। তাই এই ব্যবস্থা আজ গন মানুষের প্রানের দাবী। যার কারনে দেখা যায় সর্ব স্তরের মানুষ হরতালে তত্বাবধায়ক ব্যবস্থা পুনবহালের দাবীতে রাস্তায় নেমে আসে স্বতস্পুর্তভাবে ।

সংবিধান যে কোনো দেশের জন্য একটি অন্যতম গুরুত্বপুর্ন উপাদান। দেশ জাতি মানুষের প্রয়োজনে সংবিধান বিভিন্ন সময় পরিবর্তন আনা হয়, আবার কখনো কেউ কেউ নিজস্ব স্বার্থসিদ্দির জন্য।যার প্রমান আওয়ামী শেখ হাসিনার বর্তমান সরকার।

সংবিধান আকাশ থেকে নাযিল হয়ে আসেনি।মানুষই প্রনয়ন করে,আবার দেশ জাতি মানুষের প্রয়োজনে সংবিধান পরিবর্তন হতে পারে।তাই শেখ হাসিনার উক্তি"সংবিধান অনুযায়ী দেশ চলবে এক চুল ও নড়বেনা" এটা জাতীর সাথে একটি মিথ্যা প্রতারনা ছাড়া আর কিছু নয়। কারন সংবিধান মানুষের জন্য,মানুষ সংবিধানের জন্য নয়।

তাই সরকারকে বলবো অবিলম্বে গন মানুষের প্রানের দাবী তত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রবর্তন করে নিরপেক্ষ ব্যক্তির হাতে ক্ষমতা ছেড়ে নির্বাচন দিন,এবং জনরোশ থেকে বাচুন।।

বিষয়: বিবিধ

১৭৫৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File