হূদয়ের রক্ত ক্ষরন

লিখেছেন লিখেছেন আবদুল হাদি ১২ আগস্ট, ২০১৩, ০৮:০৫:২৯ সকাল



মুসলিম মানে আনুগত্য পরায়ন জাতি।সারা বিশ্বের মুসলমানরা এক দেহের মতো।হাদীসে বলা হয়েছে "সারা বিশ্বের সকল মুসলমানরা এক দেহের মতো"। দেহের কোন অংশ আঘাত পেলে অন্য অংশ অনভব করি, তদ্রুপ

সারা বিশ্বের মুসলমানরা কোথাও আঘাত পেলে,অন্য অংশের সকল মুসলমানরা সে আঘাতে ব্যথিত হবে।

কোরআনে বলা হয়েছে,"তোমরা আল্লাহর আনুগত্য করো,রাসুল (সঃ)এর আনুগত্য করো এবং আনুগত্য করো তোমাদের মধ্যে (ইসলামী নের্তৃত্বের)কর্তৃত্বশালীদের"।

আমরা জানি রাসুল (সঃ) ছিলেন আখেরী নবী,তাঁর পরে আর কোন নবী আসবেননা, আর আখেরী নবী (সঃ)এর দেখানো মত পথ আদর্শ কিয়ামাত পর্যন্ত পৃথিবী বাসিকে সঠিক পথের সন্ধান দিবে।ব্যাক্তি সমাজ তথা রাষ্ট্র ইসলামের মধ্যে তথা রাসুল (সঃ)এর আদর্শের মধ্যে আছে কিনা তা বলতে পারেন আলেম ওলামারা।যার কারনে আলেম ওলামাদের সমাজ বা রাষ্ট্রের উজ্জল নক্ষ্যত্র বলা যায়।হাদীসে ও এ ব্যপারে বলা হয়েছে,"আল ওলামায়ে ওয়ারাসাতুল আম্বিয়া" অর্থাৎ: "আলেম ওলামারা হচ্ছেন আম্বিয়াদের উত্তরসূরী"।

আজ বাংলাদেশের আলেম ওলামারা দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলেও পরিচিত এবং পৃথিবীর মুসলমানদের নিকট অত্যান্ত সন্মানিত এবং প্রিয়।যার কারনে বর্তমান সরকার যখন মিথ্যা অজুহাতে এদেশের আলেম ওলামাদের গ্রেপতার করে,তখন বাংলাদেশের মুসলমানদের সাথে সাথে সারা পৃথিবীর গর্জে উঠে এবং প্রতিবাদ করে।আলেম ওলামার প্রতি সরকারের অন্যায় জুলুমের কারনে বাংলাদেশ সহ সারা পৃথিবীর মুসলমানদের চোখের পানি ও হূদয়ের রক্ত ক্ষরন হচ্ছে অনবরত।

সরকার যখন আলেম ওলামার বিরুদ্ধে অন্যায় রায দেয়,তখন দেশের ইসলাম প্রিয় আবাল বৃদ্ধ বনিতা রাস্তায় নেমে এসে ভিক্ষোবে ফেটে পড়ে আর তখন জুলুমবাজ সরকার তাদের উপর গুলি করে এতে ২শতাধীক লোক শহিদ হয় এবং কয়েক হাজার লোক আহত ও পঙ্গুত্ব বরন করে।

যারা শহীদ হয় আহত ওপঙ্গুত্ব বরন করে,তাদের পরিবার এদরে জন্য গর্বিত এবং তারা বলছে প্রয়োজনে আমরাও শহীদ হতে রাজি তারপর ও আলেম ওলামাদের মুক্ত করে আনবো।

বিষয়: বিবিধ

১৬২০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File