আওয়ামী মরন কামড়

লিখেছেন লিখেছেন আবদুল হাদি ০৪ আগস্ট, ২০১৩, ১০:৪৮:৩৪ সকাল



সবাই গনতন্ত্রের কথা বলে।আর গনতন্ত্রে সর্বাধীক গ্রহনযোগ্য সংজ্ঞা হচ্ছে democracy is the people by the people and for the people.অর্থাৎ"জনগনের জন্য, জনগন দ্বারা, জনগন পরিচালিত সরকার ব্যাবস্থা"।

আজকে সরকারের অনেক কর্তা ব্যাক্তি ও "আবার আওয়ামী আসবেই" বলছেন,যা সম্পূর্ন গনতান্ত্রিক চেতনা পরিপন্থি।উপরোক্ত সংজ্ঞাই তার প্রমান। মনে হচ্ছে সরকারের বর্তমান ধ্বস দেখে কর্তা ব্যক্তিরা ও হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছেন,না হয় এ রকম শব্দ(আসবেই)ব্যবহার করতেননা।

কারন আমরা জানি

গনতন্ত্রে জনমত জরিপের উন্নতম মাধ্যম হচ্ছে নির্বাচন।নির্বাচনের মাধ্যমে জনগন নির্বাচিত করে তাদের প্রতিনীধি এবং সংক্ষাগরিষ্ট আসন প্রাপ্তরাই গঠন করে সরকার।

হিতাহিত জ্ঞান হারাবেনা কেন?কারন,এ সরকার ক্ষমতায় আসার পর থেকে সন্ত্রাস,চুরি,ডাকাতী,ক্ষুন,রাহাজানী,জমি দখল,গোরস্তান দখল,শিক্ষা প্রতিষ্ঠান দখল,টেন্ডারবাজীসহ অনৈতিক কর্মকান্ড মহামারী আকার ধারন করে।



এছাড়া বাংলাদেশ ৯০% মুসলমানের দেশ।এদেশের মানুষের রয়েছে গভীর ভালোবাসা ইসলাম, ইসলামী মূল্যবোদ এবং আলেম ওলামার প্রতি।এ সরকার ক্ষমতায় আসার পর থেকে ইসলাম ইসলামী মূল্যবোধের উপর আঘাত হানে।আলেম ওলামাদের মিথ্যা অভিযোগে অভিযুক্ত করে জুলুম করছে এবং অনেক আলেম ওলামাকে হত্যা ও করেছে।



শেয়ার বাজার এর সাথে সম্পৃক্ত এদেশের লাখ লাখ মানুষ।শেয়ার বাজার কেলেঙ্কারী এদেশের লাখ লাখ মানুষকে পথে নামিয়েছে।কেউ কেউ বলছেন "'৭১ এ ৩০লাখ মনুষ শহিদ হয়েছিল আর এ সরকার শেয়ার বাজার কেলেঙ্কারীর মাধ্যমে ৩০লাখ মানুষকে পথের ভিখারী বানিয়েছে"।



সেনাবাহীনি আমাদের গর্বের ধন।কারন দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় তারা অতন্দ্র প্রহরির ভূমিকা পালন করে।অথচ এ সরকার ক্ষমতায় আসার পর তাদের অপ শাসনকে পাকাপোক্ত করার জন্য আমাদের চৌকশ সেনা অফিসারদের হত্যা করে বিডিয়ার বিদ্রোহের মাধ্যমে। দ্বিতীয় বিশ্বযুদ্ধেও এত অফিসার হত্যা হয়নি।



নোংরামী,বেহায়াপনা,অনৈতিকতা অতিতের সকল রেকর্ডকে ছাড়িয়েছে।এ সরকারের গত টার্মে জাবিতে রেপ সেন্চুরী করে বোমা ফাটিয়ে আনন্দ উৎসব করে এ সরকারের সোনার ছেলেরা।এ টার্মেও ইডেন কলেজের ছাত্রীদের দিয়ে তাদের নেতা নেতৃদের খায়েশ পুরনে বাধ্য করানো সহ হাজারো ঘটনা আছে।অতি সম্প্রতি ইলেকট্রনিক্স মিডিয়াতে এসেছে যে,দেশের বিভিন্ন জায়গায় প্লাট বাড়ি ভাড়া নিয়ে নারিদের দিয়ে অনৈতিক কাজ চালিয়ে যাচ্ছে।



বিচার ব্যবস্থা আজ প্রহসনে পরিনত হয়েছে। সরকারের ইচ্ছার প্রতিফল ঘটনোই যেন আজ তাদের একমাত্র কাজ।

এছাড়া ও সোনালী ব্যাংক,জনতা ব্যাংক,হলমার্ক,রেল মন্ত্রনালয়(কালো বিড়াল) ও পদ্মা সেতু কেলেংকারীর কারনে আজ আওয়ামী লিগের জনপ্রিয়তাকে শুন্যের কোটায় নিয়ে আসে।৫ সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফলই এর প্রমান।

যার ফলশ্রুতিতে তারা আজ হিতাহিত জ্ঞান শূন্য এবং গনতন্ত্রের মূল স্প্রিরিট জনমত.এই জনমতের কথা ভুলে বলছে "অবশ্যই!!"আবার ক্ষমতায় আসবে।

এ পরিস্থিতিতে দেশের সর্বস্তরের জনসাধারনকে সচেতন থাকতে হবে।এরা(জনমত শূন্য এ সরকার) এখন হিতাহিত জ্ঞান শূন্য,যার কারনে যে কোন সময় মরন কামড় দিয়ে বসতে পারে এবং দেশের অনেক ক্ষতি করে বসতে পারে।

বিষয়: বিবিধ

২৫৬৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File