আমার দেশ বাংলাদেশ (২)

লিখেছেন লিখেছেন আবদুল হাদি ১৬ জুলাই, ২০১৩, ০৯:০৯:৩৯ রাত

যার মধ্যে সামান্য জ্ঞান আছে,সে দেশকে না ভালোবেসে পারেনা।আর যার

মধ্যে ধর্মীয় জ্ঞান আছে বা যিনি ধার্মীক তার তো দেশের প্রতি ভালোবাস

আরো বেশি,কারন আমরা জানি ধর্মীয় পবনতা মানুষকে সুন্দর করে,করে পরিশিলীত।এ কথা অমুসলিমরাও বলছেন,বিশিষ্ট শিক্ষা বিজ্ঞানী stanly hall দ্ব্যর্থহীনভাবে ধর্মীয় জ্ঞানর্জনের পক্ষে মত দিয়ে বলেন,if you teach their three R reading,writing & arthmetic and dont teach the fourth R religion then they are sure to become fifth R rascal".অর্থাৎ "আপনি যদি তাদেরকে (শিশুদের) তিনটিR তথা পড়া লিখা এবং গনিত শিক্ষা দেন কিন্তু ৪র্থR ধর্ম শিক্ষা না দেন,তাহলে তারা অবশ্যই ৫মR তথা বেয়াদব হবে"।

এছাড়া সকল মানুষের মাধ্যে ধার্মীক মানুষের প্রতি রয়েছে আলাদা শ্রদ্ধাবোধ।কারন ধার্মীক মানুষ মহান আল্লাহন অনুগত,কোন অন্যায় বা খারাপের সাথে জড়িত থাকেনা।

আজকে আমাদের দেশে যারা ধার্মীক তথা আলেম তাদের প্রতি রয়েছে জনমানুষে অনেক ভালোবাসা ও শ্রদ্ধা।যার কারনে তারা আজ জনমানুষের ভালোবাসায় সিক্ত হয়ে জনপ্রতিনিধী ও নির্বাচিত হন।এমন কি মন্ত্রী ও হয়েছেন।মন্ত্রীত্ব পেয়েও তারা কোন অপরাধ বা দুর্নীতির সাথে জড়িত ছিলেননা কারন তারা ধার্মীক তারা আখেরাতে বিশ্বাস করেন।

অত্যন্ত দুঃখের সাথে বলতে হচ্ছে,আজ এ কোন হায়েনার কবলে আমার দেশ বাংলাদেশ? কেনো আজ আলেম ওলামার চরিত্র হনন করা হচ্ছে?কেনো আজ স্বাধীনতার ৪২ বছর পর জাতীকে বিভক্ত করা হচ্ছে? কেনো আলেম ওলামাকে তথা ইসলামকে দেশের বিরুদ্ধ শক্তি হিসেবে দাড় করানো হচ্ছে?

এখানে ই প্রশ্নের শেষ নয়....কেনো আজো দেশে অস্থিতিশিলতা বিরাজমান?কেনো আজো দেশে হরতালের পর হরতাল?কেনো আজো আমার দেশের রাজপথে আমার দেশের মানুষ রক্তাক্ত হচ্ছে?কেনো আমার ভাই রাজপথে লাশ হচ্ছে?কেনো আজ আমার দেশের মানুষে রক্তে রাজপত লালে লাল হচ্ছে?কেনো আজ মায়ের কান্না দেশবাসির কান্নায় আকাশ বাতাস ভারী হচ্ছে।

না,অনেক হয়েছে এভাবে আর চলতে দেয়া যায়না।আমরা জানি যে অন্যায় করে আর যে অন্যায় সহে উভয়ই সমান অপরাধী।এছাড়া হাদিসে আছে,তোমার সামনে যখন কোন অন্যায় হয়,তখন তা তুমি সম্ভব হলে তা হাত দিয়ে বন্ধ করে দাও,যদি তা সম্ভব না হয় তা হলে মুখ দিয়ে বলে বন্ধ করে দাও,তা ও না হলে অন্তরের সহিত এ অন্যায় কাজকে ঘৃনা করতে হবে।যদি কারো মধ্যে এ তিনটি অবস্থার একটিও না থাকে,তাহলে বুঝতে হবে তার মধ্যে ঈমানের বিন্দু ও নাই।

তাহলে আসুন আমরা অন্যায়ের প্রতিবাদ করে ঈমানের দাবী পুরন করি।

আল্লাহ আমাদের সবাইকে ঈমানের দাবীতে সাড়া দেওয়ার তাওফিক দিন।

বিষয়: বিবিধ

১০৮৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File