আমার দেশ বাংলাদেশ

লিখেছেন লিখেছেন আবদুল হাদি ১৪ জুলাই, ২০১৩, ০৯:৫৭:৪৮ রাত

আমার দেশ বাংলাদেশ সুজলা সফলা শষ্য শ্যমল এই দেশ ।এ দেশ ৯০%মুসলমানের দেশ,পির আউলিয়ার দেশ,মসজিদ মাদ্রাসার দেশ।এদেশের মানুষ আজান শুনে ঘুমোতে যায় এবং ঘুম থেকে উঠে।

ইসলাম ইসলামী মূল্যবোধ এর সাথে এদেশের মানুষের নাড়ীর সম্পর্ক।তাই এদেশের মানুষের মূল্যবোধ কৃষ্টি সভ্যতা সংস্কৃতি সেভাবে গড়ে উঠেছে।

বর্তমানে আমরদের দেশে যে শিক্ষা ব্যবস্থা চালু আছে তার মাধ্যমে

ইসলামকে সঠিকভাবে বুঝার উপায় নেই,যার কারনে আজ আমরা আমাদের চেতনা থেকে অনেক দূরে সরে গেছি।কারন আমরা জানি ইসলাম পূনাঙ্গ জীবন বিধান।যাতে রয়েছে জিন্দেগীর প্রত্যেকটি দিকের বা

বিষয়ের বর্ণনা এবং সমাদান।ইসলামে রয়েছে সকল বিষয়ের সকল সমস্যার সমাদান।কিন্তু আজ আমরা ইসলাম থেকে তথা কোরআন থেকে সমস্যার সমাদান খুজিনা।যার ফলে আজ প্রতিটি ক্ষেত্রেঅব্যবস্থা, অনিয়ম, অশান্তি।

মুসলমানদের দ্বীন(জীবন ব্যবস্থা) হচ্ছে ইসলাম।আজকে মুষসলমানরা এই জিবন ব্যবস্থা থেকে দূরে সরে গেছে।এই দ্বীনের আলোকে চলা মানে মহান

আল্লাহ নির্দেশনার আলোকে চলা,আর ইহাই ইবাদত।ইসলামের কল্যান সকল মানুষের জন্য সে যে ধর্মের ই হোক বা যে মতেরই হোক।

যে দেশের ৯০% মুসলমানের বাস, সে দেশের মানুষকে সেকু্লারিজম কম্যুনিজম বা অন্য কোন মতবাদের দিকে ডাকা মানে দেশের মূল্যেবোধ কৃষ্টি সভ্যতা সংস্কৃতির বিরুদ্ধে ডাকা তথা ইসলামের বিরুদ্ধে ডাকা।তার মানে তারা দেশ মাটি মানুষ তথা ইসলামের দুষমন।কারন ইসলাম ছাড়া সকল মতবাদ শয়তানের প্ররোচনা। আল্লাহ রাব্বুল আলামীন কোরআনে বলেছে,"শয়তান তোমাদের প্রকাশ্য দুশমন"।

আসুন আমরা সবাই ইসলামের আলোকে জীবন গড়ি এবং আমাদের প্রিয়

জন্মভুমি বাংলাদেশে ও ইসলাম প্রতিষ্ঠায় সক্রিয় অংশগ্রহন করি।

বিষয়: বিবিধ

১১০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File