০৫ মে ২০১৩ এবং কিছু কথা

লিখেছেন লিখেছেন আশেক কামাল ০৮ মে, ২০১৩, ০৫:৩৯:৩১ বিকাল

টক শো শুনছিলাম। গোলাম মাওলা রনি "তৃতীয় মাত্রায়" আর অধ্যাপক আবু সায়্যিদ "একুশের রাতে", দুজনেই বড় আক্ষেপ করে বলছিলেন, আওয়ামী লীগ অনেক পরিকল্পনা করে হেফাজতে ইসলামকে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য ঢাকায় আনলেও, পাকা ফলটা খেল বিএনপি। তারা দুইজন'ই বললেন এটা আওয়ামী লীগের ভুল চাল ছিল।

কৌটিল্য বলেছিলেন, “ যে রাজা শুধু অভিযোগ করে তার শত্রুরা পিছন থেকে তাকে ছুরি মারে। কিন্তু সে এর কোন প্রতিরোধ করতে পারে না। সেই রাজাকে ক্ষমতাচূত্য করা উচিৎ”।

জামায়েতে ইসলাম বা হেফাজতে ইসলাম – যেই হোক, এদের যদি এতই ক্ষমতা থাকে যে সরকারের প্রশাসনিক বাহিনীর সামনে ব্যাংক, ব্যাবসা প্রতিষ্ঠান, ফুটপাতের দোকান, কোরআন শরীফ, মসজিদে আগুন দিতে পারে, ভাংচুর করতে পারে, নিরীহ মানুষ হত্যা করতে পারে, আর তারা তা থামাতে/প্রতিরোধ করতে পারে না, তবে সেই সরকারকে ক্ষমতাচূত্য করা উচিৎ।

১২ জনই হোক আর ১২ হাজার, মানুষের জীবন কী এতই সস্তা যে, যত খুশি মারা যাক, কোন ব্যপার না? সবাই ব্যস্ত নিহতের পরিসংখ্যানের সত্যতা নিয়ে। কিন্তু কেন মানুষ মারা গেল, কার দোষে, এ নিয়ে কারও চিন্তা নেই!!!

সরকার কার বুদ্ধিতে চলে? কীইবা তার রাষ্ট্র পরিচালনার নীতি? যার কারনে গভীর রাতে ব্ল্যাক আউট করে নিরীহ মাদ্রাসার ছেলেদেরকে আতংকিত করে ময়দান খালি করতে হবে?

এত দূর্বল কেন সরকার?

কেউ যদি মনে করেন সরকার বদল হলে দিন বদলাবে, তবে জেনে রাখুন “দিন আরও খারাপ হবে”।

আজ কাওমী মাদ্রাসার ছোট ছোট নিরীহ ছেলেগুলো যে ঢাকা’কে চিনে গেল, যে আতংক’কে স্মৃতি করে নিয়ে গেল। একদিন তারা আবার আসবে। আপনার শহরে, আপনাকে আতংকিত করতে, প্রতিশোধ নিতে।

যারা রাজনীতি করেন, যারা দেশ পরিচালনার সিদ্ধান্তের সাথে জড়িত। অনুগ্রহ করে আপনারা আলোচনায় বসুন, পরিকল্পনা গ্রহণ করুন। দেশকে আর গোলযোগের মধ্যে রাখবেন না, বিভক্তির সৃষ্টি করবেন না।

দোহাই লাগে আপনারা দেশের জন্য ভাল কিছু করুন।

বিষয়: বিবিধ

৬৮৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File