রবি ও সোমবারের সহিংসতায় উদ্বিগ্ন জাতিসংঘ মহাসচিব বান কি মুন : রাজনৈতিক ও ধর্মীয় নেতাদের সংলাপে বসার আহ্বান : ১০ মে মহাসচিবের বিশেষ দূত ঢাকায় আসছেন

লিখেছেন লিখেছেন আব্দুল জাব্বার ০৮ মে, ২০১৩, ০৯:৫৭:৩৪ সকাল

বাংলাদেশের চলমান সহিংসতা, বিশেষ করে গত রবি ও সোমবার ব্যাপক হতাহতের ঘটনায় গভীর উদ্বেগ ও শোক জানিয়ে অবিলম্বে রাজনৈতিক ও ধর্মীয় নেতাদের সংলাপে বসার আহ্বান জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব বান কি মুন। একই সঙ্গে তিনি বাংলাদেশে শান্তি পুনঃস্থাপনের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান।

গতকাল মহাসচিবের কার্যালয় থেকে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়। বিবৃতিতে বলা হয়, চলমান অস্থিরতা নিরসনে বাংলাদেশের রাজনৈতিক ও ধর্মীয় নেতাদের একটি গঠনমূলক সংলাপে বসার জন্য আনুরোধ জানিয়েছেন বান কি মুন। জাতিসংঘ মহাসচিব বাংলাদেশের সাম্প্রতিক সহিংস ঘটনাপ্রবাহের দিকে উদ্বেগের সঙ্গে নজর রাখছেন এবং ব্যাপক প্রাণহানিতে তিনি মর্মাহত। গত রবি ও সোমবার ঢাকায় ভয়াবহ সহিংসতা ছড়িয়ে পড়ায় বান কি মুন উত্কণ্ঠিত বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। সহিংসতা বন্ধে আইনের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করতে ও শান্তিপূর্ণভাবে মতামত প্রকাশে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান জাতিসংঘ মহাসচিব।

এদিকে চলামন সঙ্কট নিরসন এবং আগামী সাধারণ নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূত জাতিসংঘের রাজনীতি বিভাগের সহকারী মহাসচিব অস্কার ফারনান্দেজ তারানকো তিন দিনের সফরে আগামী ১০ মে ঢাকায় আসছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে লেখা জাতিসংঘ মহাসচিবের চিঠি নিয়ে আসছেন। মহাসচিবের এ বিশেষ দূত প্রধান দুই নেতা ছাড়া জাতীয় পার্টি, জামায়াতে ইসলামসহ অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করবেন।

Click this link

বিষয়: বিবিধ

১০৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File