স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী একটু পরিষ্কার করে বলবেন কি.......

লিখেছেন লিখেছেন হায়দার সুমন ০৪ জুন, ২০১৩, ১০:২৩:৪০ রাত



জঙ্গল শাসন কায়েম করার মনোবাসনা থেকেই জঙ্গিবাদের জন্ম। সহজভাবে আমরা এ অর্থেই "জঙ্গিবাদ" ভাষা প্রয়োগ করে থাকি। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী থেকে শুরু করে পাড়া পর্যায়ের নেতার বক্তব্যে থাকবে জঙ্গিবাদের কথা। ঠিক সেভাবেই আজ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বললেন, " জঙ্গি-সন্ত্রাসীদের মিটিং, সমাবেশ আজীবন নিষিদ্ধ।" এখানে তিনি নির্দিষ্ট কোন সংগঠনকে জঙ্গী সংগঠন বলে উল্লেখ করেননি। গত কয়েকদিন আগে বাম মোর্চাদের মিছিল-মিটিং -এ বাঁধা দেওয়া হয়েছে। সিপিবি'র মিছিলে বাঁধা দেওয়া হয়েছে। প্রেসক্লাবের সামনে মানববন্ধনের মত শান্তিপূর্ণ কর্মসূচীতে বাঁধা দেওয়া হয়েছে। বিএনপি'র সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। তাহলে স্বরাষ্ট্রমন্ত্রীর ভাষায় বুঝে নিব এগুলো সংগঠন সন্ত্রাসী বা জঙ্গি সংগঠন।

জঙ্গলে দুই বাঘ থাকতে পারেনা, জঙ্গলে আমিই রাজা। বর্তমান সময়ে ক্ষমতাসীন দলের এই মনোভাবই স্পষ্ট হয়ে উঠছে। মানে জংলী শাসনের দিকেই এগুচ্ছে সরকার। সহজভাবে, সাধারনভাবে বলতে পারি, বর্তমান ক্ষমতাসীন দলই জঙ্গিবাদের সত্যিকারের সমার্থক।

অস্ত্র ব্যবহারের দিকে সবচেয়ে এগিয়ে আছে বর্তমান সরকারের অঙ্গ সংগঠনের কিছু উচ্ছৃঙ্খল নেতা কর্মীরা। আর তাদের লালন পালন করে খোদ ক্ষমতাসীন দলের নেতারা। দলগতভাবে বর্তমান সরকারই আশ্রয় দেয় এসব সন্ত্রাসীদের। তার প্রমাণ, গত ৩/৪ দিন আগে পত্রিকায় প্রকাশ, সিটি কর্পোরেশন নির্বাচনে সরকার সমর্থক এক প্রাথীর সাথে অস্ত্রধারীর নির্বাচনী প্রচার। তাহলে ধরে নিতে পারি, আওয়ামীলীগই সন্ত্রাসী সংগঠন।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী একটু পরিষ্কার করে বলবেন কি, আওয়ামীলীগেরও কি সভা সমাবেশ আজীবন নিষিদ্ধ?

বিষয়: বিবিধ

১২৯৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File