প্রধান মন্ত্রী অন্ধ হলেই কি প্রলয় বন্ধ থাকবে?

লিখেছেন লিখেছেন মহিবুল ইসলাম ফারুক ২৩ জুন, ২০১৩, ০৮:২৪:৫৩ রাত

… … … … …

মসজিদের ইমাম সাহেব যখন খুন হয়ে যাওয়া সন্তানের মাকে ' আল্লার মাল আল্লায় নিয়ে গেছে' বলে শান্তনা দেন তখন এর অর্থ হয় একরকম কিন্তু নিরাপত্তার দায়ীত্বে নিয়োজিত মন্ত্রী যখন এক ই কথা বলেন তখন এর অর্থ হয় দায় এড়ানোর নিম্নমানের চেষ্টা কিংবা নির্মম রসিকতা।

… … …

পুলিশের মারের ছোটে সাদেক হসেন খোকা যখন রক্তে রন্জিত হয়ে কাতরাচ্ছিল তখনো দায়ীত্বশীল মন্ত্রী ঐ রক্তকে জবাই করা পশুর রক্ত বলে উপহাস করেছিল। রানাপ্লাজা ধসের কারন নিয়েও এজাতীয় রসিকতা করতে ছাড়েন নি আমাদের স্বরাষ্ট্র মন্ত্রী!

কতটা অমানবিক আর অসভ্য হলে ' রক্তপাত আর মৃত্যু ' নিয়ে এরকম মশ্করা করতে পারে?

… … … …

রক্তপাত, মৃত্য কখনো কারু কাছে অনিবার্য বা যৌক্তিক হতেই পারে কিন্তু এ নিয়ে রসিকতা বা উপহাস করা কোন সভ্য মানুষের কাজ হতে পারেনা।

ঐ মন্ত্রীদের পরবর্তী পরিনতির ইতিহাস সবার ই জানা!

… … … …

হেফাজতের নীতির সংগে কারু ঘোরতর দ্বিমত থাকতেই পারে এবং ঐ দিনের (৫ মে ২০১৩ মধ্য রাতের) রক্তপাত-মৃত্যুর ঘটনা কারু নিকট অনিবার্য বা যৌক্তিক মনে হতে পারে কিন্তু সংসদের মত জায়্গায় দাড়িয়ে এত বড় দায়ীত্বশীল পদে আসীন প্রধান মন্ত্রী যে ভাবে মিথ্যাচার,উপহাস,ও মশ্করা করলেন তা কি অভদ্রতার সীমা ছাড়িয়ে যায়নি?

যেখানে অপারেশনে অংশগ্রহনকারী বাহীনিরাও রক্তপাত,প্রাণহানি,গুলাগুলির ঘটনা এখন পর্যন্ত অস্বীকার করেন নি সেখানে প্রধান মন্ত্রীর মুখে 'গুলাগুলি হয়নাই ' বা ' রং মেখে শুয়ে থাকার ' কথা বলে রক্তপাত আর মৃত্যু নিয়ে নির্মম রসিকতাই করলেন! যা তার পদের সংগে ভীষন ভাবে বেমানান।

… … … …

আসলে পতন যখন ঘনিয়ে আসে তখন ই বোধ হয় এদেশের দায়ীত্বশীলরা নির্মম রসিকতায় মেতে ওঠেন এবং অন্ধ হয়ে যান। তাই বলে প্রলয় বন্ধ থেকেছে?!

… … …

বিষয়: বিবিধ

১২৭২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File