বিক্রিত বিবেকধারী দলান্ধ আর বাস্তবতা অনুধাবনের জ্ঞান বর্জিত ধর্মান্ধদের খপ্পরে এখন বাংলাদেশ।

লিখেছেন লিখেছেন মহিবুল ইসলাম ফারুক ০৮ মে, ২০১৩, ০২:১২:১৫ দুপুর

বিক্রিত বিবেকধারী দলান্ধ আর বাস্তবতা অনুধাবনের জ্ঞান বর্জিত ধর্মান্ধদের খপ্পরে এখন বাংলাদেশ। এই দেশটাকেই বিশ্ব বেহায়ার খপ্পর থেকে মুক্ত করতে আমরা একদিন জীবন বাজি রাখতেও দ্বিধা করিনি।

ভাবতে কষ্ট লাগে এই দেশে এখন এমন বিপুল লোক আছে যারা স্বীয় দলের (সরকার/বিরোধী) ভাল-মন্দ,কর্ম-অপকর্ম সব কিছুকেই অন্ধভাবে সঠিক বলে গলা ফাটায়; আর কোন উপায় ছিলনা ইত্যাদি বলে সাফাই গায় অবলীলায়, ঘুরিয়ে প্যাচিয়ে এক ই রাগিনী শুনায় বারে বারে - এরাই তো দলান্ধ, বিবেক বিক্রি করে ফেলেছে এরা। আধুনিক শিক্ষার সনদধারী এসব দলান্ধরা ব্যাবসা বা চাকুরিতে সুবিধা ভাগানো, চাকুরি শেষে টিকেটের কুমতলব ইত্যাদিতে বুদ হয়ে থাকে। অন্যদিকে এমন প্রচুর লোক আছে যাদেরকে 'ইসলামীয়া হোটেল ' নাম দিয়ে সেই হোটেলে ঢুকিয়ে সরাব খাইয়ে দিলেও আদৌ বুঝতেও পারবেনা কি খেল;উপরন্তো হুমরী খেয়ে পড়বে। এরাই ধর্মান্দ। শিক্ষা-দীক্ষায় কমজোড়, অসচ্ছল সরলমতি লোক এরা।জামাতিদের মত দূর্ত ধর্ম ব্যাবসায়ী এরা নয়। এরা প্রায়শঃই ব্যাবহৃত হয়। - এই দুই অন্ধের বিপদ থেকে দেশকে মুক্ত করতে না পারলে দেশ, গনতন্ত্র কিছুই এগুবে না।

দলে যুক্ত থাকা কিংবা দলের প্রতি সমর্থন দোষনীয় নয় মোটেও কিন্তু দলান্দতা ধর্মান্দতার চেয়েও বিপদজনক।ঘৃনা করি বিবেক বিক্রি করা দলান্ধদের। উপলব্দিহীন ধর্মান্ধতা চাইনা; চাই চক্ষুষ্মান প্রেক্টিসিং মুসলিম…

বিষয়: বিবিধ

১২৪৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File