"যোগ্য নেতা সঙ্কট"

লিখেছেন লিখেছেন চিরল পাতা ১৫ মে, ২০১৩, ১০:৫০:৩৬ সকাল



নির্বাচনের সময় এই সরকারের দলীয়ও ভাষ্য ছিল " ভোট দিন,আমরা বাংলার ঘরে ঘরে একটি করে চাকুরী দেব।"

আমাদের দেশের হতভাগা মানুষগুলোর এখন "ভিক্ষা চাইনা কুত্তা সামলা" মতো অবস্থা। বলতে ইচ্ছা করে চিৎকার করে, " জাতির জনকের হে মহান কন্যা, চাকুরী চাইনা আর। আপনি দেশের ঘরে ঘরে একটি করে লাশ দেয়ার এই খেলা বন্ধ করেন।"

"নেড়া বেলতলায় যায় কবার?"

কিন্তু প্রশ্ন হল যে, এই দেশ এখন এক মরুভুমি আর বেলতলাই আমাদের একমাত্র আশ্রয় । আমতলা , জামতলা আর কাঁঠালতলাগুলা কোথায় পাব বুঝতে পারছিনা। দেশে খালি দুইটাইতো বড় দল দেখি। বাকি যত দল ছিল সবাই এই দুইজন এর বেলতলায় গিয়ে ৪ দল আর ১৪ দল বানিয়ে বসে গেলো। যাই তো কই যাই ? নির্বাচন যদি হয়ও ভোটটি দেবোটা কাকে ?



USA নাগরিক এক জন, UK নাগরিক একজন, একজন CANADIAN নাগরিক আর একজন আমাদের দেশের প্রধানমন্ত্রী।

নিজের পরিবারের সবাই দেশে নেই কেন আপনার ? তারা কি আপনার এই দেশধংস খেলায় যোগ দিতে অসম্মতি জানিয়েছেন ? দেশের যেই পরিবারটির উপর অত্যাচার হয়েছিল ৭১ এ। যাঁদের পরিবার এর অত্যাচার এর উপর ভিত্তি করে আজ দেশে যুদ্ধ অপরাধী বিচার শুরু হল, তারাতো আজ আর এই দেশ এর নাগরিকই না ? দেশ তো আজ আর যুদ্ধ অপরাধীরা চালায় না, তাহলে সব USA, UK, আর CANADIAN নাগরিক কেন আপনারা ? এবারের ৪ বৎসর আর পূর্বের ৫ বৎসর মোট হল ৯ টি বৎসর, ৯ বৎসর ধরে দেশ আপনাদের পরিবার দিয়েই পরিচালিতো, তাও আপনারা দেশছাড়া কেন সবাই আজ ? নাকি এই মহিলার ধ্বংসযজ্ঞ দুর থেকে দেখেই আত্মতৃপ্তি নিচ্ছেন আপনারাও ? ও না না দেশ বলতে আপনারা তো আজ বুঝেন USA, UK, CANADA কে, right ? এই সেই পরিবার, যাঁদের পিতৃ হত্যার হত্যাকারীদের বিচারের বাহানা দিয়েই শুরু হয়ে, আজ আমরা পুরো দেশসহ দেশবাসী ধ্বংসের দিকে এগিয়ে চলছি।

ঘূর্ণিঝড় ‘মহাসেন’, সমুদ্র বন্দরগুলোকে চার নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মহাসেন’ উপকূলের দিকে আরো এগিয়ে আসায় দেশের সমুদ্র বন্দরগুলোকে চার নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। ঘুর্নিঝড় "মহাসেনের" নাম যে ভাবে আবিস্কার হলো তার একটি তত্ত্ব দেখুন, ঠিক আছে কিনা ৷ "মখা+হাসিনা+সুরঞ্জিত সেন= মহাসেন ।" দেশীয় সন্ত্রাস এর তিন মহান নাম ।

নামটাতো না হয় ভাগ করেই ফেললাম, কিন্তু দেশের উপর যে গজব এসে বসে আছে গত ৪ বৎসর ধরে সেটার প্রতিরোধ এর কোন উপায় কি কারো জানা আছে ? দেশ এর নতুন রাজাকে শপথ পাঠ করানো হল যেদিন, সেদিন ৮ তালা দালান ধ্বসে গেলো, আমি একটু ভয় পেলাম। তারপর হাজার হাজার মানুষ শাপলা চত্বরে বর্বরদের মতো মেরে ফেলা হল, আমি আরও একটু ভয় পেলাম। এবার ঘূর্ণিঝড় ‘মহাসেন’ আসছে, আমি চরমভাবে ভীত। দেশের এই রাজাও দেখি অভিশপ্ত। ভাল জ্বালায় পরা গেলোতো।

কথায় আছে " অভাগা যেদিকে চায়, সাগরও শুকিয়ে যায়।" আমরা সত্যিকার অর্থেই জাতি হিসেবে অভাগা, অপারগ এবং অক্ষম । কারন একটাই, "দেশে একজন যোগ্য নেতার বড়ই অভাব।"

বিষয়: বিবিধ

১২৪৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File