নানা মুনির নানা মত

লিখেছেন লিখেছেন চিরল পাতা ০৭ মে, ২০১৩, ০১:৫২:৪৪ দুপুর



ফেসবুক আর সহ্য হয় না আমার । নানা মুনির নানা মত থাকবে জানা কথা সেটা, কিন্তু এই মুনি রুপি গাধা আর গাধী গুলার আপডেট দেখে ইচ্ছা করে ফেসবুক অ্যাকাউন্টটা বন্ধ করে দেই । কি সব বড় বড় বুদ্ধিজীবী যে জন্মাছে এই দেশে, দেখি আর অবাক হই !!!

পুরো দেশ আজ থমথমে, দেশবাসী আজ আতংকিত । পরিবার এর যে মানুষটা ঘর ছেড়ে বাইরে গেল কাজে, সে কি ফিরবে সন্ধায় আজ তার কোন নিশ্চয়তা নেই। এত অনিশ্চয়তা কেন থাকবে একটি স্বাধীন দেশ এর দেশবাসীদের মনে ? আমরা কি সত্যিই স্বাধীন একটি জাতি এখনো ? যদি নাই হই স্বাধীন তাহলে যুদ্ধটা হচ্ছে কার সাথে কার ?

সরকার দেশের লাঠি, ইট,পানির বোতল নিয়ে সমাবেশে আসা সাধারণ লোক গুলোর সাথে যুদ্ধ করবার জন্য পাঠালেন টিয়ার গ্যাস, সাউন্ড গ্রেনেড আর বন্দুক হাতে পুলিশবাহিনী আর নিজের দলের গুণ্ডাদের ।

নিজের দলের কিছু লোকদের দিয়ে নাশকতা মূলক হামলা করালেন কিছু ধর্মীয় সামগ্রী বিক্রির দোকানে, টিভির পর্দায় সেটা প্রচারিত হল হেফাজতের তাণ্ডব। সবাইরে কি আবাল ভাবেন আপনারা ?

পুরো রাত বিদ্যুৎ বন্ধ করে দিয়ে, চারদিক থেকে পুলিশ র‌্যাব, বি.জি.বি দিয়ে ঘিরে রেখে লীগ এর ছেলেগুলোর দ্বারা হেফাজত এর সাধারণ লোকগুলোকে গুলি আর জবাই করা হল পশুর মতো । তার যেন কোন সাক্ষ প্রমাণ না থাকে তাই সেই সময় সবগুলো টিভি চ্যানেলের লোকদের সরিয়ে দেয়া হল । লাশগুলো গুম হল রাতের অন্ধকারে ভোরের আগেই । রক্তের দাগ পানি দিয়ে মুছে দেয়া হল । সকাল এ ঘোষণা দিলেন হেফাজত এর কর্মীরা পলায়ন করেছে । এই ভাউতা কাকে দেয়া হচ্ছে ?

সাধারণ এই লোকগুলোকে আপনার এত ভয় যে দেশ এর আইন-শৃঙ্খলা বাহিনীর মজুদ সব ধরণের অস্ত্র ও যুদ্ধ যান নিয়ে আসা লাগলো ? এটা কি আপনাদের সাহস এর নমুনা ছিল ?

পুরোরাত জিকিরে মশগুল, ক্লান্ত এবং অর্ধ ঘুমন্ত মানুষের উপর নির্বিচারে গুলি, গ্রেণেড, সাউণ্ড গ্রেণেড, পিপার স্প্রে, টিয়ার সেল,জল কামান নিক্ষেপ করলেন, বন্ধ করে দিলেন দিগন্ত টিভি ও ইসলামিক টিভি । কি প্রমাণ দিলেন ? নিজের ক্ষমতা না অক্ষমতা ?

শাহাবাগে নাকি দ্বিতীয় মুক্তিযুদ্ধ হতে দেখলাম কিছু দিন আগে তখন ও ধারনা করিনি যে এই সরকার দ্বিতীয় ২৫শে মার্চও আর একবার দেখাবে আমাদের ।

শাহাবাগ এর মঞ্চটি ভোরে নিজেরাই ভাঙালেন পুলিশ আর দলীয়ও কর্মীদের দিয়ে, এটার দাঁয় ভারও কি দেয়া হবে হেফাজত এর উপর ?

হলুদ সাংবাদিক ভাই ও বোনেরা সাবধান হন। পা চাটার এই প্রবনতা বাদ দেন । ২৫০০ লাশ পড়েছে শাপলা চত্বরে খবর আপনাদেরই দেয়া । আপনাদের ভক্তদের এই গণহত্যায় উল্লাসিত হতে দেখছি আর ভাবছি তর্কটি কি হবে ? আস্তিক বা নাস্তিক, না কি মানুষ না অমানুষ কোন গোত্রভুক্ত এগুলো?

পুলিশের পাহারায় অসংখ্য যুবলীগ-ছাত্রলীগ-শ্রমিকলীগের ক্যাডাররা বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে গতকাল যে আক্রমন চালায় । আল-কোরআন ও ধর্মীয় বইতে আগুন দেয়, মসজিদে আগুন দেয়া ও ভাংচুর-লুটপাট করে, সেই হামলার অনেক ছবি সাংবাদিকদের কাছে থাকলেও সেগুলো কেন পত্রিকায় বা টিভি পর্দায় প্রকাশ করছেন না ? প্রত্যক্ষদর্শী ও উপস্থিত সাংবাদিকরা এই ঘটনা নিশ্চিত করেছেন আমি না। যদি ভয় বেশী না লাগে দেখান তো দেখি কিছু ফুটেজ ? পারবেন ? ভয় লাগে ? কার ভয় ? আল্লাহ্‌কে ভয় লাগেনা ???

তুরাগ এর বুকে যে লাশগুলো এই মুহূর্তে ভাসছে সেগুলো কি প্রমাণ নয় গতরাত এর বর্বরতার ? পিলখানায় যে ৪০০ থেকে ৫০০ লাশ এর গনকবর দেবার পঁয়তারা চলছে সেটা প্রমাণ না ? আর কতো প্রমাণ দরকার আপনাদের ? আজ আপনার বা আমার পরিবারের কারো হয়তো নয় এই লাশগুলো, কিন্তু কাল ? কাল সেগুলোর কেউ যদি হয় আপনার বা আমার আপন কেউ ? কি করবেন তখন ? ..........................................উল্লাস ???

(৬ই মে ২০১৩)

বিষয়: বিবিধ

১৩৩৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File