হান্নাস স্যারের দু'টি ফেবু স্ট্যাটাস এবং আমার আন্ডারস্ট্যন্ডিং এর গ্যাপ খুঁজতে আপনাদের সাহায্য চাই

লিখেছেন লিখেছেন আবু মারইয়াম ১২ জুন, ২০১৪, ০৬:২১:৫৭ সন্ধ্যা



স্ট্যাটাস-১

Taliban Pakistan can create chaos ( as they have done in Karachi and other places) but can not achieve anything for Islam or Pakistan.Terrorism does not serve Islam ..The same is true of all extremist terrorist groups.in all countries

স্ট্যাটাস-২

Attack on Mosul in Iraq by rebel group is an another example of fruitless terrorist activity.Solution must be found through peaceful and democratic means wherever possible. Shah Abdul HannanAttack on Mosul in Iraq by rebel group is an another example of fruitless terrorist activity.Solution must be found through peaceful and democratic means wherever possible. Shah Abdul Hannan

উনার কিছু কমেন্টে দেখলাম বাসার সরকারে বিরুদ্ধে ফাইট করাটা উনি সমর্থন করছেন। মুজাহিদদের এই কেইছগুলোতে বিরোধীতা আমার কাছে ডাবল স্ট্যান্ডার্ড মনে হয়েছে। হতে পারে আমি ই এলাইন করতে পারতেছি না, এলাইন করতে সাহায্য করেন প্লীজ। কাইন্ডিলি বলবেননা, নুরে আল মালিকি ডেমোক্র্যাটিক সরকার ( কারন উনি একটা কারন দেখাইছেন এরকম)

ঘটনা-১ ---পাকিস্থান সরকার সরাসরি আমেরিকার সাথে যুক্ত হয়ে তালেবানদের বিরুদ্ধে স্বসস্ত্র হামলায় অংশগ্রহন করতেছে, তাদের হত্যা করতেছে। তালেবানদের ক্ষমতা থেকে সরিয়ে পুতুল সরকার বসিয়েছে আমেরিকা এবং এখন পর্যন্ত তাদের উপর ড্রোনা হামলা, বিমান হামলা, নেতৃবৃন্দদের হত্যা সবই করতেছে। তালেবানরা পাকিস্থান বা যুক্তরাষ্ট্রকে দুইওভাবে দিল করতে পারে, এক নিজেদের সমর্পন করা ও তাদের তাবেদারি করা, নাম্বার টু, তাদের সাথে ফাইট ব্যাক করা। তারা দ্বিতীয় পথটা বেছে নিয়েছে। এটাকে উনি খ্যাওস বলেছেন এবং এক্সট্রিমিজম বলেছেন।

ঘটনা-২,-- এবার বাংলাদেশের প্রেক্ষিতে একট্য যদি দেখি,

বর্তমান বাংলাদেশ সরকার জামায়াত নেতৃবৃন্দদের অন্যায়ভাবে ফাঁসিদের ঝুলাচ্ছে, গুম করতেছে, হত্যা করতেছে, বাড়িঘর গুঁড়িয়ে দিচ্ছে এর প্রতিবাদের জামায়াত শিবির হরতাল পালন করে গাড়ি ভাংচুর করে, যানবাহন চলাচল করতে দেয় না, পেট্রোল বোমা নিক্ষেপ করে এমনকি মাঝে মাঝে পুলিশকে পিটাইছে।

এখানে হান্নান স্যার সরকারকে সন্রাসী বলছেন জামায়াত শিবিরকে বলছেন না।

ঘটনা-৩মুসলিম ব্রাদারহুডের প্রেক্ষিতে যদি দেখি,

সিসি যখন জোর করেছে মিলিটারি ক্যু করে এর প্রতিবাদের মুসলিম ব্রাদারহুডের কর্মীরা রাবা স্কয়ারে রাস্তা বন্ধ করে রাখছে, দেশের সাধারন কার্যক্রম ব্যাহত করছে এবং সামরিক সরকার তাদের সরে যেতে বললে ওও সরে যায় নায়, ফলে তারা একশ্যানে গিয়ে পাঁচ হাজারের বেশি মানুষ হত্যা করছে। রাবা’আ তে কিলিং না চালালে তারা ররাবা স্কয়ার ছাড়তো না। এখানে স্যার সিসি কে সন্ত্রাসী বলছেন মুসলিম ব্রাদারহুডকে না।

ঘটনা-৪--ইরাকের ঘটনা যদি পর্যবেক্ষন করা যায় ব্যাপারটা মোটামুটি এরকম যে যুক্তরাষ্ট্রের তাবেদার সরকার ওখানে বসানো আছে , ইসলামিস্টদের ধরে ধরে বন্দি করে রাখা হয়েছে, লক্ষ লক্ষ মানুষ সেখানে খুন করেছে যুক্তরাষ্ট্র। এখন যখন মুজাহিদিনরা যুক্তরাষ্ট্রের পুতুল সরকারে বিরুদ্ধে লড়াই করছে তখন তাকে সন্ত্রাসবাদ বলা হচ্ছে। অথচ যুক্তরাষ্ট্রের পুতুল সরকারকে সন্ত্রাস বলছেন না।

ঘটনা-৫--বাসার আল আসাদের বিরুদ্ধে মুজাহিদিনদের যুদ্ধ হলো অন্যায়ভাবে ক্ষমতা ধরে রাখা সরকারের বিরুদ্ধে যুদ্ধ যেটা না করলে ও এত মানুষের প্রানহানী হওয়ার আশংকা থাক্তো না।এখানে মুজাহিদদের সন্ত্রাস বলছেন না, বলছেন বাসার আল আসাদকে।

ঘটনা ১ থেকে ৫ পর্যন্ত কেইছগুলো অলমোস্ট এক ই ধরনের। প্রতিবাদের ধরন ও প্রায় এক-ই। এ কে ৪৭ আর পেট্রোল বোম এর পার্থক্য দিয়ে বিচার করার কোন যৌক্তিকতা না। প্রতিবাদ না করে যদি কেও চুপ করে বসে থেকে তাবেদারি করতো তাহলে ব্যাপারটা তে পার্থক্য করা যেত।

আদর্শিক ভাবে আসলে উনার বক্তব্য কোনভাবেই এলাইন্ড না বলে মনে হয়েছে তাই এটা ডাবল স্ট্যান্ডার্ড ছাড়া আর কিছু বলতে পারতছি না কনভিন্সিং কোন যুক্তি পাওয়ার আগ পর্যন্ত।

বিষয়: বিবিধ

১০২৪ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

234338
১২ জুন ২০১৪ রাত ০৯:৫১
মনসুর লিখেছেন : মহান আল্লাহ আমাদর সবাইকে হেদায়েত দিয়ে দুনিয়া ও আখেরাতে নেক কামিয়াবী দান করুন, আমীন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File