সশস্ত্র জিহাদ এবং. . . .

লিখেছেন লিখেছেন জাতির চাচা ২৮ জুলাই, ২০১৩, ১১:১৫:২৬ রাত

সশস্ত্র সংগ্রামের জন্য উপযুক্ত সময় এখনই । এজন্য চাই প্রস্তুতি যেটার উপযুক্ত সময় এটা । এমন কোন যুক্তি নেই যেটা দিয়ে সশস্ত্র সংগ্রামকে মিথ্যা প্রমানিত করা যাবে । বরং যারা একাজ করবে তাদেরই অবস্থা খারাপ হবে । তাদেরকে যুক্তিতে হারতে হবে ।

সময় এসেছে জিহাদকে সামনে রেখে ঐক্যবদ্ধ হওয়ার । যদি আমরা ঐক্যবদ্ধ হয়ে জিহাদে নামি তবে বিজয় সুনিশ্চিত ।

কিন্তু . . . . .

কেউ একথা মানবে না । ফেবুতেই দুচারজন সাপোর্ট দিবে এই যা।

আসলে আমাদের হয়ে গেছে মূলে সমস্যা । ফরজ না মানলেও তাকে কিছু বলি না কিন্তু নফল পালন না করলে তাকে মুনাফিক ফতওয়া দেই । যেমন সিগারেটের চেয়ে জর্দা পান বেশি ক্ষতিকর ।কেউ পান খাইলে কিছুই বলে না কিন্তু সিগরেট খেলে মারতে দ্বিধা করি না ।

এসব সংকীর্নতা থেকে বেরুতে হবে ।

গনতন্ত্র হারাম তবুও ক্ষমতা পাওয়ার স্বার্থে তাকে গ্রহন করা যাবে কিন্তু সশস্ত্র যুদ্ধ ফরজ কিন্তু দল নিষিদ্ধ হবে এই ভয় এ থেকে দূরে থাকবো ? ? দুনিয়ার আইনকে মান্য করতে গিয়ে আল্লাহর আইন অমান্য করে কিভাবে জান্নাত পাওয়া সম্ভব ?

Might is right. বর্তমান পৃথিবীতে এটা চির সত্যি ।সত্য বলেই তাবত্‍ বিশ্ব আমেরিকার পা চেটে দিচ্ছে ।

আমাদের বিজয়ের স্বাদ পেতে হলে অস্ত্র অথবা অর্থনীতিতে সমৃদ্ধ হতে হবে ।

দ্বিতীয়টা দূর্বল ঈমানদারদের জন্য এবং ব্যাপক সময় সাপেক্ষ । প্রথমটাতে দূর্বল ঈমানের লোকও সাচ্চা ঈমানদার হয় ।এবং কম সময়ে শুরু করা যায় ।

অনেকে দাবি করে শান্তিপূর্ন আন্দোলনেও বিজয় সম্ভব । এটা চরম ভাওতাবাজী মার্কা দাবি ।

আলজেরিয়ায় ক্ষমতা পেয়েও রাখতে পারলো না । ফিলিস্তিনে ফাতাহ শান্তিপূর্ন আন্দোলনে কিছুই করতে পারলো না ,মিশরে ব্রাদারহুডও রক্তের বন্যায় ভেসে যাচ্ছে ,বাংলাদেশে জামায়াতে ইসলামী এবং হেফাজতে ইসলামও শান্তিপূর্ন আন্দোলনে কিছুই করতে পারলো না ।

কিন্তু লেবাননের হামাসের সশস্ত্র জিহাদে ইজরাইল কোনঠাশা হয়ে পড়েছিল ।হামাশের ক্ষুদ্র শক্তিতেও ভীত হয়েছিল । ইরাকে সশস্ত্র মুজাহিদদের হাতে এক প্রকার পরাজয় বরন করতে হয়েছিল । আফগানে প্রতিদিন পরাজয়ের কালিমা দিচ্ছে তালেবানেরা ।

এরপরও কি কেউ বলবে শান্তিপূর্ন কিংবা গনতান্ত্রিক আন্দোলনেও জেতা যাবে ?

বাংলাদেশের বড় ইসলামপন্থি দলেরা যদি এ ব্যাপারে নিশ্চুপ থাকে তবে দন্তনখরবীহিন ফাতাহ এর মতো হবে । বিপরিতে গড়ে উঠবে উজ্জীবিত তরুনের নয়া কাফেলা ।যার আভাস পাওয়া গেছে । যেটাতে থাকবে সশস্ত্র জিহাদের প্রাধান্য ।

এটা অবশ্যই ঘটবে । ইতিহাস তাই বলে ।

সেই দিনেরই অনুসন্ধান করছি . . . . .

বিষয়: বিবিধ

১৩৬৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File