গতকাল ১৮ দলের সমাবেশঃ জামায়াত শিবিরের প্রাপ্তি কি! !

লিখেছেন লিখেছেন জাতির চাচা ০৫ মে, ২০১৩, ১২:৫৫:১৭ দুপুর

গতকাল ১৮ দলের সমাবেশঃ জামায়াত শিবিরের প্রাপ্তি কি! !

আগের কয়েকটি পোস্টেই বলেছি নামেই আঠারো দলীয় জোট ।কাজের বেলায় জামায়াত শিবির । বক্তব্য দেওয়ার সময় সব হালায় আছে মাঠে নামার সময় কেউ নাই । কেবল জামায়াত শিবির মাঠে নামার দুঃসাহস দেখায় ।

আমার লেখার উদ্দেশ্য হল বিএনপি কি জামায়াতের প্রাপ্ত মুনাফা ফিরিয়ে দিবে নাকি জামায়াতকে ব্যবহার করে উদ্দেশ্য হাসিল করবে ।

আর জামায়াতই বা অন্ধভাবে নিজের ক্ষতি করে অপরের উপকার করবে ।

গতকালের খালেদা জিয়ার বক্তব্যে অনেক জামায়াত শিবির কর্মী ক্ষেপে গেছে । আন্দোলনে সিংহভাগ জামায়াত শিবিরই করেছে ,নেতাকর্মি যা হারার তাদেরই হারিয়েছে , যা ক্ষতি তাদের হয়েছে অথচ বিএনপি নেত্রী একবারও জামায়াত শিবির নেতাদের মুক্তি দাবি করলেন না । যুদ্ধাপরাধের অভিযোগ ছাড়া বাকি নেতাদের জন্য কিছু বলতে পারতেন উনি ।বিশেষ করে শিবির সভাপতি দেলাওয়ার হোসেনের জন্য উনি কিছু বলতে পারতেন ।কারন আন্দোলন যা করার করছে শিবিরের কর্মীরাই ।এমন কোন এলাকা নাই যেখানে তারা নির্যাতীত হয় না ।তারপরও নিরব বিএনপি ।

প্রত্যেকটা হরতাল ,মিছিল ,সমাবেশে ৬০ ভাগ কাজ করে জামায়াত শিবির ।কিন্তু অত্যান্ত দুঃখের বিষয় কোন সমাবেশ স্থলে ব্যানারের জন্য পযন্ত পযাপ্ত জায়গা দিতে চাননা বিএনপি কর্মীরা ।

অনেকে বলবেন এখন কাদা ছোড়াছুড়ি করে কি লাভ ? আমি বলি এটা কাদা ছোড়াছুড়ি নয় বরং একটা দলের ন্যায্য অধিকারের দাবি ।সিড়ি দিয়ে আপনি উঠবেন আর সিড়ির জন্য কৃতগ্গতা প্রকাশ করবেন না এ কেমন কথা ?

বিএনপি ছাড়া জামায়াত অচল নয় বরং জামায়াত ছাড়াই বিএনপি অচল ।কারন জামায়াতের মতো সুসংগঠিত দল যে দিক থাকবে সেদিকেই পালের হাওয়া পড়বে ।

আন্দোলন হবে ,জয়ী হবে অতঃপর জামায়াত শিবিরের কথা ভুলে যাবে ।

যেমন,আমাদের এলাকায় সংসদ নির্বাচনে জামায়াতের প্রার্থী দেওয়ার কথা ছিল ।কিন্তু কেন্দ্রীয় সিদ্ধান্তে সংসদীয় নির্বাচন বাদে বাকি নির্বাচনে জামায়াতের প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেয় ।কিন্তু উপজেলা নির্বাচনে বিএনপি বিদ্রোহ করে প্রার্থী দেয় ।যদি শেষ পযন্ত জামায়াতের প্রার্থী জয়ী হয় ।

উপরোক্ত ঘটনাটাই চিন্তা করুন । এখন জামায়াত জোটের ফোরামে তীব্র ভাষায় তাদের বক্তব্য জানিয়ে দিতে হবে ।

বিএনপি এখনই জামায়াতকে ভুলেছে,নির্বাচনের পর কি হবে ? ?

[পোস্টের উদ্দেশ্য জামায়াতের ন্যায্য অধিকার ফিরিয়ে পাওয়া ।]

জামায়াত কর্মির লিখিত মেসেজের হবহু তুলে ধরা হয়েছে ।

বিষয়: রাজনীতি

১৩৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File