আওয়ামলীগের সাহস থাকলে জনপ্রিয়তা যাচাই করুক

লিখেছেন লিখেছেন ভবঘুরে ১৭ মে, ২০১৩, ০৯:২১:৪০ সকাল



বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু বলেছেন, প্রধামন্ত্রী বলছেন বিএনপির জনপ্রিয়তা নাই। জনপ্রিয়তা আছে কি না তা যাচাই করতে ক্ষমতা ছেড়ে নির্দলীয় সরকারের অধিনে নির্বাচন দিতে হবে। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ঘুর্ণিঝড় মহাসেনে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বলেও জানান তিনি।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সন্ধ্যা ৬ টায় এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, বেগম খালেদা জিয়া ঘুর্ণিঝড় মহাসেনে ক্ষতিগ্রস্ত দুর্গতদের পাশে দলের নেতাকর্মীসহ দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। তিনি মহাসেনে ক্ষতির মাত্রা কম হওয়ায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেছেন।

দুদু বলেন, প্রধানমন্ত্রী বলছেন, ‘বিএনপির জনপ্রিয়তা নেই, তারা বাসে আগুন দেয়, বিশৃংখলা সৃষ্টি করে ইত্যাদি।’ তিনি বলেন, ‘কিন্তু চেয়ারে বসে প্রধানমন্ত্রীর এই ধরণে বক্তব্য শোভনীয় নয়।’

তিনি বলেন, ‘বিএনপির জনপ্রিয়তা আছে কি না তা প্রমাণ হবে নির্বাচনে। প্রধানমন্ত্রীকে বলব, আপনি সিংহাসন ছেড়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন। আমরা নির্বাচন করে তা মোকাবিলা করতে চাই। আপনি সিংহাসনে বসে প্রজার মতো আমাদের দেখবেন। আর প্রজা হয়ে আমরা নির্বাচন করবো, তা গ্রহনযোগ্য নয়।’ বিএনপির এ মুখপাত্র আরো বলেন, ‘সরকার মুখে সংলাপের কথা বললেও কাজ করছে এর সম্পূর্ণ বিপরীত। তারা বরকতউল্লাহ বুলুকে বিনা কারণে গ্রেফতার করেছে। আমরা হরতাল প্রত্যাহার করলেও সরকার বুলুকে মুক্তি দেয়নি। এ ছাড়া আদালত থেকে জামিন পেয়ে কারাগার থেকে বের হয়ে এলেও তাকে কারা ফটক থেকে ফের গ্রেফতার করেছে সরকার।’ তিনি এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন। দুদু বলেন, আমরা আন্দোলনের মধ্যেই আছি। আন্দোলন চলছে। তত্ত্বাবধায়কের দাবি আদায় ও নেতাদের মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চলতেই থাকবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির সহ দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, শামিমুর রহমান, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবকদলের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।



বিষয়: রাজনীতি

১৪৩০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File