এদের কথার সুর ও ধ্বনিতে বাজার দখলের বিশ্রী কসরত ফুটে ওঠে।

লিখেছেন লিখেছেন আইল্যান্ড স্কাই ২৫ মে, ২০১৩, ০১:১৮:০৪ রাত

http://www.bdtomorrow.net/blog/bloggeruploadedimage/islandsky71/1369423065.jpg[/img]

বহুল আলোচিত ও সমালোচিত ড. জাফর ইকবাল একটি সম্মেলনে বলেছেন, হেফাজতে ইসলামের প্রতিটি দফা দেশকে ১০০ বছর পিছিয়ে দেবে। আর তাদের ১৩ দফা দাবি মানলে বাংলাদেশ ১৩শ বছর পিছিয়ে যাবে।’ কয়েক ডজন সুশীলের ওই সম্মেলনের নাম দেওয়া হয়েছিল ‘নাগরিক সমাজের সম্মেলন।’ স্লোগান ছিল- রুখে দাঁড়াও বাংলাদেশে। অপরাপর বক্তারাও বলেছেন, ১৩ দফা দেশকে মধ্যযুগে নিয়ে যাবে, অন্ধকার যুগ ফিরিয়ে আনবে ইত্যাদি। কিন্তু সবাইকে টেক্কা দিয়ে ১৩শ বছর পিছিয়ে যাওয়ার তত্ত্বটি প্রথম হেঁকেছেন তিনিই। একদিন পর একই কথা বলেছেন ঢাকা থেকে নৌকামার্কা নিয়ে নির্বাচন করা তোপখানা রোডের এক বামপন্থী এমপি। দেশকে ১৩শ বছর পিছিয়ে দেওয়ার তত্ত্ব দিয়ে এরা বেশ তৃপ্তি পাচ্ছেন আবার দেশবাসীকে ভয় দেখানোর কাজটাও করছেন। কিন্তু তারা কি আসলে কথাটা বুঝে বলছেন নাকি না বুঝেই বলে চলেছেন-এতেই এখন নতুন রহস্য তৈরি হয়েছে। দেশ ১৩শ বছর পেছানোর তত্ত্ব দিয়ে তারা কি হেফাজতের প্রশংসা করছেন নাকি নিন্দা করছেন-সেটাই এখন তালগোল পাকিয়ে তুলছে।

সংবিধানে আল্লাহ তাআলার প্রতি আস্থা ও বিশ্বাস পুণঃস্থাপন, ইসলাম অবমাননা ও রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর প্রতি কটূক্তিকারী নাস্তিক ব্লগারদের শাস্তির জন্য মৃত্যুদন্ডের আইন প্রণয়ন এবং নারী সমাজের শালীন ও নিরাপদ জীবন নিশ্চিত করাই হেফাজতে ইসলামের ১৩ দফার মূলকথা। এ দাবিগুলো বাস্তবায়িত হলে দেশ কিভাবে পিছিয়ে যেতে পারে এটাতো এক দুর্বোধ্য প্রশ্ন। ধর্মদ্রোহী শয়তানীর গতিরোধ করার উদ্যোগ নিলে তাদের গায়ে কেন ফোস্কা পড়ে যায়- এটা বোঝাও আরেক মুশকিল বিষয়। তাহলে কি তারা ইসলাম ও মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর প্রতি কটূক্তি ও বিষোদগারের চোরা পথ সবসময় খোলা রাখতে চান ? নারীর অসম্মান-অমর্যাদা আর অবমাননার ‘হাট’ জমজমাট রাখার আগ্রহে কি তাদের ঘুম হারাম হয়ে যাচ্ছে ? এইসব সুশীলের দিকে এ প্রশ্নগুলোই এখন চারদিক থেকে উঠে আসছে।

সব শেষে বলতে হয় যে, এদেশে সুশীল তাত্ত্বিকের সংখ্যা কত-প্রশ্নটি সামনে এলে থমকে যেতে হয়। সহসাই উত্তর দেওয়া অসম্ভব এর কারণটি হচ্ছে, সংখ্যায় এরা হাজারের ঘর ছুঁতে না পারলেও গণমাধ্যমে এদের দাপটের মাত্রাটা সাংঘাতিক। কোটি মানুষের দাবি ও বেদনার কথা যেখানে ছোট্ট ও চিকন পরিসরে আসে সেখানে এদের অবস্থান মেদভুড়ির বিজ্ঞাপনের মতো বিশাল আকারে তুলে ধরা হয়।

এদের কথার সুর ও ধ্বনিতে বাজার দখলের বিশ্রী কসরত ফুটে ওঠে। কৌতুক আর ধিক্কার উদ্রেক করলেও সুশীলদের কর্কশ স্বরে বাতাস ভারী হয়ে যায় তখন।

বিষয়: বিবিধ

১০২৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File