অবরোধ ছেড়ে মতিঝিলের পথে হেফাজতের লাখো নেতা-কর্মী

লিখেছেন লিখেছেন আইল্যান্ড স্কাই ০৫ মে, ২০১৩, ০৪:০৭:৪৪ বিকাল



১৩ দফা দাবি বাস্তবায়নে রবিবার ভোর থেকেই ঢাকার প্রবেশ পথগুলোতে শক্ত অবস্থান নেয়া হেফাজত কর্মীরা এখন মতিঝিলে সমাবেশের দিকে যাত্রা শুরু করেছে। বিকেল ৩টার দিকে মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশ শুরু হয়। সমাবেশেল জন্য সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন করা হয়েছে।

কাঁচপুর, চিটাগাং রোড, গাবতলী, আব্দুল্লাহপুরসহ বিভিন্ন স্থানে অবস্থান নেয়া হেফাজতের কর্মীরা 'অবরোধ' ছেড়ে মতিঝিলের পথে রয়েছে।

কর্মীরা অবরোধ ছেড়ে ঢাকামুখী হওয়ায় গাবতলীসহ বিভিন্ন স্থানে যান চলাচল স্বাভাবিক হয়ে আসতে শুরু করেছে।

অবরোধস্থল থেকে হেফাজত কর্মীরা মতিঝিলের শাপলা চত্বরের দিকে পায়ে হেঁটে রওয়ানা দিয়েছেন।

এর আগে ভোর থেকেই ‘ঢাকা অবরোধ’ কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন পয়েন্টে হেফাজতের নেতাকর্মীরা অবস্থান নিলে দেশের বিভিন্ন স্থানের সাথে ঢাকার সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে যায়।

আমিনবাজার, গাবতলী, মিরপুর মাজার রোড এলাকায় অবস্থান নেয়া হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা বেলা একটার পর থেকে মতিঝিলের উদ্দেশে যাত্রা শুরু করে পায়ে হেটে। সকালে রাজধানীর মোহাম্মদপুর, আদাবর, মিরপুর, সাভার, মানিকগঞ্জ ও আশপাশের এলাকা থেকে খ- খ- মিছিল নিয়ে তারা সেখানে অবস্থান নেয়।

প্রায় একই সময় বুড়িগঙ্গা প্রথম ও দ্বিতীয় সেতু পার হয়ে মতিঝিলের দিকে রওনা হন হেফাজতের নেতা-কর্মীরা। এর আগে সকাল ছয়টা থেকে তারা অবরোধ সৃষ্টি করে ঢাকার পথে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেন। এতে ঢাকার সঙ্গে কেরানীগঞ্জ, দোহার, নবাবগঞ্জ, মুন্সিগঞ্জ, ফরিদপুর, খুলনাসহ দক্ষিণাঞ্চলের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়।

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে কাঁচপুর ব্রিজ পর্যন্ত এলাকায় অবস্থান নেয়া হেফাজতের নেতা-কর্মীরা খ- খ- মিছিল নিয়ে ঢাকার দিকে রওয়ানা করেছে।

মতিঝিলের শাপলা চত্বরের সমাবেশে যোগ দেয়ার জন্য উত্তরার আবদুল্লাহপুর থেকে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা দুপুর ১২টার পর থেকে মতিঝিলের সমাবেশে যোগ দিতে যাত্রা শুরু করেছে।

বিষয়: বিবিধ

১০৪৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File