জামাই আদর

লিখেছেন লিখেছেন আইল্যান্ড স্কাই ০১ মে, ২০১৩, ০৭:০৫:২৪ সন্ধ্যা

সরকারি হেফাজতে জামাই আদরে আছেন সাভার ট্রাজেডির মূল হোতা ও ধসে পড়া ভবনের মালিক যুবলীগ নেতা সোহেল রানা। গ্রেফতারের পর যশোরের বেনাপোল থেকে তাকে ঢাকায় আনা হয় হেলিকপ্টারে করে। আজ মঙ্গলবার তাকে ডিবি অফিস থেকে এসি গাড়িতে করে হাইকোর্টে হাজির করা হয়। সকালে আদালতের কার্যক্রম শুরু হওয়ার আগেই হাইকোর্টের এক নির্দেশনার পরিপ্রেক্ষিতে তাকে হাজির করা হয়। রানাকে হাইকোর্ট প্রাঙ্গণে আনার প্রায় দুই ঘণ্টা পর আদালতের নিয়মিত কার্যক্রম শুরু হলে তাকে এজলাসে নেয়া হয়। আদালতের কার্যক্রম শুরু হওয়ার পূর্ব মুহূর্ত পর্যন্ত রানাকে এসি গাড়িতে বসিয়ে রাখা হয়েছিল। এ সময় আদালতে আসা সাধারণ বিচারপ্রার্থী মানুষ বিক্ষোভ প্রদর্শন করেন।

সূত্র জানায়, ডিবি অফিসে রানা আছে বেশ আদর যতেœ। তার খাবার যাচ্ছে রাজধানীর নামকরা হোটেল থেকে। খাবার সাপ্লাই দেয়ার জন্য আছে বিশেষ টিম। তার সেবার জন্যও আছে বিশেষ ব্যবস্থা। ডিবি অফিসের যে কক্ষে তাকে রাখা হয়েছে, সেখানে আছে ফ্যান। অথচ রিমান্ডে দেয়া হয়েছে তাকে। যেখানে রিমান্ড মানে এক আতঙ্ক, সেখানে সোহেল রানা আছেন বহাল তবিয়তে। আজ ডিবি অফিস থেকে তাকে হাইকোর্টে আনা হয় এসি গাড়িতে করে।

অনেক আইনজীবী জানান, রানাকে আদালতের এজলাসে তোলার পরও পিছনের এক সোফায় বসিয়ে রাখা হয়েছিল। আদালতে শুনানি শেষে নিয়ে যাওয়ার সময়ও উপস্থিত জনতা ও আইনজীবীদের তীব্র রোষানলে পড়ে রানা। তারপর কঠোর নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে রানাকে গাড়িতে উঠিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আদালত প্রাঙ্গণ থেকে তাকে নিয়ে যায়। প্রচণ্ড হোড়োহুড়ির ঘটনাও ঘটে এ সময়।

এর আগে গত রোববার সাভার ট্রাজেডির মূল হোতা সোহেল রানাকে যশোরের বেনাপোল স্থলবন্দর এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাকে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়। যার কারণে এতগুলো মানুষের মৃত্যু হলো, তাকে গ্রেফতার করার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিলেন শুক্রবার। কালপেণ শেষে রোববার তাকে গ্রেফতার করা হয়। যে সোহেল রানা এতগুলো মানুষ হত্যা করেছে। তাকে সরকার জামাই আদরে হেলিকপ্টারে করে ঢাকায় আনলো। আবার তাকে উচ্চ আদালতে নেয়া হলো এসি গাড়িতে করে।

বিষয়: বিবিধ

১৩২৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File