সব দোষ জামায়াত শিবিরের

লিখেছেন লিখেছেন ঘারতেরা ০৮ জানুয়ারি, ২০১৪, ০১:৪০:২৬ দুপুর

দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে মিডিয়াগুলোর টক-শো এবং পত্রিকায় লেখা দেখলে মনে হয় সবাই শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছে। তারা বর্তমান প্রধানমন্ত্রীর দোষ দেন ঠিকই সাথে সব বিষয় এর সাথে জামাত-শিবিরকে যুক্ত করেন আবার বিরোধী আন্দোলনের কথা বলতে গিয়ে তারা বলেন যে বিএনপি'র আন্দোলন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের জন্য কিন্তু জামায়াত সব জায়গায় সহিংস আচরন করছে । যেখানেই জ্বালাও পোড়াও, গাড়িতে বোমা, বাড়িতে আগুন, হিন্দুদের বাড়িতে হামলা সবকিছুর জন্য ঐ বেটা জামাতিরাই দায়ি। কিন্তু সত্যিই যদি তারা এসব কিছু থেকে পরিত্রান পেতে চান তাহলে আগে দেখতে হবে যে উপোরোক্ত বিষয়গুলির সাথে জামত-শিবির জড়িত কিনা? যদি না হয় তবে এ কাজের সাথে যারা জড়িত দয়া করে তাদের কথা লেখেন বা বলেন এবং যাতে সরকার তাদের কঠোর হস্তে দমন করেন তাতে নিজেদের পছন্দের দলীয় কর্মীরা জড়িত থাকলেও ক্ষতিগ্রস্তরা ভবিষ্যতে রক্ষা পাবেন।

এখন দেখা যাক খবরের আলোকে সত্যিই জামাত-শিবির জড়িত কিনা? তার ছোট দুটি উদাহরন দিই।

১. ত্বকি হত্যার পরদিন সমস্ত পত্রিকা জামাত-শিবির কে দায়ী করলেন কিন্তু এখন আমরা কি দেখছি বা কারা জড়িত। আপনারাই বলবেন।

২. পাবনা বনগ্রাম হিন্দুদের বাড়িতে আগুনের সাথে কারা জড়িত। সাবেক তথ্য-প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ এবং মানবাধিকার সংস্থা সরাসরি দেখে কি বললেন। এছাড়া প্রায় কোন না কোন দিন গাড়িতে বোমা মারার সাথে জড়িত অবস্থায় ছাত্রলীগ, যুবলীগের কর্মীদের গ্রেপতার করা হয় পড়ে তাদের ছেড়েও দেয় নিজেদের কর্মী বলে।

এখন সমস্যা হচ্ছে" জামাত ভবিষ্যত রাজনীতিতে একটা ফ্যাকটর" তাই এদেরকে রাজনৈতিক ভাবে মোকাবেলা না করে দমন, গ্রেপতার, হত্যা, গুম করে শেষ করে দিতে চাচ্ছে , দুঃখজনক হলেও এতে মদদ দিচ্ছে কিন্তু এই মিডিয়ার বন্ধুরাই। কারন তারা জামাত-শিবিরকে পছন্দ করে না। আবার সত্যটাও লুকায়। মিডিয়ার বন্ধুরা এভাবে কি আপনারা সমাজ থেকে অন্যায় দুর করতে পারবেন, নিশ্চই পারবেন না।

তাহলে কেন শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন গরম হলে তো শাক মুছরিয়ে মাছ বাহির হবেই অথচ আপনাদের তখন বিশ্বাস যোগ্যতা শেষ হয়ে যাবে।

অত্এব পরিশেষে বলতে পারি যে,

আওয়ামী লীগের অপরাজনীতি এবং বিএনপি'র স্বার্থবাদী নেতাদের হাত থেকে জাতিকে মুক্ত ও সুন্দর বাংলাদেশ গড়তে জামাত-শিবিরই পারে অগ্রনী ভূমিকা রাখতে। সত্যিকার শোষনমুক্ত, গণতান্ত্রিক ইসলামী সমাজ গড়তে যেখানে ধর্ম-বর্ণ্ নির্বিশেষে সবাই সুখে শান্তিতে একসাথে বাস করতে পারবে। মিডিয়ার বন্ধুরা আপনাদের ভূমিকাকে আর প্রশ্নবিদ্ধ করবেন না দয়া করে।

বিঃ দ্রঃ- জামাত-শিবির মানেই যুদ্ধপরাধী নয় কথাটা মাথায় রাখবেন মুক্তিযুদ্ধ কারও একার নয় এটা গোটা দেশের গোটা জাতির। অসংখ্য মুক্তিযোদ্ধারা জামাতের রাজনীতির সাথে জড়িত।

বিষয়: বিবিধ

১৬২১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File