“ঘাতক মালিকদের বিচার মে দিবসের অঙ্গীকার ২০১৩”

লিখেছেন লিখেছেন মুক্তমঞ্চ ০১ মে, ২০১৩, ০১:৪৮:২৪ দুপুর



ঘাতক মালিক রানাসহ যে সব মালিক শ্রমিকেরজীবন নিয়ে রাজনীতি করে অর্থাৎ যুবলীগ নেতা রানা ২৪শে মে সেই দিন এই মালিক সরকারের এজেন্ড বাস্তবায়ন করার জন্য এর আগের দিন ভবনে ফাটর ধরার পরেও ঘাতক রানা শ্রমিকদের পিটিয়ে কাজে আসতে বাধ্য করে যার ফলের শত শত মানুষের প্রান কেড়ে নেই ঘাতক দালাল রানা। আজ ১রা মে শ্রমিক দিবসে ধসে পড়া রানা প্লাজারের মালিক ঘাতক রানা সহ পাঁচ তৈরি পোশাক কারখানার মালিকদের বিচার চেয়ে বুধবার রাজধানীসহ আশেপাশের এলাকায় বিক্ষোভ করেছে শ্রমিকরা।

বাংলাদেশসহ বিশ্বের শিল্প খাতের ইতিহাসে ভয়াবহতম এই দুর্ঘটনায় চারশর বেশি শ্রমিকের লাশ এযাবত ধ্বংসস্তুপ থেকে উদ্ধার করা হয়েছে। ধসে মৃত শ্রমিকের সংখ্যা কমপক্ষে একহাজার ছাড়াবে বলেই মনে হচ্ছে। ধ্বংসস্তূপে নিখোঁজদের যে হিসাব রয়েছে তাতে আরো অন্তত নয়শত শ্রমিকের দেহ এখনো মেলেনি। রাজধানীসহ উপকন্ঠের এলাকাগুলোকে মে দিবসের শ্রমিক মিছিল-সমাবেশগুলো কার্যত রানা'য় নিহতদের জন্য শোক ও দায়ীদের বিচার দাবির বিক্ষোভে রুপ নেয়।

কিন্তু আর কত শোক পালন করব আমরা........ আর নই শোক এখনই সময় ঘাতক রানাকে ভবনের ইট দিয়ে আঘাতে আঘাতে মানতে হবে ২৬০কোট মানুষের সামনে, ফাসি দিয়ে নই কারণ ফাসি দিলে শ্রমিকের মৃত্যের যান্ত্রনা সে অনুভাব করতে পারবে না,সুতরাং তাকে ইট দিয়ে এই ভাবে মারতে হবে এটাই মে দিবসের অঙ্গীকার

বিষয়: বিবিধ

১২০৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File