Fie! VC Of JU , Anwar Hossain.

লিখেছেন লিখেছেন সেলিম ০৫ মে, ২০১৩, ০১:০৭:৪১ রাত



.জাবি ভিসি আনোয়ার এর এমন একটি অডিও রেকর্ড ফাঁস হয়ে গেছে যেখানে তিনি ছাত্রলীগের কর্মীদের বাঁশের লাঠি নিয়ে মারামারি করার জন্য রেডি হতে নির্দেশ দিচ্ছিলেন।

ভিসি...র অডিও রেকর্ড কেলেঙ্কারিতে ফের উত্তাল হয়ে উঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)। এ ঘটনায় ভিসিকে পদত্যাগের জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

এদিকে, অডিও রেকর্ডের সত্যতা স্বীকার করেছেন খোদ ভিসি অধ্যাপক আনোয়ার হোসেন।

শনিবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির এক সাধারণ সভায় এ অডিও রেকর্ড ফাঁস করেন ওই বিশ্ববিদ্যালয়েরই এক শিক্ষক।

সাধারণ সভায় প্রকাশ করা এই অডিও রেকর্ডে ভিসি ছাত্রলীগকে বাঁশের লাঠিসোটা নিয়ে প্রস্তুত থাকতে নির্দেশ দেন। এছাড়া ছাত্রলীগ হিসেবে তাদের যা যা করার তা করতেও নির্দেশ দেন তিনি।

এছাড়া অডিও রেকর্ডে ভিসি শিক্ষক সমিতির সামনে রাজিবকে বহিষ্কারের কথা ‘সাময়িক বহিষ্কার’ ছিল বলে উল্লেখ করেন।

একই সঙ্গে শিক্ষক লাঞ্ছনার দায়ে অভিযুক্ত রাজিবকে ‘নির্দোষ’ বলেও দাবি করেন তিনি।

উল্লেখ্য, শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে অনুষ্ঠিত সাধারণ সভায় ভিসিবিরোধী আন্দোলনের সমাপ্তি টানার সম্ভাবনা ছিল। কিন্তু তার অডিও রেকর্ডটি প্রকাশ পাওয়ায় পরিস্থিতি আরো উত্তপ্ত হয়ে উঠে।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ভিসির এমন বক্তব্যকে ‘দায়িত্ত্বজ্ঞানহীন’ ও ‘অশিক্ষকসুলভ’ আচরণ বলে অভিহিত করে।

ভিসি পদে থাকার নৈতিক অধিকার নেই দাবি করে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাকে পদত্যাগের আল্টিমেটাম দেয় শিক্ষক সমিতি।

এ ব্যাপারে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শরীফ উদ্দিন বলেন, ‘যে ব্যক্তি অগোচরে শিক্ষকদের বিরুদ্ধে ছাত্র লেলিয়ে দেয় ভিসি থাকার তার কোনো অধিকার নেই।’

জানতে চাইলে ভিসি অধ্যাপক আনোয়ার হোসেন আরটিএনএন-কে বলেন, ‘অডিও রেকর্ডের ঘটনা সত্য। তবে এসব কথা আমি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য বলিনি। হেফাজতে ইসলামকে প্রতিরোধ করতে ছাত্রলীগকে তৈরি থাকতে বলেছি।’

এছাড়া শিক্ষক লাঞ্ছনার দায়ে অভিযুক্ত রাজিবকে নির্দোষ বলার ব্যাপারে তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল কমিটির মতে রাজিব কোনো অন্যায় করেনি। সে অন্যায়ের প্রতিরোধ করেছে মাত্র।’

আনোয়ার হোসেন আরো বলেন, সেদিন (৬এপ্রিল) হেফাজতের নেতাকর্মীরা শাহবাগে হামলা চালায়। এতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকসহ গনজাগরণ মঞ্চের অনেকে আহত হয়।

সূত্র ঃ http://www.rtnn.net//newsdetail/detail/1/5/63347#.UYXEFqKG0j9See More

বিষয়: বিবিধ

১০৯৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File