মুশফিক তুমি ক্যাপটেনসি ছেড়ে দিওনা প্লিজ । রাজনীতিবিদ কিচ্ছু বুঝছ?

লিখেছেন লিখেছেন সুপ্ত আত্তাঁ ০৮ মে, ২০১৩, ১১:৪৭:৪৩ রাত

যদিও তাঁর কোন দায় নাই তারপরও সব দাঁয়ভার নিজের উপর নিয়েছে । আর আমাদের রাজনীতিবিদরা কি তাঁর কাছ থেকে শিক্ষা নিতে পারে না ।

"I will be stepping down as captain after the last two [Twenty20] matches. I believe thatI couldn't lead my team, and I didn't score enough runs. That is why I think we lost the ODI series." - Mushfiqur Rahim.

প্রিয় মুশফিক, হ্যাঁ বাংলাদেশ দলের জয়টা ভীষণ দরকার ছিল। সাভারের পর শাপলা চত্বর... কয়েক দিনের মধ্যে দুই দুটো ক্ষত। পুরো দেশের মন খারাপ। আকাশও কেমন গুমোট হয়ে আছে। এই সময় কেবল আপনারাই পারতেন আমাদের মুখে হাসি ফোটাতে। বাংলাদেশ দল জিতলে যে আমরা শত্রুতাও ভুলে যাই। আপনারা জিতলে একই রাস্তায় পাশাপাশি দাঁড়িয়ে স্লোগান দেয় হেফাজতের কর্মী আর নাস্তিক ব্লগার। আপনারা জিতলে পাঁড় আওয়ামী সমর্থকের মুখে দুষ্টুমি করে রং লাগিয়ে দেয় বিএনপির কেউ। আপনারা জিতলে একই সঙ্গে হেসে ওঠে বিড়াল এবং তার থাবায় বন্দী ইঁদুরটাও।

জেতেননি। তাতে কী হয়েছে! আমরা তবুও আপনাদের ভালোবাসি। ভালুক আমাদের কানেবলেনি বটে--বিপদের বন্ধুই তো আসল বন্ধু। কিন্তু আমরা ঠিক জানি, বিপদের সময় দলের পাশে দাঁড়ানো সমর্থকই তো প্রকৃত সমর্থক। আমরা বাংলার ১৬ কোটি মানুষই আসল সমর্থক। আমরা ইচ্ছে করেই বিস্মৃতিপ্রবণ হয়ে থাকি। চারপাশে এত এত মন খারাপের ঘটনা ঘটে, দ্রুত সব কিছুভুলে না গিয়ে উপায় কি বলুন।

হ্যাঁ আমরা বিস্মৃতিপ্রবণ, কিন্তু জিম্বাবুয়ে ব্যর্থতায় ভুলে যাইনি শ্রীলঙ্কান সিংহটাকে কেমন প্যাঁদানি দিয়ে এসেছে বাংলার বাঘেরা।

সেই বাঘের দলের দলনেতা আপনি। এই দলটা গুছিয়েও উঠছে দারুণভাবে, আপনার নেতৃত্বেই। এমন সময়, মুশফিক, প্লিজ অধিনায়কের পদ থেকে সরে যাবেন না! প্লিজ না!

বিপদের সময় সামনে থেকে নেতৃত্ব দেওয়া অধিনায়কই তো আসল অধিনায়ক!

বিষয়: বিবিধ

১৬০৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File