আবারও সেই রেশমা নাটক! আমরা পারিও বটে!

লিখেছেন লিখেছেন মুক্তির মিছিল ০৮ আগস্ট, ২০১৪, ০৬:০২:৪৫ সন্ধ্যা

লঞ্চ পিনাক-৬ ডুবির পাঁচ দিন পর একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে, এটা এখন টক অব দ্যা টাউন, ব্লগ, টিভি, ফেইসবুক........।

রেশমা নাটকের সময়, রেশমাকে ভাঙ্গা ভবনের ভিতরে রাখা সম্ভব হয়েছে, কিন্তু ভুবন্ত লঞ্চের ভিতর থেকে এই নতুন নাটকের নায়কে (মি: সারওয়ারকে রাখা সম্ভব হয়নি)। কারন লঞ্চটাকে এখন পর্যন্ত পাওয়াই যায়নি। তাই বাংলার ম্যাঙ্গো জনগনের দৃষ্টি অন্য দিকে সরানোর জন্য নৌ বাহিনী দ্বারা নতুন এই নাটকের অবতারনা।

যেখানে প্রতিদিন এই নদীতে হাজার হাজার নৌযান চলাচল করে, কেউই মি: সারওয়ারকে ভেসে থাকতে দেখল না ! নদীতে যারা চলাচল করে তারা মনে হয় দৃষ্টিহীন (!) হি হি হি........।

আর নদীতে (পদ্মার মত নদীতে) ভাসে থাকা যে কোন কিছুই একদিনের মধ্যেই তীরে এসে ধাক্কা খাবে। পাঁচদিন ভেসে থাকা প্রশ্নই আসে না। আর কেউ যদি ভেসেও থাকে, তাহলে পাঁচদিনে স্রোতের টানে সমুদ্রে চলে যাওয়ার কথা। তাকে পদ্ধায় পাওয়ার কথা না!

আরও কিছু নাটক দেখার অপেক্ষায় বাংলার জাতি বসে আছে............ Sleepy

বিষয়: বিবিধ

১৩৭৯ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

252333
০৮ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:১০
হতভাগা লিখেছেন : বাংলাদেশের মানুষ এসব জিনিস খুব স হজে বিশ্বাস করে বলে তারা বার বার একই খাবার পরিবেশন করে ।

রেশমার চেয়েও সারোয়ার বেশী ট্যালেন্টেড ! রেশমা তো ভূ-পৃষ্টের মধ্যেই ছিল । আর সারোয়ার ছিল পানির ভেতর । তার মনে হয় স্পেশাল কিছু অর্গান আছে পানির নিচে জীবন ধারন করার ।
০৮ আগস্ট ২০১৪ রাত ১০:৩০
196542
মুক্তির মিছিল লিখেছেন : তাই মনে তো হচ্ছে।
তবে রেশমা নাটক তৈরি করেছিল সরকারের স্পেশাল বাহীনি, তাই রেশমাকে কেউ (যেমন পুলিশ)জিজ্ঞাসাবাদ করতে পারেনি।
কিন্তু সারওয়ার নাটক তৈরি করেছে বলদ নৌবাহীনির লোকজন, স্পেশাল বাহীনির হাতে পড়ার আগেই সাধারন পুলিশের হাতে তুলে দিলে, হাটে হাড়ি ভেঙ্গে গেছে। তাই ধরাপড়ে ও সমালোচনার ভয়ে তড়িঘড়ি করে আবার সাংবাদিকদের জানানো হয়, সবই সাজানো নাটক!
এটাও ৪২ বছর আগে দেখা কারও স্বপ্ন কিনা ভাবতে আছি!Waiting
252339
০৮ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:৩২
কাজি সাকিব লিখেছেন : কিছুদিন আগে নিউজ পেপারে দেখেছিলাম যে ইমরান হাশমী নাকি স্থলে চুমা-চাটি করতে করতে বোরড হয়ে গেছে তাই এখন জলের তলে চুমা-চাটি করে বৈচিত্র্য আনতে চায়! আওয়ামী লীগেরও এখন সেই একই অবস্থা!
০৮ আগস্ট ২০১৪ রাত ১০:৪৫
196543
মুক্তির মিছিল লিখেছেন : কথা সত্যি! এক জিনিস আর কত ভাল লাগে?
252435
০৯ আগস্ট ২০১৪ রাত ০৪:৩১
শেখের পোলা লিখেছেন : দারুনতো৷ তা এ নাটকে কি টিকিট লাগে?
০৯ আগস্ট ২০১৪ বিকাল ০৫:২২
196672
মুক্তির মিছিল লিখেছেন : না ভাই! একদন ফ্রী!! যত পারেন দেখে নিন! এই সরকার ক্ষমতায় না থাকলে এরকম ফ্রি, অভিনব ও ব্যাপক বিনোদনের নাটক দেখা যাবে না!!! <:-P
252480
০৯ আগস্ট ২০১৪ সকাল ০৮:৪৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : "ষ্টোরি অফ এ শিপরেকড সেইলর" গ্র্যাব্রিয়েল গার্সিয়া মার্কেজ এর বিখ্যাত গল্প। সত্য ঘটনা ভিত্তিক সেই কাহিনিতে এক নাবিক জাহাজ ডুবে যাওয়ার পর একমাসের বেশি একটি ছোট লাইফ বোটে বেচে ছিল। ১৯৯১ সালের ঘুর্নিঘড় এর পর ১লা মে একজন মানুষ একটি বাঁশ ধরে ভেসে ফিরে এসেছিল। এই কাহিনিগুলি সত্য এবং বিশ্বাস যোগ্য।
কিন্তু নদিতে পাঁচদিন ভেসে থাকা কিভাবে সম্ভব! যেখানে নদিতে প্রচুর যান চলাচল করে।
০৯ আগস্ট ২০১৪ বিকাল ০৫:২২
196673
মুক্তির মিছিল লিখেছেন : সমুদ্রে এটা সম্ভব। কারন বিশাল সমুদ্র, ভেসে থাকলে কেউ না কেউ কোন দিন তীরে এসে ভিরবে বা কোন জাহাঝ তাকে খুঁজে পাবে। ছোট নদীতে এতদিন ভেসে থাকার দরকার নাই, একদিনেই কোন না কোন তীরে এসে ভীরবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File