আল্লামা আহমদ শফী সম্পর্কে পাঁচটি অযৌক্তিক প্রশ্নের যৌক্তিক উত্তর

লিখেছেন লিখেছেন আমি যুক্তিবাদী ২৩ এপ্রিল, ২০১৩, ১০:১৪:৪২ রাত

১) প্রশ্ন: আহমদ শফী সাহেবের বয়স ৯৬। কিন্তু দেশের মানুষের গড় আয়ু এতো নয়। তার মানে কি আহমদ শফী সাহেব শারীরিক ও মানসিকভাবে অসুস্থ নন?

উত্তর: আহমদ শফী সাহেবের বয়স ৯৬। কিন্তু দেশের মানুষের গড় আয়ু এতো নয়। সুস্থ মস্তিষ্কে চিন্তা করে বলুন তো, ৯৬ বছর হলে শারীরিক সমস্যা আসতে পারে,তাই বলে মানসিক সমস্যা আসবে এমন কোনো যুক্তি আছে কি?

আহমদ শফী সাহেব এখনো কয়েক হাজার ছাত্রকে বুখারী শরীফ পড়ান। হেফাজতের কর্মসূচী ঘোষণার পরও পড়িয়েছেন। তবুও কি আপনি সন্দেহ করবেন তিনি অসুস্থ? লংমার্চের প্রস্তুতি সম্মেলনে চট্টগ্রামে তিনি প্রায় ১৫ মিনিট বক্তব্য দিয়েছেন। মানুষদেরকে তাসবীহ,জায়নামাজ নিয়ে লংমার্চে অংশ নেয়ার আহবান করেছেন। তবুও বলবেন তিনি অসুস্থ?

২) প্রশ্ন: তার মানসিক স্বাস্থ্যের সমস্যা রয়েছে। তার দাবীগুলো কি তাই প্রমাণ করে না?

উত্তর: আপনার মনে হচ্ছে কেন তিনি মানসিকভাবে অসুস্থ সেটা বলবেন কি? আহমদ শফী সাহেব দেশের ধর্মপ্রাণ জনতাকে যেসব দাবী নিয়ে ডাক দিয়েছেন এর মধ্য থেকে আপনার কাছে কোন দাবীটা অযৌক্তিক মনে হলো যে, তাঁকে আপনার মানসিকভাবে অসুস্থ মনে হলো?

৩) প্রশ্ন: তার ভীমরতি ধরেছে । এত বড় একজন আলেমের ভীমরতি হওয়া প্রায় অসম্ভব। কিন্তু এ ভাবনার পক্ষে যথেষ্ট যুক্তি আছে। তিনি জামায়াতের বিরোধিতা করছেন না কেন?

উত্তর: ভীমরতির প্রশ্ন! হেফাজতে ইসলামের দাবীগুলো আক্বিদা বা ইসলামের মৌলিক বিশ্বাসের সাথে সংযুক্ত। এখানে জামায়াতের বিরুদ্ধে কথা বলবেন কোন যুক্তিতে? জামায়াত নিষিদ্ধ তো রাজনৈতিক বিষয়। আক্বিদা আর রাজনীতি একত্রে মিশিয়ে একটা জগাখিচুড়ী মার্কা আন্দোলন করবেন এই কথা আপনার মাথায় আসতে পারে। আল্লামা আহমদ শফি এবং লাখো লাখো জনতা এমনটি মনে করে না। জামায়াতের বিরোধিতা তিনি দীর্ঘদিন থেকে করছেন। নতুন করে আপনাদের মতো তথাকথিত যুক্তিবাদীদের শিখিয়ে দিতে হবে না যে,শফী সাহেব হুজুর। আপনি জামায়াতের বিরোধিতা করুন। তাঁর শায়খ আল্লামা মাদানী (রহঃ) জামায়াতের বিরুদ্ধে ছিলেন,তিনিও শায়খের পথ ধরে জীবনভর জামায়াতের বিরোধিতা করেছেন। বই লিখে মানুষকে সচেতন করেছেন। এখনো দাবী করছেন আমরা জামায়েতের পক্ষে নই।

অথচ আপনাদের কথা শুনলে মনে হয় যেন তিনি জামায়াতের পক্ষে কাজ করছেন! একটা প্রমাণ দেখান যে,হেফাজতে ইসলাম জামায়াতের পক্ষে কথা বলেছে।

৪) প্রশ্ন: বৃদ্ধ বয়সে কেউ তাঁকে ব্যবহার করছে নাতো?

উত্তর: কেউ তাঁকে ব্যবহার করে কিছু করতে পারে। আপনি কি একথা বলে পরোক্ষভাবে বাকি সব আলেমদের নিয়ে সন্দেহ পোষণ করছেন না? তবে সরাসরি বললেই পারেন। সিদ্ধান্ত কিংবা সবগুলো দাবী যে আহমদ শফী সাহেব বলেছেন এমন তো না। সবার সাথে আলোচনার ভিত্তিতে দাবী ঠিক হয়েছে। আপনি ১৩ দফার যৌক্তিক সমালোচনা করুন। তবেই আপনার কথার যৌক্তিকতা ফুটে উঠবে।

৫) প্রশ্ন: তিনি কাদিয়ানীদের নিষিদ্ধ চাইতে পারলে জামায়াতের নিষিদ্ধ চাইতে পারবেন না কেন?

উত্তর: কাদিয়ানী ইস্যু রাজনৈতিক নয় মুসলমানদের বিশ্বাসগত বিষয়ের সাথে সংযুক্ত। আস্ত লিঙ্ক দিয়ে দিলাম। ক্লিক করে প্রমাণ সহ দেখে নিন কেন কাদিয়ানীদের কাফির বলা হয়। http://www.alkawsar.com/article/821

জামায়াতের নিষিদ্ধ দাবী করাটা সম্পূর্ণ রাজনৈতিক বিষয়। হেফাজতে ইসলাম গঠিত হয়েছে মুসলমানদের অরাজনৈতিক বিষয়াদি দেখার জন্য। এখানে রাজনীতি টেনে আনছেন কেনো? গণজাগরণ মঞ্চ যদি শুধু যুদ্ধাপরাধীর বিচার চাইতে পারে আর অন্য বিষয়ে মুখ বন্ধ রাখতে পারে,তবে হেফাজত রাজনীতি থেকে মুখ বন্ধ রাখলে সমস্যা কী? কৃষ্ণ করলে লীলাখেলা আমি করলে দোষ!

*কেউ চাইলে এসব বিষয়ে যৌক্তিক আলোচনা করতে পারেন। আমি তৈরি আছি। অযৌক্তিক কিছু বলবেন না।

বিষয়: রাজনীতি

১৩৩৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File