গাধা সমাচার (প্রচার মাধ্যম)

লিখেছেন লিখেছেন জীবিত যাযাবর ১৫ মে, ২০১৩, ১০:২৪:৪২ রাত



কোন গাধার রাজ্যে বসবাস করি আমরা? ওরাসবগুলা যেমন গাধা আর আমাদেরও বানিয়ে ফেলছে জীবন্ত গাধার পাল! জীবনে অনেক কাহিনী শুনেছেন আজ অন্তত এই কাহিনীটি শুনুন কথা দিচ্ছি নিজের বোধ জাগ্রত নাহলেও পড়ে মজা পাবেন!

১.সাভারের উদ্ধার কাজ প্রায় শেষ মুহুর্তে: সূত্র এটিএন নিউজ: ৩০.০৪.১৩.

২. সাভারের উদ্ধাকাজ শেষ পর্যায়ে: মিলছে আরো ১৭ জনের লাশ: সূত্র বাংলাভিশন: ৩১.০৫.১৩.

৩. সাভারের উদ্ধার কাজ শেষ পথে: আরো ১১টি লাশ উদ্ধার: এ নিয়ে মোট লাশের সংখ্যা ৫৯৪। সূত্র: এটিএন বাংলা.০১.০৫১৩.

৪. সাভারে ট্রাজেটি: মিলেছে আরো ১১ জনের লাশের সন্ধান, উদ্ধার কাজ শেষ, নিখোঁজ রয়েছেন প্রায় ১০০০ এর মতো। নিখোঁজদের স্বজনদের আহাজারি। সূত্র সময় সংবাদ: ০২.০৫.২০১৩.

৫. সাভার ট্রাজিডি: উদ্ধারকাজ শেষ: আরো১৬ জনকে জীবিত উদ্ধার। ক্ষতিগ্রস্থ জিনিসপত্র অন্যত্র সরে নিয়ে যাওয়া হচ্ছে।

৬. এত অল্প সময়ে উদ্ধারকাজ সম্পূর্ণ করা বিশ্বে নজীরবিহীন: সূত্র: প্রধানমন্ত্রী: ০১.০৫.১৩.

৭. সাভার দূর্ঘটনায় বিশ্বের উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে: সূত্র: স্বরাষ্ট্রমন্ত্­রী. ০২.০৫.১৩. চ্যানেল ৭১.

৮. উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আমরা অতি দ্রুত উদ্ধার কাজ সম্পূর্ণ করতে পেরেছি: সূত্র মাহবুবুল আলম হানিফ: ও নাসিম: চ্যানেল২৪.

৯. সাভারে উদ্ধার কাজ সরকার যথাযতভাবেসম্পূর্ণ করতে পেরেছে! সূত্র: বিবিসিকে স্বরাষ্ট্রমন্ত্­রী। ০৩.০৫.২০১৩.

১০. সাভারে উদ্ধার কাজে আমরা সব ধরণের উন্নয়ন প্রযুক্তি ব্যবহার করেছি বলে মানুষকে জীবিত উদ্ধার করা গেছে। জাহাঙ্গীর কবির নানক: সূত্র: ৭১ টিভি. ০৩.০৫১৩.

এখন প্রশ্ন হলো যদি মিডিয়ার এসব কথা সত্য হয় তবে উদ্ধার কাজ সম্পূর্ণ করার১৭ দিন পরেও কি করে সেখানে জীবিত মানুষ ও এতগুলো লাশের সন্ধান মিলে? কার কথা বিশ্বাস করব? মিডিয়ার কথা নাকি সরকারের এমপি মন্ত্রী কিংবা প্রধানমন্ত্রীর কথা?

উপরের সংবাদগুলোর ভিত্তিতে আজ আমি বলতে পারি যে,

এক হয় সরকারের এমপি মন্ত্রী থেকে শুরুকরে মাননীয় প্রধানমন্ত্রীসহসব শুয়ারের বাচ্ছাগুলো বিশ্বের নাম্বার ওয়ান মিথ্যাবাদী আর না হয় বাংলাদেশের সব মিডিয়া ও সকল সাংবাদিক হালারা বিশ্বের নাম্বার মিথ্যাবাদী!

যদি মিডিয়া ও সরকারের কথা আমাকে বিশ্বাস করতে হয় তবে কেন আজ ১৭ দিন পরেও সেখানে জীবিত কিংবা মৃত লাশের সন্ধান মিলবে? তাহলে কি আমি ধরে নিব গত ৫ মে রাতে সরকারের পৃষ্টপোষকতায় শাফলা চত্বরে হেফাজতের কর্মীদের ওপর যে গণহত্যা পরিচালনা করা হয়েছে সেখানে নিহতদের লাশ সরকার গুম করে সে লাশগুলোকে সাভার পাঠিয়ে দেওয়া হয়েছে।এখন তাহলে কি এটিএন নিউজের মুন্নি সাহার সুরে আমাকে সুর মিলিয়ে বলতে হবেনা কি করে এই মেয়েটি ১৭ দিন না খেয়ে সেখানে জীবিত রইল? তার গায়ে কোনো ধরণের আঁচ লাগেনি কেন? সম্পূর্ণ সুস্থাবস্থায় তাকে কিভাবে সেখান থেকেউদ্ধার করা হয়েছে? উদ্ধারকাজ তো আরো আগেই শেষ তাহলে এই মেয়েটি বের হলো কোথায় থেকে? আমি বাংলাদেশের মিডিয়া এবং সরকারি দালালদের বলছি প্লিজ রাষ্ট্রকার্য্য পরিচালনা না করে সবাইসিনেমা বানাতে শুরু করে। বাংলাদেশেল সিনেমার জগতটাকে অন্তত আপনারা বাঁচিয়ে রাখতে পারবেন আরো কিছুদিন। প্লিজ সিনেমার প্রতি মনোযোগ দিন।

বিষয়: বিবিধ

১৪৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File