বাগেরহাটে যুবলীগ-ছাত্রলীগ সংঘর্ষে গুলিবিদ্ধ ১২

লিখেছেন লিখেছেন সাদিয়া পারভীন হাবিবা ১৪ মে, ২০১৩, ১০:২৭:৫৩ রাত

বাগেরহাটের জেলার চিতলমারী উপজেলার নালুয়া বাজারে মঙ্গলবার বিকেলে যুবলীগ ও ছাত্রলীগের সংঘর্ষে ১২ জন গুলিবিদ্ধসহ ৩০ জন আহত হয়েছে। উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম বিল্পব ও উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি মাহাতাব উজ্জামান গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয়।

আহতদের মধ্যে ১৯ জনকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, যুবলীগ নেতা তরিকুল ও ছাত্রলীগ নেতা মাহাতাব দীর্ঘ দিন ধরে এলাকায় একক আধিপত্য বিস্তারের জন্য চেষ্টা চালিয়ে আসছিল। উভয় পক্ষের বেশ কিছু কর্মী ও সমর্থক রয়েছে। ঘটনার সময়ে উভয় পক্ষের প্রায় এক হাজার কর্মী ও সমর্থক আগ্নেয়াস্ত্র, ইটপাটকেল ও লাঠিসোটা নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। থেমে থেমে উভয় গ্রুপের মধ্যে প্রায় এক ঘন্টাব্যাপী সংঘর্ষ চলতে থাকে। এতে উভয় পক্ষের ১২ জন গুলিবিদ্ধসহ ৩০ জন আহত হয়। তবে, সংঘর্ষ চলাকালে মাহাতাব ও তরিকুলে ঘটনাস্থলে ছিল না।

চিতলমারী উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম বিল্পবের বাড়ি উপজেলার বড়বাড়িয়া ও ছাত্রলীগের সহ সভাপতি মাহাতাব উজ্জামানের বাড়ি নালুয়া গ্রামে।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান মোল্লা জানান, যুবলীগ ও ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ নালুয়া বাজারে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তিনি জানান, চার দিন আগে চিতলমারী বাজারে মাহাতাবের লোকজন তরিকুলের পক্ষের পাঁচ জনের দোকানপাট ভাঙচুর করে। এর জেরে মঙ্গলবার বিকেলে উভয় পক্ষের কমী ও সমর্থকরা সংঘর্ষে লিপ্ত হয়। এতে ৩০ জন আহত হয়।তবে, এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

সংবাদ লিঙ্ক

বিষয়: বিবিধ

৯৬০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File