কেউ কথা রাখে না

লিখেছেন লিখেছেন ফারুক হোসেন ২৭ সেপ্টেম্বর, ২০১৩, ০৮:৩৯:৪৩ রাত

আমাদের বর্তমান সমাজে কথা দিয়ে কথা না রাখাটাই নিয়মে পরিনত হয়েছে। মানুষ কথা দেয় , না রাখার জন্যই। মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশে এমন তো হওয়ার কথা ছিল না।

৬১:২-৩ মুমিনগণ! তোমরা যা কর না, তা কেন বল? তোমরা যা কর না, তা বলা আল্লাহর কাছে খুবই জঘন্য , ঘৃণ্য , ন্যাক্কারজনক (كَبُرَمقتا)।


আমি একজন মুসলমান। অন্য আর সকল মুসলমানের মতো আমিও নিজেকে মুসলমান বলতে গর্ব বোধ করি। ছোট বেলা থেকেই ধর্মীয় ওয়াজ মাহফিলে , স্কুলে মসজিদে ঈমামদের মুখে ইসলামের পাঁচটি স্তম্ভের কথা শুনে এসেছি। কিন্তু 'তোমরা যা কর না, তা বলা' আল্লাহর কাছে খুবই জঘন্য , ঘৃণ্য , ন্যাক্কারজনক' এমন কথা কখনো শুনেছি বলে মনে মনে পড়ে না।

কোরান মুসলমানদের জন্য গাইড বই , পথ নির্দেশক। পরকালে মুক্তির জন্য কী কী করনীয় ও কী কী নিষিদ্ধ তার পরিস্কার নির্দেশ কোরানে লিপিবদ্ধ আছে। নিষিদ্ধের তালিকায় যা কিছু আছে , তার মধ্যে জঘন্যতম হলো , কথা দিয়ে কথা না রাখা বা যেটা করার কোন ইচ্ছা নেই , সেটা করার প্রতিশ্রুতি দেয়া। সারা কোরানে একটি পাপের কথাই বলা আছে , যেটাকে জঘন্য হিসাবে আখ্যায়িত করা হয়েছে , সেটা হলো - কথা দিয়ে কথা না রাখা বা যেটা করার কোন ইচ্ছা নেই , সেটা করার প্রতিশ্রুতি দেয়া।

হে মুসলমান ভাইয়েরা , কথা দিয়ে কথা না রাখা বা যেটা করার কোন ইচ্ছা নেই , সেটা করার প্রতিশ্রুতি দেয়ার আগে একটু ভাবুন ..........

বিষয়: বিবিধ

১২৯৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File