দেশে এত বড় দুর্যোগের পরও, এই মৃত্যুর মিছিলের মাঝেই হতে যাচ্ছে "মেরিল-প্রথম আলোর অনুষ্ঠান" নাচন-কুদন, আনন্দ-ফূর্তির অনুষ্ঠান !!!

লিখেছেন লিখেছেন তানিয়া সেমিহা ২৬ এপ্রিল, ২০১৩, ০২:০৩:৪৩ দুপুর

প্রথম আলোর কর্তারা শুনুন, আপনাদের স্রেফ জুতাপেটা করা উচিত । সারা দেশের মানুষ যখন সাভারে ছুটে যাচ্ছে বিধ্বস্ত ভবনে থেকে এক একটা মানুষ উদ্ধার করতে , তখন আপনারা তারাঝলমল তারকা মেরিল-প্রথম আলো পুরষ্কার আয়োজন নিয়ে বিশাল কলাম ছাপছেন .... আর আমাদের গুনী জ্ঞানী শিল্পিরা জানাচ্ছেন ....আজ অনুষ্ঠিতব্য এই অনুষ্ঠানে তারা অংশগ্রহন করতে কতটা উন্মুখ হয়ে আছেন !

আপনারা কেউ কি মানুষ ? আপনারা স্রেফ পশুরও অধম । যেই ছেলেটির পকেটে রিকশায় করে ভার্সিটিতে যাবার টাকাও নেই , সে সেই যৎসামান্য অর্থ দিয়ে দিয়েছে উদ্ধারকারী কোনো দলকে ! যেই মেয়েটি নতুন একটা পোষাক কিনবে ভেবে রেখেছিল,সেও দিয়ে দিয়েছে তাঁর টাকা । অফিসে নিয়মিত থাকা লোকটা অথবা যাকে দিয়ে কিচ্ছু হবেনা ভেবে রাখা ব্লগারটা এখন খাটছে সাভারে - বের করে আনছে মৃতদেহ নয়তো জীবিত মানুষ । আর আপনারা কিভাবে এই অনুষ্ঠান চালিয়ে নিয়ে যেতে পারেন , দেশের এই ক্রান্তিলগ্নে ? এই আপনাদের বদলে যাওয়া ? এই দুঃসময়ে অনুষ্ঠান বন্ধ করে টাকাটা কি ঐ আটকে পড়া শ্রমিকদের উদ্ধারে ব্যয় করতে পারেন না আপনারা ? নাকি পুরষ্কার প্রদান ও ধিন-তা-না-ধিন নৃত্যই গুরুত্বপূর্ন ?

শাহবাগে অনেক গুনী শিল্পীকেই দেখেছি - দুমিনিটের জন্য এসে তিনটা ছবি তুলে 'একাত্মতা' জানিয়ে যেতে । আর আজ যেই সাভারে হাজারো শ্রমিকের প্রান বাঁচানোর জন্য আমরা দ্বারে দ্বারে ঘুরছি অক্সিজেন কিনতে-এম্বুলেন্স পাঠাতে-মানুষগুলোকে বাঁচাতে , সেইমূহুর্তে আপনারা ব্যস্ত মেকআপ আর নাচের রিহার্সেলে । কারন সাভারে আসলে আপনাদের মানবিকতার অনেক বড় একটা পরীক্ষা নেয়া হয়ে যাবে,যেই পরীক্ষায় আপনারা কেউ পাশ করবেন না । বলতে পারবেন , আজকের পুরষ্কার অনুষ্ঠাণে উপস্থিত হতে যাওয়া কোনো শিল্পী সাভারে গিয়ে স্বেচ্ছাসেবীদের অর্থসাহায্য দিয়েছেন ? শ্রম দিয়েছেন ?

আসলেই ....বিপদেই প্রকৃত বন্ধুর পরিচয় । সাভারে যখন মানুষগুলো মরছিলো , প্রথম আলো এবং আমাদের শিল্পীরা তখন পুরষ্কার প্রদান অনুষ্ঠানে নাচছিল !

বিষয়: বিবিধ

১৪৭৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File